চাপ কাটাতে চতুর্থ দিনে দরকার দ্রুত উইকেট, ম্যাচে ফিরতে মরিয়া বিরাট ব্রিগেড

  • সাউদ্যাম্পটনে চাপে ভারতীয় ক্রিকেট দল
  • ২১৭ রানে শেষ হয় টিম ইন্ডিয়ার প্রথম ইনিংস
  • দিনের শেষে কিউইদের স্কোর ১০১ রান ২ উইকেট
  • চতুর্থ দিনে ম্যাচে ফিরতে মরিয়া কোহলি-রোহিতরা
     

Sudip Paul | Published : Jun 21, 2021 7:38 AM IST / Updated: Jun 21 2021, 01:10 PM IST

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কিছুটা ব্যাকফুটে টিম ইন্ডিয়া।  চতুর্থ দিনের খেলায় দ্রুত নিউজিল্যান্ডের উইকেট না ফেলতে পারলে সমস্যা আরও বাড়তে পারে বিরাট কোহলির দলের। ফল চতুর্থ দিনের খেলাতেই অনেকটা সিদ্ধান্ত হয়ে যাবে যে ম্যাচের রাশ থাকবে কোন দলের হাতে। তৃতীয় দিনে ভারতের ২১৭ রানের জবাবে দিনের শেষে নিউজিল্যান্ডের স্কোর ১০১ রানে ২ উইকেট। ভারতের থেকে ১১৬ রান পিছিয়ে কেন উইলিয়ামসনের দল। হাতে আট উইকেট।

আরও পড়ুনঃটানা তিন জয় ইতালির, গোল পার্থক্যে শেষ ষোলোয় পৌছল ওয়েলসও

আরও পড়ুনঃবিকিনিতে 'আগুন' বুমরার স্ত্রী,দেখুন সুপার হট অ্যান্ড সেক্সি ছবির অ্যালবাম

তৃতীয় দিনের খেলা শুরু হওয়ার আগে পর্যন্ত কিছুটা স্বস্তিতে ছিল টিম ইন্ডিয়া। কারণ ক্রিজে সেট ছিলেন অধিনায়ক বিরাট কোহলি ও তার ডেপুটি অজিঙ্কে রাহানে। কিন্তু ভারতের সেই স্বস্তি বেশিক্ষণ স্থায়ী হতে দেয়নি কাইল জেমিসনের আগুনে বোলিং। বিরাট কোহলি ও অজিঙ্কে রাহানের আউট হওয়ার পরই আর কোনও ভারতীয় ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে পারেনি। বিরাট করেন ৪৪ ও রাহানে ৪৯।  ১৪৬ রানে তৃতীয় দিনের খেলা শুরু করে ভারতীয় দল। ২১৭ রানেই শেষ হয়ে যায় ইনিংস। কিউইদের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেন কাইল জেমিসন।

আরও পড়ুনঃডেটিংয়ে গিয়ে শাশুড়ির হাতে পাকড়াও, জানুন অজিঙ্কে রাহানের প্রেম কাহিনি

প্রথম ইনিংসে রান তাড়া করতে শুরুটা দুরন্ত করেন দুই কিউই ওপেনার টম ল্যাথাম ও ডেভন কনওয়ে। উইকেট না দিয়ে ধীরে ধীরে দলের ইনিংস এগিয়ে নিয়ে যা দুই ওপেনার। ওপেনিং জুটিতে ৭০ রানের পার্টনারশিপ করার পর রবিচন্দ্রন অশ্বিনের বলে আউট হন ল্যাথাম। অপরদিকে নিজের ইনিংস চালিয়ে যাম কনওয়ে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে প্রথম অর্ধশতরান করেন তিনি। ৫৪ রান করে ইশান্ত শর্মার শিকার হন কনওয়ে। দিনের সেষে কিউদের স্কোর ১০১ রানে ২ উইকেট। চতুর্থ দিনে দ্রুত উইকেট নিয়ে ম্যাচে ফিরতে মরিয়া টিম ইন্ডিয়া।

Share this article
click me!