দ্বিতীয় দিনেও বাধা বৃষ্টি, ভারতের স্কোর ৩ উইকেটে ১৪৬, ক্রিজে বিরাট-রাহানে

  • দ্বিতীয় দিনে শুরু হল টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল
  • টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসন
  • দিনের শেষে ভারতের স্কোর ১৪৬ রানে ৩ উইকেট 
  • ক্রিজে রয়েছেন বিরাট কোহলি ও অজিঙ্কে রাহানে
     

Asianet News Bangla | Published : Jun 19, 2021 5:13 PM IST

দ্বিতীয় দিনেও বৃষ্টি বিঘ্নিত রইল ভারত বনাম নিউজিল্যান্ডের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের খেলা। দিনভর খেলা হল ৬৪ ওভার ৪ বল। তবে হাড্ডাহাড্ডি ক্রিকেট দেখতে পেল ক্রীড়া প্রেমিরা। প্রথম দিনের খেলা বৃষ্টির কারণে পুরোপুরি ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় দিনের সকালে আবহাওয়া ভালো থাকায় শুরু হয় খেলা। কিন্তু মেগা ফাইনালে টস ভাগ্য সাথ দেয়নি বিরাট কোহলির। মেঘলা আবহাওয়ায় টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। 

চ্যালেঞ্জিং পরিস্থিতিতে ব্য়াটিং করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। ঠান্ডা মাথায় উইকেট বাঁচিয়ে ধৈর্যশীল ব্যাটিং করেন দুই ওপেনার। বোল্ট, সাউদি, জেমিসন, ওয়াগনারদের সামলে বেশকিছু অনবদ্য শটও খেলেন রোহিত-শুভমান জুটি। ওপেনিং জুটিতে ৬২ রানের পার্টনারশিপ করেন ভারতীয় ওপেনাররা। কিন্তু লাঞ্চের আগেই পরপর দুটি উইকেট ম্যাচে ফেরে নিউজিল্যান্ড। ৩৪ রাব করে কাইল জেমিসনের বলে আউট হন রোহিত শর্মা আর ২৮ রান করে নীল ওয়াগনারের বলে আউট হন শুভমান গিল। লাঞ্চ পর্যন্ত ভারতের স্কোর ৬৯ রানে ২ উইকেট।

লাঞ্চের পর ইনিংসের রাশ ধরার চেষ্টা করেন অধিনায়ক বিরাট কোহলি ও চেতেশ্বর পুজারা। কিন্তু ৮ রান করেই ট্রেন্ট বোল্টের বলে আউট হন চেতেশ্বর পুজারা। এরপর ইনিংস এগিয়ে নিয়ে বিরাট ও তার ডেপুটি অজিঙ্কে রাহানে। ৫৮ রানের পার্টনারশিপ করেন বিরাট-রাহানে জুটি। ইনিংস সামলানোর পাশাপাশি বেশ কিছু অনবদ্য শট খেলেন রাহানে ও বিরাট। কিন্তু আলো কম থাকার কারণে খেলা বন্ধ করতে বাধ্য হন আম্পায়র। দ্বিতীয় দিনের খেলা বন্ধ হওয়া পর্যন্ত ভারতের স্কোর ১৪৬ রানে ৩ উইকেট। ৪৪ রানে অপরাজিত বিরাট কোহলি ও ২৯ রানে অপরাজিত অজিঙ্কে রাহানে। 

Share this article
click me!