কমনওয়েলথ গেমসের সেমি ফাইনালে হরমনপ্রীতরা, বার্বাডোজকে ১০০ রানে হারাল ভারত

কমনওয়েলথে ( Commonwealth Games 2022) তৃতীয় ম্যাচে বার্বাডোজকে ১০০ রানে হারাল ভারতীয় মহিলা ক্রিকেট দল (India vs Barbados)। প্রথমে ব্যাট করে ১৬২ রান করে মহিলা টিম ইন্ডিয়া (Team India)। জবাবে ৬৩ করে বার্বাডোজ।
 

Web Desk - ANB | Published : Aug 4, 2022 5:39 AM IST

পাকিস্তানের পর বার্বাডোজ। একতরফাভাবে ম্যাচে জিতে কমনওয়েলথ গেমসের শেষ চারে পৌছে গেল ভারতীয় মহিলা ক্রিকেট দল। গ্রুপের শেষ ও ডু অর ডাই ম্যাচে বার্বাডোজকে ১০০ রানে হারাল হরমনপ্রীত কউরের দল। ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন বার্বাডোজের অধিনায়ক হেইলে ম্য়াথিউস। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬২ রান করল হরমনপ্রীত কউরের দল। যদিও ব্য়াট হাতে এদিন সফল হননি ভারত অধিনায়ক। ভারতের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন জেমিমা রড্রিগেজ। এছাড়া শেফালি ভার্মা করেন ৪৩ রান ও দীপ্তি শর্মা করেন ৩৪ রান। রান তাড়া করতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৬২ রান করে বার্বাডোজ। একাই চার উইকেট নিয়ে দুরন্ত বোলিং করেন রেণুকা সিং।

 

 

এদিন টস হেরে ব্য়াট করতে নেমে ইনিংসের শুরুটা ভাল হয়নি ভারতীয় মহিলা ক্রিকেট দলের। ৫ রানে প্রথম উইকেট পড়ে ভারতের। ৫ রান করে শানুকা ব্রুসের বলে আউট হন স্মৃতি মন্ধনা। এরপর ইনিংসের রাশ ধরেন শেফালি ভার্মা ও জেমি রড্রিগেজ। ঝোড়ো ব্যাটিং করেন শেফালি ভার্মা। অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন শেফালি ভার্মা ও জেমিমা রড্রিগেজ। ৭৬ রানে দ্বিতীয় উইকেট পড়ে ভারতের। ৪৩ রান করে দুর্ভাগ্যবশত রানআউট হন শেফালি ভার্মা। এরপর দলের ৭৭ রানের মাথায় খাতা না খুলেই  শাকিরা সেলম্যানের বলে আউট হন হরমনপ্রীত কউর। বড় রান পাননি তানিয়া ভাটিয়া। ৯২ রানে চতুর্থ উইকেট পড়ে ভারতের। ৬ রান করে হেইলি ম্যাথিউডের বলে আউট হন তিনি। এরপর দলের ইনিংস এগিয়ে নিয়ে যান জেমিমা রড্রিগেজ ও দীপ্তি শর্মা। দুজন মিলে বেশ কিছু অনবদ্য শট খেলেন। নিজের অর্ধশতরান পূরণ করেন জেমিমা রড্রিগেজ। নিজের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিপ পবরণ করেন জেমিমা ও দীপ্তি। শেষের দিকে রানের গতিবেগ আরও বাড়ান ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৬২ রান করে ভারতীয় মহিলা ক্রিকেট দল। ৫৬ রানে অপরাজিত থাকেন জেমিমা রড্রিগেজ, দীপ্তি শর্মা ৩৪ রানে অপরাজিত থাকেন। 

১৬৩ রান তাড়া করতে নেমে প্রথম থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে বার্বাডোজ দল। ভারতীয় বোলিং অ্যাটাকের সামনে কার্ষত অসহায় আত্মসমর্পন করে হেইলি ম্যাথিউজের দল। দলের কোনও ব্যাটসম্যান ২০ রানের গন্ডি টপকাতে পারেনি। দুজন ব্যাটসম্যান ১০ রানের গণ্ডি পেরোতে সক্ষম হন। বার্বাডোজের হয়ে সর্বোচ্চ ১৬ রান করেন কিশোনা নাইট। এছাড়া ১২ রান করেন শাকিরা সেলম্যান। ভারতের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন রেণুকা সিং। এছাড়া একটি করে উইকেট নেন মেঘনা সিং, স্নেহ রানা, রাধা যাদব, হরমনপ্রীত কউর। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে  ৬২ রান করে বার্বাডোজ। ১০০ রানে ম্যাচ জিতে কমনওয়েলথ গেমসের সেমি ফাইনালের টিকিট পাকা করে ফেলল ভারতীয় মহিলা ক্রিকেট দল। 

আরও পড়ুনঃকমনওয়েলথে পদক জিতলেন বাংলার সৌরভ ঘোষাল, স্কোয়াসে এল প্রথম পদক

আরও পড়ুনঃরুদ্ধশ্বাস ম্যাচে কানাডার বিরুদ্ধ ৩-২ গোলে জয়, কমনওয়েলথের সেমিতে ভারতীয় মহিলা হকি দল

Read more Articles on
Share this article
click me!