আইপিএল নিলামে বিরাট ভুল, মুম্বইয়ের কেনা ক্রিকেটার পেয়ে গেল দিল্লি ক্যাপিটালস

আইপিএল ২০২২ মেগা নিলামে (IPL Mega Auctions 2022) চারু শর্মার (Charu Sharma) বিরাট ভুল। মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) কিনলেও খলিল আহমেদকে (Khalil Ahmed) পেল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। 

Web Desk - ANB | Published : Feb 16, 2022 12:25 PM IST / Updated: Feb 16 2022, 06:01 PM IST

অল্প সময়ের নোটিশে, সফলভাবে আইপিএল ২০২২ মেগা নিলামের (IPL Mega Auctions 2022) নিলামকারীর ভূমিকা পালন করার কারণে, সর্বস্তর থেকে প্রশংসিত হয়েছিলেন চারু শর্মা (Charu Sharma)। কিন্তু, কয়েকটা দিন যেতে না যেতেই, তাঁকে কেন্দ্র করে তৈরি হল বিতর্ক। ধরা পড়ল মেগা নিলামে তাঁর করা বিরাট ভুল। যে ভুলের জেরে, মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) কেনা ক্রিকেটারকে পেয়ে গিয়েছে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) দল। আর সেই ক্রিকেটার ছোটখাট ক্রিকেটার নন, ভারতীয় জাতীয় দলের জোরে বোলার খলিল আহমেদ (Khalil Ahmed)। এই ভুলের ভিডিও, সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হয়েছে।

কীভাবে ঘটল এত বড় ভুল?

মেগা নিলামের দ্বিতীয় দিনে, ভারতের জোরে বোলার খলিল আহমেদকে কিনতে মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্য়াপিটালস-এর মধ্যে দারুণ নিলাম যুদ্ধ চলছিল। মুম্বাই ইন্ডিয়ান্স খলিলের জন্য ৫.২৫ কোটির দর হেঁকেছিল। এরপর, চারু দিল্লি ক্যাপিটালস-কে জিজ্ঞাসা করেছিলেন, তারা ৫.৫০ কোটির দর হাঁকতে চায় কিনা। দিল্লির কিরণকুমার গান্ধী (Kiran Kumar Gandhi) প্রথমে দর হাঁকার জন্য প্যাডেলটি তুলেছিলেন, কিন্তু দ্রুত তা নামিয়েও নেন।

আরও পড়ুন - 'ইডেনে নামতে মুখিয়ে আছি', কেকেআর-এর ষষ্ঠ অধিনায়ক হলেন শ্রেয়স আইয়ার

আরও পড়ুন - কতটা শক্তিশালী দল গড়ল কেকেআর, কেমন হতে পারে সম্ভাব্য একাদশ, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুন - বাড়িতে অতিথি ফেলে এক ফোনে নিলাম মঞ্চে, ১৫ মিনিটে কীভাবে নিজেকে তৈরি করেছিলেন, জানালেন চারু শর্মা

মুম্বই হাঁকল দর, খলিলকে পেল দিল্লি

এরপরই চারু শর্মা ভুলে যান, মুম্বই খলিলের জন্য ৫.২৫ কোটি টাকার দর হেঁকেছে। তিনি বলতে শুরু করেন, দিল্লিই খলিলের জন্য ৫.২৫ কোটির দর হেঁকেছে। মুম্বইকে তিনি জিজ্ঞাসা করেন, তারা খলিলের জন্য ৫.৫০ কোটি টাকার দর হাঁকতে চায় কিনা। মুম্বই তা করতে অস্বীকার করে। ফলে চারু জানান, খলিল আহমেদ ৫.২৫ কোটি টাকায় কিনেছে দিল্লি ক্যাপিটাল্স। 

খাওয়া ছেড়ে উঠে এসেছিলেন নিলামে

গত শনিবার, অর্থাৎ মেগা নিলামের দিন দুপুরে চারু শর্মার বাড়িতে আত্মীয়-স্বজনরা এসেছিলেন। তাদের নিয়ে দুপুরের খাওয়ার খাচ্ছিলেন তিনি। দুপুর ২টো থেকে ৩টের মধ্যে আচমকা ফোন করেছিলেন, আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল। তিনি জানিয়েছিলেন, মেগা নিলামে নিলামকারী হিউ এডমিডস অসুস্থ হয়ে পড়েছেন। তিনি 'পোস্টুরাল হাইপোটেনশন'-এর কারণে তাঁর রক্তচাপের সমস্যা হচ্ছে। তাঁর বদলে নিলামকারী হিসাবে চারু শর্মাকে দায়িত্ব নিতে অনুরোধ করেছিলেন ব্রিজেশ। টেলিভিশন উপস্থাপক এবং ধারাভাষ্যকার হিসাবে ক্রিকেট দর্শকদের কাছে পরিচিত মুখ চারু শর্মা একজন নিলামকারীও বটে। তাই, অল্প সময়ের নোটিশে, কাজটির সঙ্গে মানিয়ে নিতে সমস্যায় পড়েননি তিনি। তবে, তারমধ্যেই ঘটে গিয়েছে এই বড় ভুল।     

Read more Articles on
Share this article
click me!