Asianet News BanglaAsianet News Bangla

'তোমার সাফল্য জাতিকে অনুপ্রাণিত করবে', রবি কুমারের জন্য গর্বিত প্রধানমন্ত্রী

ফাইনালে উঠেও সোনা জয়ের স্বপ্ন অধরা থেকে গেল রবি কুমারের। ৪-৭ ব্যবধানের হারলেন তিনি। তবে রূপো জিতে দেশকে গর্বিত করলেন রবি কুমার দাহিয়া। কুর্নিশ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

PM Narendra Modi greets Ravi Kumar after winning silver medal at Tokyo 2020 Olympics spb
Author
Kolkata, First Published Aug 5, 2021, 6:58 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও অলিম্পিকে কুস্তির ৫৭ কেজি বিভাগে রাশিয়ার ২ বারের বিশ্ব চ্যাম্পিয়ন জাভুর উগুয়েভের কাছে হারতে হয়েছে রবি কুমারকে। ফাইনাল হারলেও, গোল্ড মেডেল না পেলেও রবির লড়াই মন জিতে নিয়েছে সকলের। একইসঙ্গে ভারতের ইতিহাসে সুশীল কুমারের পর দ্বিতীয় কুস্তিগীর হিসেবে অলিম্পিকের মঞ্চে ব্রোঞ্জ জিতে ইতিহাসের পাতায় নাম তুললেন রবি কুমার। কুস্তিতে এই নিয়ে ভারতের মোট সাতটি পদক হল। ফাইনাল হারের দুঃখ থাকলেও, দেশকে রূপো এনে দিতে পেরে খুশি রবি কুমার দাহিয়া। ভারতীয় কুস্তিগীরের এই সাফল্যে উচ্ছ্বসিত গোটা দেশ। 

PM Narendra Modi greets Ravi Kumar after winning silver medal at Tokyo 2020 Olympics spb

রূপো জয়ের পর থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন রবি কুমার। তার লড়াইকে কুর্নিশ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোশ্যাল মিডিয়ায় লিখেছেন,'রবি কুমার দাহিয়া একজন অসাধারণ কুস্তিগীর। তার হার না মানা মনোভাব এবং দৃঢ়তা অসামান্য। টোকিও ২০২০-তে রূপোর পদক জেতার জন্য তাকে অভিনন্দন। ভারত তার কৃতিত্বে গর্বিত।' এছাড়াও প্রধানমন্ত্রী মোদী রবি কুমার দাহিয়া এবং তার কোচ অনিল মান এর সাথে কথা বলেছেন। রবিকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন,'ভারত তার জন্য গর্বিত এবং তার সাফল্য সমগ্র জাতিকে অনুপ্রাণিত করে।' তিনি রবিকে তার কঠোর পরিশ্রমের জন্য প্রশংসা করেছেন এবং আরও বলেছিলেন যে তিনি ১৫ অগস্ট ব্যক্তিগতভাবে তাকে অভিনন্দন জানাতে আগ্রহী।

 

আরও পড়ুনঃঅধরা রয়ে গেল সোনা জয়ের স্বপ্ন, তবে রূপোলী রবির আভায় গর্বিত দেশ

আরও পড়ুনঃআলোকিত রবির দিনে জ্বলল না দীপক, হাতছাড়া করলেন ব্রোঞ্জ মেডেল

আরও পড়ুনঃ'দেশবাসীর মন জয় করে নিয়েছেন', দীপক পুনিয়ার হারের পর পাশে দাঁড়িয়ে বার্তা প্রধানমন্ত্রী মোদীর

এছাড়া রবি কুমারকে রূপোর পদক পাওয়ার জন্য শুভেচ্ছা জানিয়েছেন দেশের ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর। রবির জন্য পুরো দেশ গর্বিত বলে জানিয়েছেন তিনি। চলতি টোকিও অলিম্পিকে মীরাবাঈ চানুর পর দেশকে দ্বিতীয় রূপোর পদক এনে দিনেল রবি কুমার দাহিয়া। এছাড়াও মোট ৫টি পদক এসেছে ভারতের ঝুলিতে। লন্ডন অলিম্পিকে ভারতের সর্বোচ্চ পারফরমেন্স ৬টি পদক থেকে একটি কম। আগামি কয়েক দিনে রবি, সিন্ধু, চানুদের মতই আরও কয়েকটি পদকের আশায় দেশবাসী।

PM Narendra Modi greets Ravi Kumar after winning silver medal at Tokyo 2020 Olympics spb

Follow Us:
Download App:
  • android
  • ios