Virat Kohli: 'মেজাজটাই আসল', নিজেকে নেতা ভাবেন প্রাক্তন ভারত অধিনায়ক

ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) সব বিভাগের অধিনায়কত্ব (Captaincy) হারিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। তবে এখনও নিজেকে নেতা ভাবেন। এক সাক্ষাৎকারে জানালেন সদ্য প্রাক্তন ভারত অধিনায়ক (Former Indian Captain)। 
 

Asianet News Bangla | Published : Jan 31, 2022 3:27 PM IST / Updated: Jan 31 2022, 09:03 PM IST

সময়টা যতই খারাপ যাক, তার যে 'মেজাজটাই আসল' তা ফের প্রমাণ করলেন ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। বিগত কয়েক মাস ধরে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না বিরাট কোহলির। টি২০ (T20), ওডিআই (ODI), তারপর টেস্ট (Test)। একে একে ভারতীয় দলের (Indian Cricket Team)সব ফর্ম্যাটের অধিনায়কত্ব হারিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। তারউপর বিসিসিআইয়ের (BCCI) সঙ্গে প্রকাশ্যে দ্বন্দ্ব। ব্য়াট হাতেও দীর্ঘ ২ বছর ধরে ব্যাটে সেঞ্চুরি নেই বিরাট কোহলির। ফলে নানা সমস্যায় জর্জরিত প্রাক্তন ভারত অধিনায়কের। নিজের চেনা ফর্মে ফিরতেও মরিয়া বিরাট। একইসঙ্গে অধিনায়ক না থাকলেও তিনি যে নিজেকে অধিনায়ক ভাবেন সেই কথা জানালেন বিরাট কোহলি। 

সম্প্রতি এক ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকারে বিরাট কোহলি বলেন, প্রথমে এটা খুব ভাল করে বুঝে নিতে হবে যে, আমি কী অর্জন করতে চাইছি। সেই টার্গেট পূরণ করতে পেরেছি কী পারিনি! সব কিছুর একটা মেয়াদ এবং সময় থাকে। সেই ব্যাপারে অবগত থাকতে হবে। একজন ব্যাটার হিসাবে আমি দলে আরও বেশি কিছু দিতে পারি। সেটা নিয়ে গর্ব করা যায়। নেতা হওয়ার জন্য অধিনায়ক হতে হয় না। এমএস ধোনি যখন দলে ছিল তখন এরকম নয় যে, সে নেতা ছিল না। সে এমন একজন ছিল যাকে আমরা ইনপুট দিতে পারতাম। জেতা বা হারা হাতে নেই কারোর। তবে প্রতিদিন উৎকর্ষের জন্য প্রচেষ্টা করে যেতেই হবে। এটা অল্প সময়ের জন্য করা যায় না। এটা একটা সংস্কৃতির মতো, যেটা কারোর খেলার দিনগুলো চলে যাওয়ার পরেও সেই দায়িত্ব থেকে যায়। আমি যখন ব্য়াটসম্য়ান হিসেবে খেলতাম তখনও নিজেকে  নেতা ভাবতাম। দলকে জেতানোর চেষ্টা করতাম। 

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবিও শেয়ার করেছিলেন বিরাট কোহলি। তার লড়াই যে নিজের সঙ্গেই সেই কথা বোঝান বিরাট। রবিবার নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে একটি ছবি পোস্ট করেন বিরাট। যাতে দেখা যাচ্ছে, প্রাক্তন ভারত অধিনায়ক আয়নায় নিজের প্রতিচ্ছবির দিকে তাকিয়ে আছেন। ক্যাপশনে লেখা, ‘লড়াইটা সবসময়ে আমি বনাম আমি।’ ফলে ভারতীয় ক্রিকেট বোর্ড, বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্য়ায়, রোহিত শর্মা, এদের সঙ্গে বিরাটোর লড়াই নিয়ে যতই জল্পনা হোক না কেন, সেব সব কিছুকে আমল না দিয়ে বিরাট কোহলির লড়াই যে এই পরিস্থিতিতে  নিজের সঙ্গে তা পরিষ্কার করে দিলেন। ব্যাট হাতে স্বমহিমায় ফিরতে যে তিনি উদগ্রীব হয়ে রয়েছেন এই পোস্ট তারই প্রমাণ। সামনেই ওয়েস্ট  ইন্ডিজের বিরুদ্ধে একদিনের ও টি২০ সিরিজ। সেখানে বহু প্রতীক্ষিত সেঞ্চুরি করার অপেক্ষায় বিরাট কোহলি।

Read more Articles on
Share this article
click me!