Ind vs Nz: টেস্ট সিরিজের আগে রাহুল দ্রাবিড়ের ক্লাস, প্রশংসা পুজারারা মুখে

২৫ নভেম্বর থেকে শুরু হচ্ছে ভারত বনাম নিউজিল্যান্ড (India vsNew Zealand) টেস্ট সিরিজ (Test Series)। অনুশীলনে নতুন কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। প্রশংসা চেতেশ্বর পুজারার (Cheteswar Pujara)। 

Asianet News Bangla | Published : Nov 23, 2021 5:21 PM IST

টি২০ বিশ্বকাপের (T20 World Cup) আগে শ্রীলঙ্কা সফরে ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket team) কোচের দায়িত্ব নিয়ে গিয়েছিলেন রাহল দ্রাবিড় (Rahul Dravid)। তবে সেই দায়িত্ব ছিল স্ট্যান্ডবাই। কিন্তু তখনই পরিষ্কার হয়ে গিয়েছিল রবি শাস্ত্রীর (Ravi Shastri)পরবর্তী যুগে ভারতীয় ক্রিকেট দলের কোচিংয়ের ব্য়াটন যেতে চলেছে ভারতীয় ক্রিকেটের দ্য ওয়ালে হাত। টি২০ বিশ্বকাপের পর কোচের মেয়াদ শেষ হয় রবি শাস্ত্রীর। তার আগেই ঘোষণা হয়ে গিয়েছিল পরবর্তী কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের নাম। নিউজিল্যন্ডের (New Zealand) বিরুদ্ধে টি২০ সিরিজ (T20 Series)  দিয়ে পূর্ণ সময়ের দায়িত্বভার কাধে তুলে নেন 'মিস্টার ডিপেন্ডবল'। নিউজিল্যান্ডের বিরুদ্ধে নতুন অধিনায়ক ও কোচ রোহিত শর্মা-রাহুল দ্রাবিড় জুটি বেধে ৩-০ ব্যবধানে সিরিজ জেতে ভারতীয় দল। এবার পালা টেস্ট সিরিজের।

 

Latest Videos

 

টি২০ সিরিজে সাফল্য পেলেও, টেস্ট সিরিজে যে লড়াইটা অনেকটাই কঠিন হতে চলেছে তা ভালো করে জানেন রাহুল দ্রাবিড়। বিশেষ করে প্রতিপক্ষ যখন আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের বিজেতা দল।  তারউপর টেস্ট সিরিজে বিশ্রামে রয়েছে দলের একাধিক তারকা প্লেয়ার। প্রথম টেস্টে দলে নেই বিরাট কোহলি, রোহিত শর্মা। এছাড়া টেস্ট সিরিজে নেই মহম্ম শামি, জসপ্রীত বুমরা। চোটের কারণে  ছিটকে গিয়েছে কেএল রাহুলও। টেস্ট সিরিজে দলে রয়েছে একাধিক তরুণ তারকা প্লেয়ারও।  তাই টেস্ট সিরিজের আগে একটু বাড়তি সতর্ক। টেস্ট ম্য়াচের আগে অনুশীলনেও দেখা গেল সেই ছবি। অনুশীলনে  অনেক বেশি সিরিয়াস দেখিয়েছে ভারতীয় দলের নতুন কোচকে। সকলের সঙ্গে আলাদা করে সেশন  করেন রাহুল দ্রাবিড়ে। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকেও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছে টিম  ইন্ডিয়ার অনুশীলনের ছবি। নতুন কোচের প্রশংসাও করেন চেতেশ্বর পুজারা (Cheteshwar Pujara)।

 

 

 

আরও পড়ুনঃPV Sindhu: এবার নির্বাচনে লড়বেন পিভি সিন্ধু, কিন্তু কোন পদে, জানুন বিস্তারিত

আরও পড়ুনঃMost educated cricketer- কুম্বলে, শ্রীনাথ,সৌরভ নয়, এই পেসার ভারতের সবথেকে শিক্ষিত ক্রিকেটার

অনুশীলনে সকলরে সঙ্গে কথা বলার পাশাপাশি ভারতীয় দলের মিডল অর্ডারের বর্তমান স্তম্ভ চেতেশ্বর পুজারার সঙ্গে আলাদা করে সময় কাটান  রাহুল দ্রাবিড়। দীর্ঘ দিন ধরে টেস্ট ক্রিকেটেও পুজারার ব্যাটে বড় রান নেই। তার ভুল-ত্রুটি শুধরে দেওয়ার পাশাপাশি তাকে ব্য়াটিং নিয়ে নানা টিপস দিতেও দেখা যায় রাহুল দ্রাবিড়কে। প্রসহ্গত, ২৫ তারিখ থেকে কানপুরে শুরু হতে চলেছে প্রথম টেস্ট। সেই টেস্টে অধিনায়কত্ব করবেন অজিঙ্কে রাহানে। কিন্তু দ্বিতীয় টেস্টে দলের সঙ্গে যোগ দেবেন বিরাট কোহলি। অধিনায়কত্বের দায়িত্বও নিজের কাঁধে  তুলে নেবেন। ফলে রাহুল দ্রাবিড়ের সঙ্গে  বিরাট কোহলির রসায়ন দেখার অপেক্ষাতেও রয়েছে দেশ তথা বিশ্ব জুড়ে ক্রিকেট প্রেমিরা।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল