বৃষ্টি বিঘ্নিত ম্য়াচে অ্যান্ডারসনের অনবদ্য বোলিং, রোহিত-কোহলি-পুজারা-রাহানেকে হারিয়ে চাপে ভারত

বৃষ্টির কারণে তাড়াতাড়ি স্টাম্পস হয়ে যায় ভারত বনাম ইংল্যান্ডের প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা। দিনের শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ১২৫। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ১৮৩ রানের জবাবে ৫৮ল রান পিছিয়ে ভারত।
 

Sudip Paul | Published : Aug 5, 2021 5:46 PM IST

বৃষ্টি বিঘ্নিত ভারত ইংল্যান্ডের দ্বিতীয় দিনের খেলা। প্রথম সেশনের খেলা পুরো সম্পন্ন হয়। কিন্তু লাঞ্চের পর কিছু সময় গড়াতেই বাজে আলোর জন্য বন্ধ হয়ে যায় ম্যাচ। তারপর নামে বৃষ্টি। আবহাওয়া ঠিক না হওয়ায় আর শুরু করা যায়নি ম্যাচ। কিন্তু দ্বিতীয় খেলা পন্ড হওয়ার আগেই  জেমস অ্যান্ডারসনের দাপটে ম্য়াচে ফেরে ইংল্যান্ড। তাকে যোগ্য সঙ্গত দেন অলি রবিনসন। দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করার আগে ভারতের স্কোর ১২৫ রানে ৪ উইকেট। ইংল্যান্ডের থেকে ৫৮ রান পেছনে রয়েছে বিরাট কোহলির দল।

দ্বিতীয় দিনের শুরুতে ২১ রানে বিনা উইকেট থেকে খেলা শুরু করে ভারতীয় ক্রিকেট দল। দিনের শুরুটা ভালোই করেন দুই ওপেনার রোহিত শর্মা ও কেএল রাহুল। ধৈর্য সহকারে অনবদ্য ব্যাটিং করে স্কোরবোর্ডও এগিয়ে নিয়ে যাচ্ছিলেন দুই তারকা ওপেনার। নিজেদের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন রোহিত-রাহুল জুটি। তাদের  ব্যাটিং দেখে একটা সময় মনে হচ্ছিল ইংল্যান্ডের ১৮৩ রানের জবাবে বড় স্কোর করবে টিম ইন্ডিয়া। কিন্তু লাঞ্চের ঠিক আগেই দলের ৯৭ রানের মাথায় নিজের ফেভারিট হুক শট মারতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ আউট হন রোহিত শর্মা। অলি রবিনসনের বলে ৩৬ রান করে আউট হন তিনি। 

আরও পড়ুনঃ১৬ জনের হার না মানা লড়াইয়ে কেটেছে ৪১ বছরের খরা, চিনে ভারতীয় হকি দলের নক্ষত্রদের

আরও পড়ুনঃঅধরা রয়ে গেল সোনা জয়ের স্বপ্ন, তবে রূপোলী রবির আভায় গর্বিত দেশ

আরও পড়ুনঃ'তোমার সাফল্য জাতিকে অনুপ্রাণিত করবে', রবি কুমারের জন্য গর্বিত প্রধানমন্ত্রী

লাঞ্চের পর শুরু হল জিমি অ্যান্ডারসন শো। ৯৭ রানে যে দলের প্রথম উইকেটের পতন হয় ১১২ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে চাপে  পড়ে যায় ভারতীয় দল। পরপর দুই বলে চেতেশ্বর পুজারা ও অধিনায়ক বিরাট কোহলিকে প্যাভেলিয়নে ফেরে জোর ধাক্কা দেন অ্যান্ডারসন। পুজারা করেন ৪ রান। কোহলি খাতাই খুলতে পারেননি। এরপর দুর্ভাগ্যের শিকার হয়ে রান আউট হন অজিঙ্কে রাহানে। খেলা বৃষ্টির কারণে বন্ধ হওয়া আগে পর্যন্ত ৫৭ রানে নটআউট রয়েছেন কেএল রাহুল ও ৭ রানে নট আউট ঋষভ পন্থ। তৃতীয় দিনে ভারতকে যত তাড়াতাড়ি সম্ভব অলআউট করে ম্যাচে ফেরার চেষ্টা করবে জো রুটের দল। অপরদিকে যতটা সম্ভব লিড নিয়ে ইংল্যান্ডকে চাপে রাখাই এখন লক্ষ্য কোহলি ব্রিগেডের।

Share this article
click me!