ভালো শুরু করেও জোড়া ধাক্কা ভারতের, আউট রোহিত শর্মা ও শুভমান গিল

  • দ্বিতীয় দিনে শুরু হল টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল
  • টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসন
  • লাঞ্চের আগেই আউট হয়ে গেলেন রোহিত ও শুভমান
  • লাঞ্চ পর্যন্ত ভারতের স্কোর ৬৯ রানে ২ উইকেট
     

Asianet News Bangla | Published : Jun 19, 2021 12:00 PM IST / Updated: Jun 19 2021, 05:41 PM IST

বৃষ্টির কারণে ভেস্তে যায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম দিনের খেলা। কিন্তু দ্বিতীয় দিনে বৃষ্টি কমে সাউদ্যানম্পটনে। খেলা শুরু করার মত পরিস্থিতিও তৈরি। তবে আকাশ মেঘলা থাকায় প্রথমে টসে জিতে ফিল্ডিং করার পরিকল্পনা ছিল দুই অধিনায়কের। কিন্তু মেগা ফাইনালে টস ভাগ্য সাথ দেয়নি ভারত অধিনায়ক বিরাট কোহলির। টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্য়ান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। খেলা শুরু হওয়ায় খুশি হন ক্রিকেট প্রেমিরা।

মেঘা আবহাওয়ায় প্রথম ব্যাটিংয়ের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত ছিলেন দুই ভারতীয় ওপেনার রোহিত শর্না ও শুভমান গিল। ঠান্ডা মাথায় ধীর গতিতে ইনিংসের শুরু করেন গুই ওপেনার। প্রথমে উইকেটে হারানোর যে ভয়টা ছিল তা দূর করে দেন এই দুই ক্রিকেটার। উইকেট সামলে নিজেদের শটও খেলেন রোহিত শর্মা ও শুভমান গিল। ওপেনিং জুটিতে অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন তারা। বেশ কয়েকটি চোখ ধাঁধানো বাউন্ডারিও মারেন দুই ভারতীয় ওপেনার রোহিত-শুভমান জুটি।

কিন্তু ৬২ রানের পার্টনারশিপ করার পর ভাঙে ভারতীয় দলের ওপেনিং জুটি। কাইল জেমিসনের বলে ক্যাচ আউট হন রোহিত শর্মা। ৩৪ রান করেন তিনি। যার মধ্যে ৬টি বাউন্ডারি রয়েছে। দ্বিতীয় উইকেট পেতে বেশি অপেক্ষা করতে হয়নি নিউজিল্যান্ডককে। ২৮ রান করে নীল ওয়াগনরের বলে আউট হন শুভমান গিল। ৩টি বাউন্ডারির সৌজন্যে ২৮ রান করেন। ক্রিজে রয়েছে অধিনায়র বিরাট কোহলি ও মিডল অর্ডারের স্তম্ভ চেতেশ্বর পুজারা। লাঞ্চ পর্যন্ত ভারতের স্কোর ৬৯ রানে ২ উইকেট।

Share this article
click me!