কেএল রাহুলের অনবদ্য সেঞ্চুরি, দুরন্ত ইনিংস রোহিতেরও, লর্ডস টেস্টে বড় রানের পথে ভারত

লর্ডসে দ্বিতীয় টেস্টে শুরুতে টস হারলেও, বড় রানের পথে ভারতীয় দল। সৌজন্যে কেএল রাহুলের সেঞ্চুরি ও রোহিত শর্মারল হাফ সেঞ্চুরি। প্রথম দিনের শেষে ভারতের স্কোর ২৭৬ রানে ৩ উইকেট।

Sudip Paul | Published : Aug 13, 2021 3:16 AM IST

লর্ডস টেস্টের প্রথম সেশনের কিছুটা সময় বৃষ্টির নামে থাকলেও, তারপর দিনভর রাজ করল ভারতীয় ব্যাটসম্যানরা। কেএল রাহুলের অনবদ্য সেঞ্চুরি ও রোহিত শর্মার হাফ সেঞ্চুরির সৌজন্য ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম দিনের শেষে চালকের আসনে ভারত। ৩ উইকটে হারিয়ে ভারতের সংগ্রহ ২৭৬ রান।  রোহিত শর্মা ৮৩ করে আউট হলেও, ১২৭ করে এখনও অপরাজিক রয়েছেন  কেএল রাহুল। ইংল্যান্ডের হয়ে দুটি উইকেট নিয়েছে জেমস অ্যান্ডারসন ও একটি উইকেট পেয়েছেন অলি রবিনসন।

প্রথম দিন বৃষ্টির জন্য খেলা শুরু করতে কিছুটা দেরি হয়। টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। খুব ধৈর্য্য সহকারে উইকেট বাঁচিয়ে ইনিংসের শুরু করেন দুই ভারতীয় ওপেনার। তারপর উউকেটে সেট হয়ে যেতেই প্রথমে আক্রমণাত্মক রূপ নেন রোহিত শর্মা। একের পর এক তোখ ধাঁধানো বাউন্ডারি মারেন। একটি ছক্কাও আসে হিটম্যানের ব্যাট থেকে। প্রথম উইকেটে ১২৬ রানের পার্টনারশিপ করেন রোহিত-রাহুল জুটি। ১১টি ও একটি ছয়ের সৌজন্যে ৮৩ রানের ইনিংস খেলে জেমস অ্যান্ডারসনের বলে আউট হন রোহিত। অপরদিক থেকে নিজের ইনিংস চালিয়ে যান কেএল রাহুল।

তবে দ্বিতীয় দ্বিতীয় টেস্টেও ব্যাট হাতে নিরাশ করলেন চেতেশ্বর পুজারা। মাত্র ৯ রান করে অ্যান্ডারসনের শিকার হন তিনিও। তারপর রাহুলের সঙ্গে ইনিংসের রাশ ধরেন অধিনায়ক বিরাট কোহলি। ততক্ষণে নিজের অর্ধশতরানও পূরণ করে ফেলেন কেএল রাহুল। বিরাট-রাহুল জুটি ১১৭ রানের পার্টনারশিপ করেন। কিন্তু ভালো শরু করেও বড় রান করতে ব্যর্থ হন কোহলি। ৪২ রান করে অলি রবিনসনের বলে আউট হন তিনি।  অপরদিকে লর্ডসে সেঞ্চুরি করে নিজের স্বপ্ন পূরণ করেন রাহুল। প্রথম দিনের শেষে ১২টি চার ও একটি ছয়ের সৌজন্যে ১২৭ রানে নট আউট রয়েছেন রাহুল। সঙ্গে রয়েছেন অজিঙ্কে রাহানে। প্রথম টেস্টে রান পেয়ছিলেন কেএল রাহুল। দ্বিতীয় টেস্টেও করলেন সেঞ্চুরি। দীর্ঘ দিন পর টেস্ট ক্রিকেটে ফিরে যে টেম্পারমেন্ট, টেকনিক, শট সিলেকশনের সঙ্গে ব্যাটিং করছেন রাহুল, তাতে ভারতীয় ওপেনারের প্রশংসায় সকলেই।

Share this article
click me!