IPL 2022: ভারতীয় পুরাণ, দেশপ্রেম থেকে ক্রিকেট, লখনউ সুপার জায়ান্টসের লোগো সত্যিই চমকপ্রদ, দেখুন ভিডিও

আইপিএল ২০২২ব (IPL 2022) -এ নতুন দুটি দলের মধ্যে অন্যতম হল সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goenka) লখনউ (Lucknow) ফ্র্যাঞ্চাইজি। ইতিমধ্যেই তারা কেএল রাহুলকে (KL Rahul) দলে নিয়ে অধিনায়ক ঘোষণা করেছে। এবার দলের  অফিসিয়াল লোগো প্রকাশ করল লখনউ।
 

Asianet News Bangla | Published : Jan 31, 2022 12:07 PM IST / Updated: Jan 31 2022, 05:38 PM IST

বেজে গিয়েছে আইপিএল ২০২২- (IPL 2022)এর দামাম। ১০ দলের সব থেকে বড় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (Indian Premier League) ঘিরে ইতিমধ্যেই চড়তে শুরু করেছে উন্মাদনার পারদ। আগামি ১২ ও ১৩ ফেব্রুয়ারি বসতে চলেছে আইপিএলের মেগা নিলামের (IPL Mega Auction)আসর। তার আগে আইপিএলের ৮টি দলের পাশাপাশি সবকিচু গুছিয়ে নিচ্ছেন এবার আইপিএলে অংশগ্রহণকারী নতুন দুই দল আহমেদাবাদ ও লখনউ ফ্র্যাঞ্চাইজি। গত সপ্তাহেই নিজেদের দলের নতুন নাম ঘোষণা করছিলেন লখনউ দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা (Sanjiv Goenka)। ভারতের কোটিপতি লিগে লখনউয়ের দলকে খেলতে দেখা যাবে 'লখনউ সুপার জায়ান্টস' (Lucknow Super Giants) নামে। নাম প্রকাশের এক সপ্তাহ কাটতে না কাটতেই এবার দলের নতুন লোগোও প্রকাশ করল লখনউ সুপার জায়ান্টস। যেখানে সকলকেই চমক দিয়েছে সঞ্জীব গোয়েঙ্কার দল।

এককথায় বলতে গেলে লখনউ সুপার জায়ান্টস তাদের য়ে লোগো প্রকাশ করেছে তাতে ভারতীয় পুরাণ, দেশাত্ববোধ থেকে শুরুর করে ক্রিকেটের প্রতি ভালোবাসা সবকিছুকেই ফুটিয়ে তোলা হয়েছে। লখনউ সুপার জায়ান্টস, ভারতের নতুন আইপিএল দলের ব্র্যান্ড পরিচয় প্রাচীন ভারতের  পুরাণ থেকে অনুপ্রাণিত। পৌরাণিক পাখি গরুড়ের কথা আমাদের সকলের জানা। সেই আদলেই গড়ে তোলা হয়েছে লোগো। লোগো প্রকাশ জানানো হয়েছে,'পৌরাণিক পাখি গরুড় যিনি একজন রক্ষক এবং দ্রুত চলাফেরা করার ক্ষমতা সহ সিংহাসনে অধিষ্ঠিত, দলের ডানাযুক্ত প্রতীক তৈরি করতে আমাদের অনুপ্রাণিত করেছে। ডানাতে তেরঙার ব্যবহার দেশের প্রতি ভালোবাসা থেকে। ক্রিকেট খেলা বোঝাতে নীল রঙের ব্যাট দিয়ে পাখির শরীর তৈরি করা হয়েছে, আছে একটি কমলার সঙ্গে একটি লাল বল, যা একটি শুভ 'জয় তিলক'-এর মতো। লখনউ সুপার জায়ান্টস প্রত্যেক ভারতীয়ের জন্য একটি দল। এটি এমন একটি দল যা জাতিকে ঐক্যবদ্ধ করে।' লোগোর একটি ভিডিও শেয়ার করা হয়েছে যা ইতিমধ্যেই সকলে পছন্দ করেছে।

 

প্রসঙ্গত, ইতমধ্যেই দল গঠনেও জোর দিয়েছে লখনউ ফ্র্যাঞ্চাইজি। তিন জন তারকা প্লেয়ারকে দলে সই করিয়েছেন তারা। গতবার পঞ্জাব কিংসে খেলা  কেএল রাহুল ও রবি বিষ্ণোই আইপিএলের নতুন দলে যোগ দিয়েছেন। আর দিল্লি ক্যাপিটালসে খেলা মার্কাস স্টয়নিস যোগ দিয়েছেন লখনউতে। ১৭কোটি টাকা দিয়ে কেএল রাহুলকে দলে নেওয়া হয়েছে। লখনউ দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছে তাকে। এছাড়া অ্যান্ডি ফ্লাওয়ারকে দলের হেড কোচ হিসেবে নিযুক্ত করা হয়েছে। বিজয় দাহিয়া সহকারী কোচ হিসেবে এই দলের সঙ্গে যুক্ত হয়েছেন। গৌতম গম্ভীরকে মেন্টর হিসেবে নিযুক্ত করা হয়েছে। সব মিলিয়ে প্রথম বছরই শক্তিশালী দল গড়ে মাঠে নামতে চাইছে সঞ্জীব গোয়েঙ্কার দল।

Read more Articles on
Share this article
click me!