Asianet News BanglaAsianet News Bangla

এবার ইংরেজ দেখানো পথেই হাঁটলেন রোহিত শর্মা, ওডিআই সিরিজ শুরুর আগে হুঙ্কার হিটম্য়ানের

১২ জুলাই থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্যান্ডের একদিনের সিরিজ (India vs England ODI Series)।  তার আগে দলের লক্ষ্য পরিষ্কার করে দিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। 
 

India vs England 2022 Rohit Sharma wants play aggressive to win ODI series against england spb
Author
Kolkata, First Published Jul 11, 2022, 10:20 PM IST

টেস্ট সিরিজের আগে হুঙ্কার ছেড়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস। বলেছিলেন আগ্রাসী ক্রিকেট খেলেই ম্য়াচ জিতববে তার দল। এজবাস্টন টেস্ট চলার মাঝেই জনি বেয়ারস্টো বলেছিলেন ভারত যত রানেরই টার্গেট  দিক না কেন তারা রান চেজ করে জিতবে। এরপর টি২০ সিরিজ শুরুর আগে সাদা বলের ক্রিকেটে ব্রিটিশ অঝিনায়ক জস বাটলার বলেছিলেন টেস্ট দলের জয়ের ধারা বজায় রাখবেন। যদিও তা সম্ভব হয়নি। টেস্ট ম্য়াচের হার থেকে শিক্ষা নিয়ে টি২০ সিরিজে ঘুড়ে দাঁড়ায় ভারতীয় দল। ২-১ ব্যবধানে সিরিজ জেতে টিম ইন্ডিয়া। এবার ১২ জুলাই থেকে শুরু হতে চলেছে একদিনের সিরিজ। এবার সিরিজ শুরুর আগে পাল্টা  হুঙ্কার ছাড়লেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। 

মঙ্গলবার থেকে দ্যা ওভালে শুরু হচ্ছে ভারত বনাম ইংল্যান্ডের ৩ ম্য়াচের একদিনের সিরিজ। টি২০ সিরিজ শেষের পর মাঝে একদিন সময় পাওয়া গেলেও আত্মবিশ্বাসের সুর শোনা গেল রোহিত শর্মার গলায়।  জানিয়ে দিলেন, যে ভয়ডরহীন মানসীকতা নিয়ে তার দল টি২০ সিরিজ জিতেছে ঠিক সেরকমই ক্রিকেট একদিনের ক্রিকেটেও খেলবে ভারত। রোহিত শর্মা বলেন, একদিনের সিরিজেও যে মানসীকতা নিয়ে আমরা টি২০ সিরিজ খেলেছি ঠিক সেই মানসীকতা নিয়েই নাম। ভয়ডরহীন ক্রিকেট খেলেই সাফল্য পাওয়ার চেষ্টা করব। দলের মানসিকতায় বদল আনতে চাই না। সেটাতে কিছুটা হলেও সফল হয়েছি। তরুণরা এখন ঝুঁকি নিতে শিখে গিয়েছে। যখন ওদের সঙ্গে কথা বলি, তখনই মানসিকতার বদলটা টের পাই।

আরও পড়ুনঃশুধু সূর্যকুমার যাদব নয়, জেনে নিন টি২০ ক্রিকেটে কোন ভারতীয় ক্রিকেটারের রয়েছে কটি শতরান

আরও পড়ুনঃবউ নয় অন্য নারীদের সঙ্গে বিতর্কিত ছবি, দেখে নিন একাধিক ভারতীয় ক্রিকেটার সহ তালিকা আর কারা

পাশাপাশি সামনেই রয়েছে টি২০ বিশ্বকাপ। তার আগে একদিনের সিরিজগুলির কোনও গুরুত্ব আছে কনা সেই প্রশ্নেরও উত্তর দিয়েছেন রোহিত শর্মা। রোহিত শর্মা বলেছেন,'সব ম্যাচই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। এক দিনের ক্রিকেট অগ্রাধিকার নয়, এমনটা ভেবে খেলতে নামব না। তবে ক্রিকেটারদের চাপের কথাও মাথায় রাখতে হবে। দলে আমরা পরিবর্তন করব। তবে ম্যাচে জেতার লক্ষ্য নিয়ে নামব। সাদা বলের ক্রিকেটে তরুণরা কেমন খেলছে, সেটা দেখে নেওয়াই আামাদের লক্ষ্য। টি-টোয়েন্টি ক্রিকেটের মতো অতটা ঝুঁকি নিয়ে হয়তো খেলতে হবে না। কিন্তু ধৈর্যের পরীক্ষা দিতে হবে'। এই সিরিজে দলে ফিরছেন শিখর ধওয়ান। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে তিনিই অধিনায়ক। ফলে ব্যাট হাতে রানে ফিরতে মরিয়া তিনিও। সব মলিয়ে একদিনের সিরিজে নামার আগে আত্মবিশ্বাসী টিম ইন্ডিয়া। 

Follow Us:
Download App:
  • android
  • ios