Ind vs Nz: তৃতীয় দিনে ভারতীয় দলের রণনীতি কী, জানিয়ে দিলেন মায়াঙ্ক আগরওয়াল

মুম্বইতে (Mumbai) ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand) দ্বিতীয় টেস্ট। ৩২৫ রানে শেষ হল ভারতের দলের (Indian Team) প্রথম ইনিংস। ১০ উইেট নিয়ে রেকর্ড গড়লেন আজাজ প্য়াটেল (Ajaz Patel)। বিশ্বের তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে এই রেকর্ড গড়লেন  তিনি। ৬২ রানে শেষ হল নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। ২৬৩ রানের লিড পেল ভারত। দিনের শেষে বিনা উইকেট ৬৯ বিরাট ব্রিগেড।

Asianet News Bangla | Published : Dec 4, 2021 6:55 PM IST

নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে মুম্বই টেস্টের (Mumbai Test)প্রথম  ইনিংসে ১৫০ রানে  রাজকীয় ইনিংস খেলেছেন মায়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)। আজাজ প্যাটেলের (Ajaz Patel)দাপটের মধ্যেই ঠান্ডা মাথায় নিজের ইনিংস গড়ে আরও একবার জাত চিনিয়েছেন মায়াঙ্ক। তার ইনিংসের সৌজন্যের প্রথম ইনিংসে ৩২৫ রানে পৌছায় ভারতীয় দল (Indian team)। আজাজ প্যাটেলের এক ইনিংসে ১০ উইকেটে আলোকে মায়াঙ্কারে ইনিংস কিছুটা ধামাচাপা পড়লেও ভারতীয় দল ভালো করে যানে এই ইনিংসের গুরুত্ব। তারপর প্রথম ইনিংসে ভারতীয় দলের  বোলারদের দাপটের সামনে মাত্র ৬২ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। ৩০ ওভারও ব্যাট করতে পারেনি কিউইরা। ফলোঅন করানোর সুযোগ থাকলেও তা না করিয়ে ২৬৩ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্য়াট করতে নামে টিম ইন্ডিয়া। দ্বিতীয় দিনের শেষে ভারতের স্কোর বিনা উইকেটে ৬৯। ৩৮ ও ২৯ রানে অপরাজিত রয়েছেন মায়াঙ্ক আগরওয়াল ও চেতেশ্বর পুজারা। 

 

 

মুম্বইয়ের স্পিনিং ট্র্যাকে এত রানের লিড সত্ত্বেও কেন ফলোঅন করালো না ভারতীয় দল, তৃতীয় দিনেই বা টিম ইন্ডিয়ার রণনীতি কী সাংবাদিক বৈঠকে এই সকল বিষয়ে উত্তর দিলেন মায়াঙ্ক আগরওয়াল। ভারতীয় ওপেনার বলেন, 'খুবই সুচিন্তিত এই সিদ্ধান্ত। নিউজিল্যান্ডের উপর চাপ আরও বাড়াতে চান তাঁরা। ময়াঙ্ক বলেছেন, “আমরা রবিবার আরও বেশি রান তুলতে চাই স্কোরবোর্ডে। নিউজিল্যান্ডের উপর আরও চাপ বাড়াতে চাই।' প্রতিপক্ষ দলকে রানের পাহাড়ের চাপ দিতে পারলে শেষ ইনিংসে ওয়াংখেড়ের উইকেটেভারতীয় বোলারদের কাজটা যে আরও সোজা হবে সেই কথাও সাফ জানিয়ে দিয়েছেন মায়াঙ্ক আগরওয়াল।  ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, যতটা সম্ভব বেশি রানে ম্যাচ জিতে বিশ্ব টেস্ট  চ্যাম্পিয়নশিপের ব়্যাঙ্কিংয়ে ভালো জায়গায় থাকার জন্যই এই ফলোঅন না করানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট দল।

আরও পড়ুনঃInd vs Nz: মুম্বই টেস্টে ৩৩২ রানে এগিয়ে ভারত,জয় শুধু সময়ের অপেক্ষা

একইসঙ্গে দীর্ঘ অফ ফর্মের পর অবশেষে রানে ফেরা ও সেঞ্চুরি করার জন্য ভারতীয় দলের নতুন কোচ রাহুল দ্রাবিড় ও প্রাক্তন ভারত অধিনায়ক এবং কিংবদন্তী ব্যাটসম্যান সনীল গাভাসকরকে কৃতিত্ব দিয়েছেন। মায়াঙ্ক বলেছেন,'যে দিন আমি প্রথম টেস্টের দলে নির্বাচিত হলাম, রাহুল ভাইয়ের সঙ্গে আমার কথা হয়েছিল। রাহুল ভাই বলেছিল, তোমার হাতে যা আছে সেটাই নিয়ন্ত্রণ করার চেষ্টা করো। নিজের সেরাটা দাও। রাহুল ভাই বলেছিল, ক্রিজ়ে জমে যেতে পারলে যেন বড় রান করার চেষ্টা করি। সুযোগের সদ্ব্যবহার করতে পেরে আমি খুব খুশি।' গাভাসকর প্রসঙ্গে বলেন,'উনি আমায় বলেছিলেন ইনিংসের শুরুর দিকে আমার ব্যাটটা আর একটু নীচে রাখা উচিত। আমার ব্যাটটা উপরে তুলে রাখার একটা প্রবণতা রয়েছে।'এছাডা গাভাসকরের ভিডিও দেখার কথাও জানিয়েছেন মায়াঙ্ক।

Read more Articles on
Share this article
click me!