লর্ডস টেস্টে অ্যাডভান্টেজ ইংল্যান্ড, পঞ্চম দিনে কঠিন লড়াই ভারতীয় দলের সামনে

লর্ডসে টেস্টে ভালো শুরু করেও, অ্যাডভান্টেজ ধরে রাখতে ব্যর্থ টিম ইন্ডিয়া। চতুর্থ দিনের শেষে ভারতের স্কোর ১৮১ রানে ৬ উইকেট। পঞ্চম দিনে ভারতের সামনে কঠিন লড়াই। জয়ের গন্ধ পাচ্ছে ইংল্যান্ড।
 

Sudip Paul | Published : Aug 16, 2021 4:47 AM IST / Updated: Aug 16 2021, 10:31 AM IST

লর্ডস টেস্টে পঞ্চম দিনে কঠিন লড়াই ভারতীয় ক্রিকেট দলের সামনে। চতুর্থ দিনে প্রাথমিক ধাক্কা সামলে চেতেশ্বর পুজারা ও অজিঙ্কে রাহানে কিছুটা লড়াই দিলেও, বেলা শেষে ৬ উইকেট হারিয়ে চাপে বিরাট কোহলির দল। চতুর্থদিনের শেষে ভারতীয় দলের স্কোর ১৮১ রানে ৬ উইকেট। ক্রিজে ব্যাটসম্যান বলতে রয়েছেন শুধু মাত্র ঋষভ পন্থ। সঙ্গে রয়েছেন ইশান্ত শর্মা। ইংল্য়ান্ডের থেকে ১৫৪ রানে এগিয়ে টিম ইন্ডিয়া। ফলে পন্থের ব্যাটের দিকেই তাকিয়ে ভারতীয় ক্রিকেট প্রেমিরা। 

প্রথম ইনিংসে ৩৬৪ রান করে ভারতীয় দল। অনবদ্য সেঞ্চুরি করেন কেএল রাহুল। ৮৩ রানের ইনিংস খেলেন রোহিত শর্মা। জবাবে ইংল্য়ান্ড অধিনায়ক একাই ভারতীয় দলের অর্ধেক রান করে ইংল্যান্ডকে লিড এনে দেয়। ১৮০ রানের স্মরণীয় ইনিংস খেলেন জো রুট। জনি বেয়ারস্টো করেন ৫৭ রান। ৩৯১ রনা করে ইংল্যান্ড প্রথম ইনিংসে। ২৭ রানের লিড পায়  ইংল্যান্ড দল। দ্বিতীয় ইনিংসে ব্য়াট হাতে ব্যর্থ হন রোহিত, রাহুল, কোহলিরা। ইনিংসের রাশ ধরেন চেতেশ্বর পুজারা ও অজিঙ্কে রাহানে। এক সময় মনে করা হচ্ছিল রাহানে-পুজারার ব্যাটে বড় রান করবে ভারত। নিজের অর্ধশতরাও পূরণ করেন ভারতীয় দলের সহ অধিনায়ক।

আরও পড়ুনঃবিয়ের আগেই হয়েছেন বাবা, জানুন ইংল্যান্ড অধিনায়ক জো রুটের প্রেম কাহিনি

আরও পড়ুনঃআবুধাবিতে একা হার্দিক, সার্বিয়াতে 'হট ড্রেসে' কার সঙ্গে ঘুরছেন নতাসা

আরও পড়ুনঃপ্য়ারিসে এই বিলাসবহুল হোটেলে থাকছেন মেসি, প্রতিদিনের ভাড়া ও অন্দরমহল অবাক করবে আপনাকেও

১০০ রানের পার্টনারশিপ করেন রাহানে ও পুজারা। কিন্তু ১৫৫ রানে চতুর্থ উইকেট পড়ে ভারতের। ব্যক্তিগত ৪৫ রানে আউট হন পুজারা। পার্টনারশিপ ভাঙতেই প্যাভেলিয়নে ফেরেন রাহানেও। ৬১ রান করেন তিনি। রান পাননি জাদেজাও। ৩ রান করেন তিনি। দিনের শেষে ভারতীয় দলের স্কোর ১৮১ রানে ৬ উইকেট। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে দুরন্ত বোলিং করেন মার্ক উড। ৩টি উইকেট নেন তিনি। ২টি উইকেট নেন মঈন আলি, একটি উইকেট পান স্যাম কুরান। পঞ্চম দিনে ক্রিকেটের মক্কায় হাড্ডাহাড্ডি ক্রিকেট দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Share this article
click me!