India vs West Indies: ভারতে পৌছল ক্যারেবিয়ানরা, ৩ দিনের নিভৃতবাসে পোলার্ডের দল

ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরদ্ধে একদিনের সিরিজ (ODI Series) ও টি২০ সিরিজ (T20 Series) খেলবে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। বুধবার ভারতে পা রাখল কায়রন পোলার্ডের (Kieron Pollard)। আপাতত থাকতে হবে তিন দিনের নিভৃতবাসে।
 

Asianet News Bangla | Published : Feb 2, 2022 10:23 AM IST

৬ তারিখ থেকে দেশের মাটিতে শুরু হতে চলেছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ (India vs West Indies)।  ৩টি একদিনের ম্য়াচ ও ৩টি টি২০ ম্য়াচে মুখোমুখি হবে রোহিত শর্মা (Rohit Sharma) ও কায়রন পোলার্ডের (Kieron Pollard) দল। এই সিরিজ থেকেই আনুষ্ঠানিকভাবে ভারতীয় একদিনের দলের (Indian Cricket Team) দায়িত্বভার গ্রহণ করবেন রোহিত শর্মা।অপরদিকে, সাদা বলের ক্রিকেটে সাম্প্রতিক সময়ে দুরন্ত ফর্মে রয়েছে ক্য়ারেবিয়ানরা। ইংল্যান্ডকে টি২০ সিরিজে  হারিয়েথে কায়রন পোলার্ড, নিকোলাস পুরানরা। ভারতের মাটিতে কঠিন লড়াই হলেও সমানে সমানে টক্কর দিতে প্রস্তুত ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক পোলার্ড ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন, আইপিএলে তার অধিনায়র ও বন্ধু রোহিত শর্মা হলেও, দেশের হয়ে খেলার সময় কোনও বন্ধুত্ব নেই। অপরদিকে দক্ষিণ আফ্রিকা সফরে দলের সঙ্গে রোহিত শর্মা না থাকলেও দেশের মাটিতে দলকে জয়ের রাস্তায় ফেরাতে মরিয়া নতুন অধিনায়ক।

 

 

একদিকে ইংল্যান্ডকে হারানোর স্বস্তি ও অপরদিকে ভারতকে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়া। এই সবের মধ্যেই ভারতের মাটিতে পৌছে গেল ওয়েস্ট ইন্ডিজ দল। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলে প্রায় সঙ্গে সঙ্গেই ভারতের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন কায়রন পোলার্ডরা। প্রায় ২৪ ঘন্টার দীর্ঘ যাত্রপথ পেরিয়ে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ থেকে ভারতে পৌঁছে গেল কায়রন পোলার্ডের দল। আহমেদাবাদে টিম হোটেলে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ দল। এবার তাদের নিয়ম অনুযায়ী আগামী তিনদিন নিভৃতবাসেই কাটাতে হবে। তারপরেই তারা অনুশীলনের জন্য মাঠে নামতে পারবেন। ওয়েস্ট ইন্ডিজ দলের ভারত পৌঁছনোর ছবি, তাদের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শেয়ার করা হয়। এছাড়াও একটি ভিডিও শেয়ার করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের তরফে।

 

 

প্রসঙ্গত, কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে ইতিমদধ্যেই সিরিজ দুটি মাঠে করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই (BCCI)।  ৬, ৯ ও ১১ ফেব্রুয়ারি আমদাবাদের নবনির্মিত নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium)হবে একদিনের সিরিজ। আর  ১৬, ১৮ ও ২০ ফেব্রুয়ারি কলকাতার ইডেন গার্ডেন্সে (Eden Gardens)হবে টি২০ সিরিজ। একদিনের সিরিজের প্রথম ম্যাচ ভারতীয় দলের কাছে ঐতিহাসিক। কারণ ১০০০ তম একদিনের ম্য়াচ মেন ইন ব্লুরা। কিন্তু এই ঐতহাসিক ম্য়াচ চাক্ষুস করতে পারবেন না দর্শকরা। কারণ গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়ে দিয়েছে একদিনের সিরিজের তিনটি ম্য়াচই হবে দর্শক শূন্য মাঠে। যদিও অপরদিকে, বাংলার রাজ্য সরকার ৭৫ শতাংশ দর্শক নিয়ে খেলা আয়োজনের অনুমতি দিয়েছে। সেই ভাবেই প্রস্তুত হচ্ছে সিএবি। কিন্তু জিসিএ-র সিদ্ধান্তের পর সিএবিও সিদ্ধান্ত পরিবর্তন করে কিনা সেটাই দেখার।
 

Read more Articles on
Share this article
click me!