ইডেনে টসে জিতে বল নিলেন রোহিত, অভিষেক হল রবি বিষ্ণোইয়ের

ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে প্রথম টি২০আই ম্যাচে টসে জিতল ভারত। আগে বল করার সিদ্ধান্ত নিলেন রোহিত শর্মা (Rohit Sharma), অভিষেক রবি বিষ্ণোইয়ের (Ravi Bishnoi)। 
 

Web Desk - ANB | Published : Feb 16, 2022 1:32 PM IST / Updated: Feb 16 2022, 07:08 PM IST

কলকাতার ইডেন গার্ডেন্সে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে টসে জিতে আগে বল করার সিদ্ধান্ত নিলেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। তিনি জানিয়েছেন, এদিন ভারতীয় দলের হয়ে টি২০আই অভিষেক হচ্ছে রবি বিষ্ণোইয়ের। এর আগে রোহিত শর্মার নেতৃত্বে ৫০-ওভারের ফর্ম্যাটে ক্যারিবিয়ানদের ৩-০ ফলে পর্যুদস্ত করেছিল রোহিত-বাহিনী। এবার, টি২০ সিরিজেও সেই লক্ষ্য়েই নামছে ভারত। এই সিরিজে নতুন কিছু ক্রিকেটারকে দেখে নেওয়ারও লক্ষ্য রয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের। 

রোহিত জানিয়েছেন, ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ ওডিআই সিরিজের পর, ভারতীয় ক্রিকেট জগচের অন্যান্যদের মতোই জাতীয় দলের ক্রিকেটারদের মধ্যেও আইপিএল ২০২২-এর মেগা নিলামের উন্মাদনা ছিল। তবে, নিলাম শেষের সঙ্গে সঙ্গে 'মেন ইন ব্লু'-এর সদস্যদের ফোকাস আবার কাইরন পোলার্ডের নেতৃত্বে ওয়েস্টইন্ডিজের সঙ্গে সিরিজে ফিরে এসেছে। 

এই সিরিজে চোখ থাকবে ভারতের সহ-অধিনায়ক ঋষভ পন্থের দিকেও। চোটের কারণে খেলতে পারছেন না কেএল রাহুল, তাই ঋষভকেই এই সিরিজের সহ-অধিনায়ক হিসেবে মনোনীত করা হয়েছে। বিরাট কোহলির ফর্ম এবং টিম কম্পোজিশনের দিকেও কড়া নজর থাকবে ক্রিকেট মহলের। টি২০আই ক্রিকেটে সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রহকারী হিসাবে নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিলকে ছাড়িয়ে যেতে তাঁর আর মাত্র ৭৩ রান চাই। এই বছরের শেষেই অস্ট্রেলিয়ায় হবে টি২০আই বিশ্বকাপ। বিশ্বকাপের আগে এই টি২০আই সিরিজে নতুন কিছু ক্রিকেটার দেখে নেওয়ার পাশাপাশি টিম কম্পোজিশনের দিকেও নজর থাকবে বলে জানিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড়। 

অন্যদিকে একদিনের সিরিজে ধরাশায়ী হওয়ার পর টি২০ ফর্ম্যাটে  ভাগ্যের মোড় ঘুরবে বলে আশাবাদী ওয়েস্ট ইন্ডিজ। ইডেন গার্ডেন্সেই তারা শেষ টি২০ বিশ্বকাপ জয়ী হয়েছিল। তবে টিম ইন্ডিয়াও এই মাঠে তাদের শেষ তিনটি টি২০ ম্যাচে অপরাজিত রয়েছে। এই মাঠে এখনও পর্যন্ত টি২০-তে একটিই মাত্র ম্যাচ হেরেছে ভারত। 

এদিনের দুই প্রথম একাদশ - 

ওয়েস্ট ইন্ডিজ: ব্র্যান্ডন কিং, কাইল মায়ার্স, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), রোভম্যান পাওয়েল, কাইরন পোলার্ড (অধিনায়ক), রোস্টন চেজ, রোমারিও শেফার্ড, আকিল হোসেইন, ওডেন স্মিথ, ফ্যাবিয়ান অ্যালেন, শেলডন কটরেল।

ভারত: ইশান কিশান, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ভেঙ্কটেশ আইয়ার, দীপক চাহার, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, রবি বিষ্ণোই, যুজবেন্দ্র চাহাল।

Read more Articles on
Share this article
click me!