প্রথম টি২০-তে ভারত-অস্ট্রেলিয়া দুই দলেই থকতে পারে চমক, দেখে নিন সম্ভাব্য একাদশ

মঙ্গলবার থেকে শুরু হতে চলেছে ভারত বনাম অস্ট্রেলিয়ার (India vs Australia) টি২০ সিরিজ। টি২০ বিশ্বকাপের আগে এই সিরিজে জয় দিয়ে শুরু করতে মরিয়া রোহিত শর্মা (Rohit Sharma) ও অ্যারন ফিঞ্চরা (Aaron Finch)। 

Web Desk - ANB | Published : Sep 20, 2022 11:30 AM IST

আর কিছু সময় পরেই মোহালিতে শুরু হতে চলেছে ভারত বনাম অস্ট্রেলিয়া টি২০ সিরিজের প্রথম ম্যাচ। ৩ ম্যাচের সিরিজ খেলবে  রোহিত শর্মা ও অ্যারন ফিঞ্চের দল। চি২০ বিশ্বকাপের আগে এই সিরিজকে চুড়ান্ত প্রস্তুতির মঞ্চ হিসেবে দেখছো দুই দল। তাই নিজেদের সেরাটা দিয়ে এই সিরিজ জিততে বদ্ধপরিকর টিম ইন্ডিয়া ও ব্যাগি গ্রিণরা। ভারতীয় দল তাদের পূর্ণ শক্তির টিম নিয়ে নামলেও, অস্ট্রেলিয়া দলে নেই ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, মার্কাস স্টয়নিস ও মিচেল স্টার্কদের মত তারকারা। তবুও অজি ব্রিগেড যথেষ্ট শক্তিশালী। ভারতীয় দলেও একাধিক বিভাগে একাধিক অপশন রয়েছে। ফলে মেগা ম্যাচে দুই দলের প্রথম একাদশ কী হবে তা নিয়ে কৌতুহল রয়েছে ক্রিকেট প্রেমিদের মধ্যে।  এক ঝলকে দেখে নেওয়া যাক দুই দলের সম্ভাব্য প্রথম একাদশ।

ভারতীয় দলের ব্যাটিং লাইনআপের শুরুতে ওপেনিংয়ে থাকাটা পাকা রোহিত শর্মা ও কেএল রাহুলের। এরপর মিডল অর্ডারে থাকবেন বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব। দলে উইকেট রক্ষক-ব্যাটসম্যানের ভূমিকায় ঋষভ পন্থের জায়গায় দীনেশ কার্তিকের খেলার সম্ভাবনাই বেশি। এছাড়া দলে পেসার অলরাউন্ডার হিসেবে খেলবেন হার্দিক পান্ডিয়া। স্পিনার অলরাউন্ডার হিসেবে খেলার সম্ভাবনা বেশি অক্ষর প্যাটেলের। এছাড়া দলের বোলিং লাইনআপের স্পিন বিভাগে খেলবেন তারকা লেগ স্পিনার যুজবেন্দ্র চাহল। এছাড়া পেস অ্যাটাকে তিনজন পেসার থাকছে টিম ইন্ডিয়ার। তারা হলেন জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার ও হার্শল প্যাটেল। 

ভারতের সম্ভাব্য একাদশ-
রোহিত শর্মা (অধিনায়ক)
কেএল রাহুল (সহ অধিনায়ক)
বিরাট কোহলি
সূর্যকুমার যাদব
হার্দিক পান্ডিয়া
দীনেশ কার্তিক (উইকেট রক্ষক)
অক্ষর প্যাটেল
হার্শল প্যাটেল
ভুবনেশ্বর কুমার
জসপ্রীত বুমরা 
যুজবেন্দ্র চাহল

অপরদিকে, অস্ট্রেলিয়া দলের ব্যাটিং লাইনআপের শুরুতে ওপেনিং থাকার সম্ভাবনা বেশি অ্যারন ফিঞ্চ ও জস ইঙ্গলিশের। মিডল অর্ডারে খেলবেন স্টিভ স্মিথ, গ্লেন ম্য়াক্সওয়েল ও টিম ডেভিড। ম্যাক্সওয়েল ও টিম ডেভিড দুজনেই প্রয়োজনে বল করে থাকেন। দলে অলরাউন্ডার হিসেবে খেলবেন ক্যামরন গ্রিন। উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে খেলতে পারেন ম্যাথু ওয়েড। এছাড়া দলের পেস বোলিং অ্যাটাকে খেলবেন প্যাট কামিন্স, জস হ্যাজেলউড ও সিন অ্যাবট। দলে স্পিনার হিসেবে অ্যাডাম জাম্পার জায়গা পাওয়া নিয়ে কোনও প্রশ্ন থাকার কথা নয়। 

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ-
অ্যারন ফিঞ্চ (অধিনায়কক)
জস ইঙ্গলিশ
স্টিভ স্মিথ
গ্লেন ম্য়াক্সওয়েল
টিম ডেভিড
ক্যামরন গ্রিন
ম্যাথু ওয়েড (উইকেট রক্ষক)
প্যাট কামিন্স
জস হ্যাজেলউড
সিন অ্যাবট
অ্যাডাম জাম্পা

আরও পড়ুনঃভারত বনাম অস্ট্রেলিয়ার প্রথম টি২০, দুই দলের রণনীতি থেকে ম্যাচ প্রেডিকশন, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুনঃভারতীয় ক্রিকেটের 'দৈত্য' এমএস ধোনি-বিরাট কোহলি, গৌতম গম্ভীরের বিস্ফোরক মন্তব্য, কিন্তু কারণটা কী

Read more Articles on
Share this article
click me!