ভারত-ইংল্যান্ড টেস্টে তৃতীয় দিনেও ভিলেন বৃষ্টি, জনি বেয়ারস্টোর ব্য়াটে ভর করে লড়াইয়ে ফেরার চেষ্টা ব্রিটিশদের

ভারত বনাম ইংল্য়ান্ডের (India vs England) এজবাস্টন টেস্টের (Edgbaston test) তৃতীয় দিনের খেলা। জনি বেয়ারস্টোর (Jonny Bairstow) দুরন্ত ব্যাটিংয়ে ভর করে ম্য়াচে ফেরার চেষ্টা ব্রিটিশদের। লাঞ্চ পর্যন্ত ইংল্যান্ডের স্কোর ২০০ রানে ৬ উইকেট।
 

Web Desk - ANB | Published : Jul 3, 2022 11:44 AM IST / Updated: Jul 03 2022, 05:38 PM IST

এজবাস্টনে ভারত বনাম ইংল্য়ান্ড টেস্টের দ্বিতীয় দিনের ধাক্কা সামলে তৃতীয় দদিনে কিছুটা লড়াইয়ে ফিরল ব্রিটিশ লায়ন্সরা। সৌজন্যে দুরন্ত ফর্মে থাকা জনি বেয়ারস্টোর লড়াকু ও আগ্রাসি ব্য়াটিং। আরও একটি শতরানের দোরগোরায় বেয়ারস্টো। পাশাপাশি তৃতীয় দিনের শরুটা খুব একটা খারাপ করেনি ভারতীয় দল। বেশি উইকেট না পড়লেও বেন স্টোকসের মূল্যবান উইকেট তুলে নিয়েছে টিম ইন্ডিয়া। ভারতীয় ক্রিকেট দলের প্রথম ইনিংসে করা ৪১৬ রান তাড়া করতে নেমে তৃতীয় দিনের মধ্য়াহ্ন বিরতিতে ইংল্যান্ডের স্কোর ২০০ রানে ৬ উইকেট।    ৯১ রানে অপরজিত রয়েছেন জনি বেয়ারস্টো ও ৭ রানে ক্রিজে রয়েছেন স্যাম বিলিংস। তৃতীয় দিনে ভারতের হয়ে একমাত্র উইকেটটি নেন শার্দুল ঠাকুর। তবে তৃতীয় দিনেও প্রথম সেশনের পুরো খেলা হয়নি। বৃষ্টির জন্য বন্ধ খেলা। তারপরই আম্পায়াররা লাঞ্চ ঘোষণা করে দেন। 

৮৪ রানে ৫ উইকেট থেকে তৃতী দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। ক্রিজে ছিলেন জনি বেয়ারস্টো ও বেন স্টোকস। দুজন মিলে দলের স্কোর এগিয়ে নিয়ে যান। যে পদ্ধতিতে ঋষভ পন্থ চাপের মুহূর্তে আগ্রাসি মনোভাব নিয়ে ব্য়াট করেছিলেন, সেই ঠিক একই পদ্ধতি নিয়ে ব্য়াটিং শুরু করেন বেয়ারস্টো  ও স্টোক। তৃতীয় দিনের খেলা শুরু আগে দলকেও সেই পরামর্শ দিয়েছিলেন ইংল্য়ান্ডের অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন। বেশ কিছু চোখ ধাঁধানো উপরহার দেন বেয়ারস্টো ও স্টোকস। য়ে বেয়ারস্টো গতকাল অতিরিক্ত সাবধানী হয়ে ব্যাট করছিলেন তাকেই তৃতীয় দিনে মারসমুখী মেজাজে পাওয়া যায়। অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন জনি বেয়ারস্টো ও বেন স্টোকস জুটি।  নিজের অর্ধশতরান পূরণ করেন জনি বেয়ারস্টো। দলের ১৪৯ রানের মাথায় ভাঙে তাদের জুটি। ২৫ রান করে শার্দুল ঠাকুরের বলে আউট হন ব্রিটিশ দলনেতা বেন স্টোকস। 

 

 

উইকেট পড়লেও নিজের আগ্রাসী ব্য়াটিং চালিয়ে যান বেয়ারস্টো। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত ফর্মে ছিলেন জনি বেয়ারস্টো সেই ফর্ম ভারতের বিরুদ্ধেও ধরে রাখেন তিনি। অপরদিকে তাকে সঙ্গ দেন স্যাম বিলিংস। অনেক চেষ্টা করেও লাঞ্চের আগে বেয়ারস্টোর উইকেট নিতে পারেননি ভারতীয় বোলাররা। নিজেদের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিপ করে ফেলেন বেয়ারস্টো ও বিলিংস জুটি। ইংল্য়ান্ডের স্কোর যখন ৬ উইকেটে ২০০ তখন বৃষ্টি নামে। খেলা বন্ধ হয়ে যায়। কিছুক্ষণ অপেক্ষা করার পর লাঞ্চ ঘোষণা করে দেন আম্পায়াররা। ৯১ ও ৭ রানে ক্রিজে রয়েছেন বেয়ারস্টো ও বিলিসংস।  ভারতের থেকে এখনও ২১৬ রান পেছনে রয়েছে ইংলয়্যান্ড দল। 

আরও পড়ুনঃএজবাস্টন টেস্টে শুধু শতরান নয়, ঋষভ পন্থ গড়লেন আরও একাধিক রেকর্ড, দেখে নিন এক ঝলকে

আরও পড়ুনঃ'ভুল করে ভারতীয় দলের কোচ হয়েছিলাম', রবি শাস্ত্রীর মন্তব্যে জোর বিতর্ক, কেন এমন বললেন তিনি

Read more Articles on
Share this article
click me!