Asianet News BanglaAsianet News Bangla

IND vs NZ, 3rd T20I: বিরাটের বড় রেকর্ড ভেঙে দিলেন রোহিত, অব্য়াহত ইডেনের সঙ্গে তাঁর ভালবাসা


নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে কলকাতায় তৃতীয় টি২০আই-তে কেরিয়ারের ২৬তম অর্ধশতরান করেলন রোহিত শর্মা (Rohit Sharma)। বিরাট কোহলির (Virat Kohli) বড় রেকর্ড ভাঙলেন তিনি। 

IND vs NZ: Most fifty plus score in T20I, Rohit Sharma breaks Virat Kohli's record ALB
Author
Kolkata, First Published Nov 21, 2021, 11:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টি২০আই ক্রিকেটে তার দুর্দান্ত ফর্ম অব্যাহত রাখলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। এমনিতেই কলকাতার আইকনিক ইডেন গার্ডেন্স (Eden Gardens) স্টেডিয়াম, তাঁর প্রিয় ক্রিকেট মাঠগুলির মধ্যে অন্যতম। এই মাঠে দুর্দান্ত সব রেকর্ড আছে তাঁর। রবিবার, নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে তৃতীয় টি২০আই ম্যাচেও ইডেনের সঙ্গে তাঁর সেই ভালবাসা অব্যাহত রইল। সিরিজে টানা দ্বিতীয় অর্ধশতরান করে, তিনি ভেঙে দিলেন এই ফর্ম্যাটে বিরাট কোহলির (Virat Kohli) একটি বড় মাপের বিশ্বরেকর্ড। সেইসঙ্গে টি২০আই ক্রিকেটে ভারতীয় হিসাবে আরও একটি অবিশ্বাস্য মাইলফলকও পার করলেন তিনি। 

মিচেল স্যান্টনারের (Mitchel Santner) নেতৃত্বাধীন নিউজিল্যান্ড দলের বিরুদ্ধে, এদিন ইডেনে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত শর্মা। একেবারে শুরু থেকে দারুণ ছন্দে ব্যাট করেন তিনি। মাত্র ২৭ বলে অর্ধশতরান পূর্ণ করেন রোহিত। এটি ছিল টি২০আই ক্রিকেটে তাঁর ২৬তম অর্ধশতরান। এর ফলে টি২০আই ক্রিকেটে বিশ্বের সর্বাধিক পঞ্চাশের বেশি ইনিংস খেলা ব্যাটার হলেন রোহিত। এই বিষয়ে তিনি ছাপিয়ে গেলেন ভারতের সদ্য প্রাক্তন টি২০ অধিনায়ক বিরাট কোহলিকে।

আরও পড়ুন - IND vs NZ, 3rd T20I: বিরাটের বড় রেকর্ড ভেঙে দিলেন রোহিত, অব্য়াহত ইডেনের সঙ্গে তাঁর ভালবাসা

আরও পড়ুন - IND vs NZ: ব্ল্যাকক্যাপসদের হোয়াইটওয়াশ, ১৬ বল বাকি থাকতে ৭৩ রানে বিরাট জয় পেল ভারত

আরও পড়ুন - Solozano: দুঃস্বপ্নের টেস্ট অভিষেক, মাথায় আঘাত, স্ট্রেচারে মাঠ ছাড়লেন ক্যারিবিয়ান তরুণ

এই নিয়ে এই ফর্ম্যাটে তাঁর ২৬টি হাফসেঞ্চুরি হল। বিরাট কোহলির টি২০আই অর্ধশতরানের সংখ্যা ২৯। তবে রোহিতের এর সঙ্গে ৪ টি টি২০আই শতরান রয়েছে। সেগুলি যোগ করলে তাঁর পঞ্চাশের বেশি রানের ইনিংসের সংখ্যা দাঁড়ায় ৩০। কোহলির একটিও শতরান নেই। এর আগে গত শুক্রবার রাঁচিতে দ্বিতীয় টি২০আই ম্যাচে অর্ধশতরান করে তিনি কোহলির কীর্তিটি ছুঁয়েছিলেন। এদিন পেরিয়ে গেলেন। টি২০আই ক্রিকেটে সর্বাধিক পঞ্চাশের বেশি স্কোরের তালিকায় রোহিত এবং বিরাটের পরেই রয়েছেন পাক অধিনায়ক বাবর আজম (২৫ টি)।  এর মধ্যে ১টি শতরান এবং ২৪টি অর্ধশতরান। তারপর আছেন, টি২০ বিশ্বকাপ ২০২১-এ টুর্নামেন্টের সেরা ডেভিড ওয়ার্নার (২২)। তাঁরও ১টি শথরানের ইনিংস রয়েছে। 

"

রোহিত এদিন ১২তম ওভারে ইশ সোধির (Ish Sodhi) বলে আউট হওয়ার আগে ৩১ বলে ৫৬ রান করে যান। মেরেছেন ৫টি চার এবং ৩টি ছয়। এই ৩টি ছক্কার ফলে এই ফর্ম্যাটের ক্রিকেটে তাঁর মোট ছক্কার সংখ্যা ১৫০-তে পৌঁছাল। বিশ্ব ক্রিকেটে এই কীর্তি আছে একমাত্র নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপ্টিলের (Martin Guptil)। এই ম্যাচের আগে ১৬১ টি ছক্কা মেরেছিলেন তিনি। এদিন ৩৬ বলে ৫১ রান করার সময়ে আরও ৪টি ছয় মেরে নিজের সংখ্যা ১৬৫-তে নিয়ে গেলেন তিনি। তবে তাঁর পরেই রয়েছেন রোহিত। 

রোহিতের সামনে অবশ্য কোহলির আরও একটি বিরল টি২০ রেকর্ড ভাঙার সুযোগ রয়েছে। ভারতের হয়ে টি২০আই ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট। গোটা বিশ্বের নিরিখে আছেন দ্বিতীয় স্থানে। এই অবস্থান থেকে তাঁকে পিছনে ফেলার জন্য রোহিতের এদিন প্রয়োজন ছিল আর ৮৭ রান। কিন্তু ৫৬ রানে আউট হয়ে যাওয়ায়, এখনও তিনি ৩১ রানে পিছিয়ে। ১১৯ ম্যাচে তিনি করেছেন ৩১৯৭ রান। রাঁচিতে ভারত বনাম নিউজিল্যান্ড দ্বিতীয় টি২০ ম্যাচেই এই বিষয়ে কোহলিকে ছাড়িয়ে শীর্ষে উঠেছিলেন মার্টিন গাপ্টিল। এদিনের ম্যাচের পর ১১৩ ম্যাচে তাঁর মোট রান দাঁড়িয়েছে, ৩২৯৯।

Follow Us:
Download App:
  • android
  • ios