India Vs West Indies: দর্শকের উপস্থতিতে ইডেনে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ, মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ সিএবি সভাপতির

বাংলায় খেলার মাঠ সচল করার অনুমতি দিল প্রশাসন। ক্রিকেট শুরু করার অনুমতি মেলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানালেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া। একইসঙ্গে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজে থাকবে ৭৫ শতাংশ দর্শক।
 

Asianet News Bangla | Published : Jan 31, 2022 4:31 PM IST

করোনার তৃতীয় ঢেউয়ের থাবা আছড়ে পড়তেই  ফের স্তব্ধ হয়ে গিয়েছিল বাংলার ক্রীড়া ক্ষেত্র। কোভিড সংক্রমণ বাড়তেই ক্রিকেটার, গ্রাউন্ড ম্য়ান থেকে শুরু করে  খেলার সঙ্গে যুক্ত সকলের স্বাস্থ্যের ও সুরক্ষার কথা ভেবে সমস্ত ধরনের প্রতিযোগিতা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (Cricket Association of Bengal)। কিন্তু পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হতেই সকলের মনে কৌতহুল ছিল কবে থেকে ফের স্বাভাবিক ছন্দে ফিরবে কলকাতা ময়দান। কবে থেকে ফের স্থানীয় ক্লাব ক্রিকেট, সিএবি লিগ শুরু হবে সেই প্রশ্নও উঠতে শুরু করেছিল ময়দানি বটতলায়। অবশেষ রাজ্যসরকারের পক্ষ কোভিড বিধি শিথিল করে ময়দান সচল করার অনুমতি দিতেই খুশির হাওয়া ক্লাব কর্তা থেকে ক্রিকেটারদের মধ্যে। একইসঙ্গে দর্শকরে উপস্থিতিতে ইডেন গার্ডেন্সে (Eden Gardens)হতে চলেছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের (India Vs West Indies) টি২০ সিরিজ (T20)।  রাজ্য সরকারের এহেন সিদ্ধান্তের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে (CM Mamata Banerjee) ধন্যবাদ জানালেন সিএবি  (CAB)সভাপতি অভিষেক জালমিয়া (Avishek Dalmiya)।

স্থানীয় স্তরের সকল ক্রিকেট প্রতিযোগিতা স্থগিত রাখার ঘোষণা করার সময় নিজেই করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। সিএবির তরফ থেকে জানানো হয়েছিল প্রশাসনের নির্দেশ মত পরিস্থিতি স্বাভাবিক হতে পের শুরু হবে খেলা। প্রশাসনের তরফ থেকে অনুমতি মিলতেই অভিষেক ডালমিয়া বলেন,'আমরা মাননীয় মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্য সচিব এবং পশ্চিমবঙ্গ সরকারের ক্রীড়া কার্যক্রম পুনরায় শুরু করার অনুমতি দেওয়ার পাশাপাশি স্টেডিয়ামে দর্শকদের ধারণক্ষমতার ৭৫ শতাংশ অনুমতি দেওয়ার জন্য ধন্যবাদ জানাই৷ আমরা মনে করি এটি রাজ্যের ক্রীড়াবিদদের নতুন জীবন দেবে।' সমস্ত কোভিড বিধি মেনেই সিএবি পুনরায় সব ধরনের লিগ শুরু করবে সেই কথাও জানানো হয়েছে। ১৫ বছর বা তার উপরের ক্রিকেটাররা যাতে তাদের দুটি ডোজ ভ্যাকসিন নিয়েই মাঠে নামতে পারে সেই বিষয়েও সিএবি গুরুত্ব দিয়ে কাজ করছে বলে জানিয়েছেন অভিষেক ডালমিয়া।

প্রসঙ্গত, স্টেডিয়ামে ৭৫ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয় ইডেন গার্ডেন্সে হতে চলা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ দর্শক নিয়ে হতে চলেছে। যেই খবর ক্রীড়া পপ্রেমিদের যথেষ্ট আনন্দ দেবে। এর আগে ২০২১ সালের নভেম্বরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি ম্যাচ সফলভাবে আয়োজন করেছিল খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের সাথে জৈব-সুরক্ষিত পরিবেশে এবং সত্তর শতাংশ ক্রিকেটপ্রেমীদের উপস্থিতিতে। অভিষেক ডালমিয়া জানিয়েছেন, ক্রিকেট অ্যাসোশিয়েশন অফ বেঙ্গল আত্মবিশ্বাসী যে এবারও একইভাবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ সফলভাবে আয়োজন করতে সক্ষম হবে। আগামি ১৬ ফেব্রুয়ারি প্রথম, ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় এবং ২০ শে ফেব্রুয়ারি তৃতীয় টি-২০ ম্যাচে ইডেনে মুখোমুখি ভারত ও ওয়েস্ট ইন্ডিজ।

Share this article
click me!