বজায় থাকবে ভারতের আগ্রাসী ক্রিকেট, না ঘুড়ে দাঁড়াবে ইংল্যান্ড, জানুন প্রথম একদিনের ম্য়াচের প্রেডিকশন

১২ জুলাই থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্যান্ডের একদিনের সিরিজ (India vs England ODI Series)।  জয় দিয়ে সিরিজ শুরু করতে মরিয়া রোহিত শর্মা (Rohit Sharma) ও জস বাটলারের (Jos Buttler) দল। 

Web Desk - ANB | Published : Jul 12, 2022 6:25 AM IST

এজবাস্টন টেস্ট, টি২ সিরিজ, এবার লড়াই একদিনের সিরিজের। মঙ্গলবার থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্যান্ডর ওডিআই সিরিজ। ৩ ম্য়াচের সিরিজের প্রথম ম্যাচে দ্যা ওভালে মুখোমুখি হবে রোহিত শর্মা ও জস বাটলারের দল। টি২০ সিরিজ শেষের পর মাঝে সময় পাওয়া গিয়েছে মাত্র একদিন। তারপরই ৫০ ওভারের প্রতিযোগিতা। তবে এই সিরিজ শুরুর আগে পরিস্থিতি অনেকটা বদলে গিয়েছে। এজবাস্টন টেস্ট হারের পর টি২০ সিরিজে কিছুটা চাপে থেকে শুরু করেছিল ভারতীয় দল। কিন্তু টি২০ সিরিজে টিম ইন্ডিয়া কামব্যাক করেছে ও সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে তাতে একদিনের সিরিজের শুরুর আগে আত্মবিশ্বাস ভরপুর রয়েছে রোহিত ব্রিগেড। অপরদিকে, টি২০ সিরিজ হারের বদলা একদিনের সিরিজে নিতে মুখিয়ে রয়েছে ইংল্যান্ড। 

আত্মবিশ্বাসী টিম ইন্ডিয়া-
পরপর সিরিজ খেলায় ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে দলে ঘুড়িয়ে ফিরিয়ে বেশ কিছু পরিবর্তন করা হবে বলে আগেই জানিয়ে দিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। এই সিরিজে দলে ফিরছেন ওপেনার শিখর ধওয়ান। তিনিও আরও একবার ইংল্য়ান্ডের মাটিতে নিজের সেরাটা দেওয়ার অপক্ষায় রয়েছেন। এছাড়া টেস্ট ম্যাচের পর বিশ্রাম নিয়ে ৫০ ওভারের ক্রিকেটে দলে ফিরছেন মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুররা। একদিনের দলে যোগ দিয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণাও। ফলে দলে পরিবর্তন হলেও কোয়ালিটির সঙ্গে কোনও কম্প্রোমাইজ করা হবে না। দলের লক্ষ্য কী সেটাই পরিষ্কার করে দিয়েছেন রোহিত। তিনি বলেছেন,'একদিনের সিরিজেও যে মানসীকতা নিয়ে আমরা টি২০ সিরিজ খেলেছি ঠিক সেই মানসীকতা নিয়েই নাম। ভয়ডরহীন ক্রিকেট খেলেই সাফল্য পাওয়ার চেষ্টা করব। দলের মানসিকতায় বদল আনতে চাই না। সেটাতে কিছুটা হলেও সফল হয়েছি। তরুণরা এখন ঝুঁকি নিতে শিখে গিয়েছে। যখন ওদের সঙ্গে কথা বলি, তখনই মানসিকতার বদলটা টের পাই'। ফলে সব মিলিয়ে একদিনের সিরিজ ভালো ফলের বিষয়ে আত্মবিশ্বাসী টিম ইন্ডিয়া।

ঘুড়ে দাঁড়ানোর লক্ষ্যে ইংল্যান্ড-
অপরদিকে, টেস্ট ম্য়াচ জয়ের পর যে আত্মবিশ্বাস ছিল ইংল্যান্ড দলের, পাশাপাশি যা হুঙ্কার ছাড়ছিলেন ব্রিটিশ অধিনায়ক ও প্লেয়াররা তা টি২০ সিরিজে হারের পর অনেকটাই ম্লান। ইয়ন মর্গ্যান পরবর্তী জমানায় সাদা লের ক্রিকেটে অধিনায়ক হিসেবে শুরুটাও খুব একটা ভালো হয়নি জস বাটলারের। ফলে ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ নিজেকে নতুন করে প্রমাণ করার লড়াই। একদিনের সিরিজে দলে ফিরছেন বেন স্টোকস ও জনি বেয়ারস্টো। ফলে ইংল্যান্ড দলের ব্যাটিং শক্তি অনেকটাই বাড়বে। এছাড়া শেষ টি২০ ম্য়াচ ভারতের বিরুদ্ধে জয় পাওয়ায় দলের ভিতর ফিল গুড ফ্যাক্টরও রয়েছে। সব মিলিয়ে ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজে জয় পেতে মরিয়া ব্রিটিশ লায়ন্সরা।

ম্য়াচ প্রেডিকশন-
ভারত ও ইংল্যান্ড দুই দলেই একাধিক তারকা ক্রিকেটার রয়েছে যারা একার দৌলতে ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দিতে পারে। ব্যাটিং-বোলিং বিভাগের তুলনা করলে ভারতীয় বোলিং কিছুটা এগিয়ে। টি২০ সিরিজে যে ক্রিকেট খেলেছে ভারতীয় দল তাতে একদিনের সিরিজের প্রথম ম্যাচে রোহিত শর্মার দসলের উপরই বাজি ধরছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

আরও পড়ুনঃঅজি চ্যালেঞ্জ দিয়ে শুরু অভিযান, ৩১ জুলাই কমনওয়েলথে ভারত-পাক দ্বৈরথ, দেখে নিন টিম ইন্ডিয়ার স্কোয়াড ও সূচি

আরও পড়ুনঃশুধু সূর্যকুমার যাদব নয়, জেনে নিন টি২০ ক্রিকেটে কোন ভারতীয় ক্রিকেটারের রয়েছে কটি শতরান

Read more Articles on
Share this article
click me!