ভারতীয় শিবিরে COVID-19 - আক্রান্ত ৪ ক্রিকেটার, তড়িঘড়ি দলে যোগ দিলেন মায়াঙ্ক

ওয়েস্টইন্ডিজের (West Indies) বিরুদ্ধে একদিনের সিরিজের ঠিক আগে, আহমেদাবাদে (Ahmedabad) ভারতীয় শিবিরে (Team India) করোনাভাইরাসের (Coronavirus) থাবা। আক্রান্ত, শিখর ধাওয়ান (Shikhar Dhawan), ঋতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) এবং শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)-সহ বেশ কয়েকজন। 
 

Web Desk - ANB | Published : Feb 2, 2022 5:25 PM IST / Updated: Feb 03 2022, 01:00 AM IST

ওয়েস্টইন্ডিজের (West Indies) বিরুদ্ধে আসন্ন সীমিত ওভারের সিরিজের ঠিক আগে, আহমেদাবাদে (Ahmedabad) ভারতীয় শিবিরে (Team India) করোনাভাইরাসের (Coronavirus) থাবা। বুধবার, ভারতীয় দলের কয়েকজন ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফের কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট ইতিবাচক এসেছে বলে জানা গিয়েছে। সংবাদ সংস্থা পিটিআই-এর দাবি, শিখর ধাওয়ান (Shikhar Dhawan), ঋতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad) এবং শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) নভদীপ সাইনি - অন্তত ৪ ক্রিকেটার কোভিড আক্রান্ত। নভদীপ সাইনি নেট বোলার হিসাবে দলের সঙ্গে ছিলেন। এছাড়াও, ৩ জন প্রশাসনিক কর্মীরও করোনাভাইরাস পরীক্ষার ফল ইতিবাচক এসেছে। আক্রান্তদের সকলকে দলের বাকিদের থেকে বিচ্ছিন্ন করা হয়েছে, তাঁরা নিভৃতবাসে আছেন। 

চলতি সপ্তাহের শুরুতেই, গত ৩১ জানুয়ারী  ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজ খেলতে আহমেদাবাদে পৌঁছেছিল ভারতীয় দলের ক্রিকেটাররা। বর্তমানে, গোটা দল সিরিজ শুরুর আগের তিন দিনের বাধ্যতামূলক আইসোলেশন পিরিয়ডে রয়েছে। আর সেই সময়ই এই চার ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের করোনা ধরা পড়ল। এই ভাইরাল প্রাদুর্ভাবের পর, বুধবার রাতে আসন্ন সিরিজের ভারতের ওডিআই দলের সঙ্গে যোগ দিয়েছেন মায়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)। শিখর ধাওয়ান এবং ঋতুরাজ গায়কোয়াড - দুই ওপেনারই করোনার কবলে পড়ায়, তড়িঘড়ি এক ওপেনারকে দলের সঙ্গে জুড়ে দেওয়া হল বলে মনে করা হচ্ছে। আগামী ৬ ফেব্রুয়ারি আহমেদাবাদে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজ শুরু হওয়ার কথা। ওই ম্যাচটিই হবে ভারতের ১০০০তম ওডিআই ম্যাচ। 

আরও পড়ুন - Shikhar Dhawan: বাবার হাতে ঠাটিয়ে চর, কী এমন করলেন শিখর ধওয়ান, দেখুন ভাইরাল ভিডিও

আরও পড়ুন - IPL 2021 - গব্বরের সেকেন্ড ইনিংস, এবার কি এই ভারতীয় মহিলা ক্রিকেটারকে বিয়ে করছেন ধাওয়ান, দেখুন

আরও পড়ুন - IND vs AUS, ICC U19 WC: ধুলের শতরান, অজিদের ২৯১ রানের লক্ষ্যমাত্রা দিল ভারত

বুধবার রাতে, বিসিসিআই-এর পক্ষ থেকে এই বিষয়ে এক বিবৃতি প্রকাশ করা হয়েছে। বোর্ড জানিয়েছে, শিবিরে ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ মিলিয়ে দলের সকল সদস্যের তিন রাউন্ড করে কোভিড-১৯'এর জন্য আরটি-পিসিআর পরীক্ষা করা হয়েছে। তার আগে, প্রত্যেককে আহমেদাবাদে আসার আগে বাড়িতেই একবার আরটি-পিসিআর পরীক্ষা করতে বলা হয়েছিল। নেতিবাচক রিপোর্ট হাতে পাওয়ার পরই আহমেদাবাদে আসার অনুমতি মিলেছিল। তারপর, ৩১ জানুয়ারি, ১ ফেব্রুয়ারি এবং ২ ফেব্রুয়ারি - পরপর তিনদিন ভারতীয় শিবিরে মোট তিন রাউন্ড আরটি-পিসিআর টেস্ট হয়েছে। 

৩১শে জানুয়ারির প্রথম রাউন্ডের আরটি-পিসিআর পরীক্ষায়, করোনা ইতিবাচক হিসাবে সনাক্ত হন ওপেনিং ব্যাটার শিখর ধাওয়ান, স্ট্যান্ডবাই হিসাবে থাকা ফাস্ট বোলার নভদীপ সাইনি, ফিল্ডিং কোচ টি. দিলীপ এবং সিকিউরিটি লিয়াজোঁ অফিসার বি. লোকেশ। প্রথম রাউন্ডের পরীক্ষায় নেগেটিভ এলেও, মঙ্গলবার আরেক ওপেনিং ব্যাটার ঋতুরাজ গায়কোয়াডের আরটিপিসিআর পরীক্ষার ফল ইতিবাচক আসে। আগের দুই রাউন্ডের পরীক্ষাতেই ফল নেগেটিভ এলেও, বুধবার পজিটিভ হিসাবে সনাক্ত হয়েছেন ব্যাটার শ্রেয়স আইয়ার এবং স্পোর্টস ম্যাসাজ থেরাপিস্ট রাজীব কুমার।

Read more Articles on
Share this article
click me!