ওভালেও দলে নেই অশ্বিন, খেলছেন না শামি, টস হেরে ব্য়াট করছে ভারত

ওভালে চতুর্থ টেস্টে ভারতের বিরুদ্ধে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিল ইংল্যান্ড। এই ম্য়াচেও ভারতীয় দলে সুযোগ পেলেন না রবিচন্দ্রন অশ্বিন। ইশান্ত শর্মার জায়গায় দলে ফিরেছেন শার্দুল ঠাকুর ও মহম্মদ শামির জায়গায় খেলছেন উমশ যাদব। ইংল্যান্ড দলে অলি পোপ ও ক্রিস ওকস।
 

Asianet News Bangla | Published : Sep 2, 2021 9:54 AM IST / Updated: Sep 02 2021, 03:34 PM IST

ওভালে গুরুত্বপূর্ণ চতুর্থ টেস্টে টস ভাগ্য সাথ দিল না ভারতীয় দল ও বিরাট কোহলির। ওভালের বর্তমান কন্ডিশনে যে কোনও দলই টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিত। ঠিক সেই কাজটাই করলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে ভারতীয় দলকে ব্য়াটিংয়ের জন্য আমন্ত্রণ জজানালেন ব্রিটিশ অধিনায়ক। বিরাটও যে টস জিতলে বোলিং নিতেই সেই কথা টসের সময় সাফ জানিয়েছেন ভারত অধিনায়ক। ফলে প্রথম এক ঘন্টা  ইংল্যান্ড পেস অ্যাটাককে সামলানোটা চ্য়ালেঞ্জের হতে চলেছে ভারতীয় দলের কাছে।

কিন্তু যাকে নিয়ে চতুর্থ টেস্টের আগে চলছিল যাবতী জল্পনা, সেই তারকা অফ স্পিনার প্রথম একাদশে জায়গা পেল না ওভাল টেস্টেও। যা কিছুটা হলেও অবাক করেছে ক্রিকেট বিশেষজ্ঞদের। দলে স্পিনার অলরাউন্ডার হিসেবে খেলছেন রবীন্দ্র জাদেজাই। তবে ভারতীয় দলে দুটি পরিবর্তন হয়েছে। ইশান্ত শর্মার জায়গায় দলে ফিরেছেন শার্দুল ঠাকুর। দ্বিতীয় চেঞ্জটিও ভারতীয় দলকে সমস্যায় পড়েই নিতে হয়েছে। সামান্য চোট ও ফিটনেসের কারণে এই ম্যাচে খেলছেন না দলের গুরুত্বপূর্ণ পেসার মহম্মদ শামি। তার জায়গায় দলে নেওয়া হয়েছে উমেশ যাদবকে। এছাড়া ব্য়াটিং লাইনআপে কোনও পরিবর্তন করা হয়ন।

পাশাপাশি ইংল্যান্ড দলেও হয়েছে দুটি পরিবর্তন হয়েছে। জয় বাটলারকে তৃতীয় টেস্টের পরই দলের বাইরে রাখা হয়েছিল। তার জায়গায় চতুর্থ টেস্টে দলে ফিরলেন মিডল অর্ডার ব্যাটসম্যান অলি পোপ। আর স্যান কুরানের জায়গায় দলে সুযোগ পেয়েছেন ক্রিস ওকস। দলের পেস অ্য়াটাককে আরও বৈচিত্র দিতেই ক্রিস ওকসকে সুযোগ দেওয়া হয়েছে। একইসঙ্গে ব্যাট করতেও সক্ষম তিনি। এছাড়া ইংল্যান্ড দলে কোনও আর কোনও পরিবর্তন হয়নি।

Share this article
click me!