Asianet News BanglaAsianet News Bangla

এশিয়া কাপ ২০২২-এর সুপার রাউন্ডের সম্পূর্ণ সূচি, দেখে নিন এক ঝলকে

এশিয়া কাপপ ২০২২ (Asia Cup 2022)- এর গ্রুপ পর্বের খেলা শেষ। গ্রুপ এ থেকে পরের রাউন্ডে গেল ভারত (India) ও পাকিস্তান (Pakistan)। অপরদিকে, গ্রুপ বি থেকে পরের রাউন্ডে পৌছল শ্রীলঙ্কা (Sri Lanka) ও আফগানিস্তান (Afghanistan)।
 

Take a look on Full fixture of Asia Cup 2022 super 4 round spb
Author
First Published Sep 3, 2022, 4:03 PM IST

এশিয়া কাপ ২০২২-এর গ্রুপ পর্বের খেলা শেষ। শুক্রবার গ্রুপের শেষ ম্যাচে পাকিস্তান ১৫৫ রানের রেকর্ড মার্জিনে হংকংকে হারিয়ে প্রতিযোগিতার সুপার ফোরে জায়গা পাকা করে ফেলে বাবর আজমের দল। প্রতিযোগিতার গ্রুপ এ-তে ছিল ভারত, পাকিস্তান ও হংকং। সেখান থেকে ভারত ও পাকিস্তান পরবর্তী রাউন্ডে পৌছেছে। অপরদিকে, গ্রুপ বি-তে ছিল আফগানিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কা। সেখান থেকে  আফগানিস্তান ও শ্রীলঙ্কা সুপার ফোরের টিকিটি পাকা করেছে। এশিয়া কাপের গত চার আসরের তিনটিতে ফাইনাল খেলা বাংলাদেশ এবার বিদায় নিয়েছে গ্রুপ পর্ব থেকে। আফগানদের কাছে ৭ উইকেটে হারের পর লঙ্কানদের কাছে তারা পরাস্ত হয় ২ উইকেটে। অপরদিকে প্রতিযোগহিতার ইতিহাসে সবথেকে বেশি ৭ বার চ্যাম্পিয়ন ভারতীয় দল তাদের অষ্টম ট্রফি জয়ের যাত্রা বর্তমান রেখেছে।

এশিয়া কাপের সুপার ফোর রাউন্ডে প্রথম  ম্যাচে ৩ সেপ্টেম্বর মুখোমুখি হবে শ্রীলঙ্কা-আফগানিস্তান। শারজাহ  স্টেডিয়া রাত ৭.৩০ থেকে শুরু হবে খেলা। রবিবার  ৪ঠা সেপ্টেম্বর এশিয়া কাপে ফের ভারত বনাম পাকিস্তানের মহারণ। দুবাইতে রাত ৭.৩০ থেকে শুরু হবে খেলা। গ্রুপ পর্বের সাক্ষাতে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছিল টিম ইন্ডিয়া। ৬ সেপ্টেম্বর রাত ৭.৩০ থেকে দুবাইতে শ্রীলঙ্কার মুখোমুখি হবে ভারতীয় দল। ৭ সেপ্টেম্বর শারজাহ স্টেডিয়ামে পাকিস্তান বনাম আফগানিস্তান ম্যাচ রাত ৭.৩০ থেকে। ৮ সেপ্টেম্বর দুবাইতে রাত ৭.৩০ থেকে  ভারত বনাম আফগানিস্তান ম্যাচ। ৯ সেপ্টেম্বর সুপার ফোর রাউন্ডের শেষ  ম্যাচে মুখোমুখি হবে পাকিস্কান ও শ্রীলঙ্কা। এই ম্যাচটিও দুবাই রাত ৭.৩০ মিনিটে শুরু হবে।

এক ঝলকে দেখে নিন এশিয়া কাপ ২০২২-এর সুপার ফোর রাউন্ডের সম্পূর্ণ সূচি-

তারিখ                      ম্যাচ                          ভেন্যু       সময়
৩ সেপ্টেম্বর     শ্রীলঙ্কা-আফগানিস্তান     শারজাহ    রাত ৭.৩০
৪ সেপ্টেম্বর     ভারত-পাকিস্তান                 দুবাই     রাত ৭.৩০
৬ সেপ্টেম্বর     ভারত-শ্রীলঙ্কা                    দুবাই     রাত ৭.৩০
৭ সেপ্টেম্বর     পাকিস্তান-আফগানিস্তান     শারজাহ   রাত ৭.৩০
৮ সেপ্টেম্বর     ভারত-আফগানিস্তান            দুবাই    রাত ৭.৩০
৯ সেপ্টেম্বর     পাকিস্তান-শ্রীলঙ্কা                 দুবাই    রাত ৭.৩০

সপার ফোর রাউন্ডে প্রতিটি দলে একে অপরের সঙ্গে খেলার  পর পয়েন্টের বিচারে যে দুটি দল উপরের দিকে থাকবে সেই দুটি দল সরাসরি পৌছে যাবে এশিয়া কাপ ২০২২-এর ফাইনালে। এশিয়া কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১১ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে। খুব বড় অঘটন না ঘটলে ফাইনালেও ভারত বনাম পাকিস্তান মহারণ হওয়ার সম্ভাবনাই বেশি। 

Follow Us:
Download App:
  • android
  • ios