দলে অশ্বিন, শামি, টসে জিতে প্রথমে ফিল্ডিং ভারতের

টি-২০ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পরস্পরের মুখোমুখি ভারত-পাকিস্তান। মাঠে ও মাঠের বাইরে এই ম্যাচ ঘিরে উত্তেজনা তুঙ্গে।

Web Desk - ANB | Published : Oct 23, 2022 7:53 AM IST / Updated: Oct 23 2022, 02:02 PM IST

টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিলেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। মেলবোর্নে আবহাওয়ার উন্নতি হলেও, বিকেলের দিকে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সে কথা মাথায় রেখেই প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন রোহিত। ভারতীয় দলে আছেন সাতজন ব্যাটার, একজন অলরাউন্ডার ও তিন পেসার। দলে অধিনায়ক রোহিত ছাড়াও আছে ওপেনার কে এল রাহুল, প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি, মিড অর্ডার ব্যাটার সূর্যকুমার যাদব, অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া, উইকেটকিপার-ব্যাটার দীনেশ কার্তিক, স্পিনার অক্ষর প্যাটেল, অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, পেসার ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি ও আর্শদীপ সিং। পাকিস্তান দলে আছেন অধিনায়ক বাবর আজম, ওপেনার মহম্মদ রিজওয়ান, শান মাসুদ, হায়দার আলি, মহম্মদ নওয়াজ, শাদাব খান, ইফতিকার আহমেদ, আসিফ আলি, শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রউফ ও নাসিম শাহ। ভারতীয় সময় অনুযায়ী দুপুর দেড়টা থেকে খেলা শুরু।

টসে জেতার পর ভারতের অধিনায়ক রোহিত বলেন, “আমরা প্রথমে ফিল্ডিং করব। পিচটা দেখে ভাল বলেই মনে হচ্ছে। মেঘলা আকাশ থাকলে সবসময় প্রথমে ফিল্ডিং করা ভাল। আমার মনে হচ্ছে এই পিচে বল স্যুইং করবে। আমাদের এর সুযোগ নিতে হবে। আমাদের প্রস্তুতি ভাল হয়েছে। আমরা ব্রিসবেনে দুটো প্রস্তুতি ম্যাচ খেলেছি। এবার মাঠে নেমে নিজেদের খেলা উপভোগ করতে হবে। আমরা তার চেয়ে কম কিছু আশা করছি না। আশা করি আমরা দর্শকদের আনন্দ দিতে পারব। আমাদের দলে সাতজন ব্যাটার, তিনজন সিমার এবং দুই স্পিনার আছে।”

টসে হেরে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বলেন, “টসের ব্যাপারটা আমাদের হাতে নেই। আমরা যদি টসে জিততাম তাহলে শুরুতে ফিল্ডিংই করতাম। আমরা ১৬০ থেকে ১৭০ রান করার চেষ্টা করব। আমরা এই বড় ম্যাচ খেলার জন্য তৈরি। আমরা অস্ট্রেলিয়ায় আসার আগে দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলেছি। আমরা নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজও খেলেছি। তাই আমাদের প্রস্তুতি ভালভাবেই হয়েছে। আমাদের দলে তিনজন ফাস্ট বোলার ও দুই স্পিনার আছে।”

ভারত-পাকিস্তান ম্যাচ সবসময়ই মানসিক চাপের। দক্ষতার পাশাপাশি মানসিকতাও অত্যন্ত গুরুত্বপূর্ণ। যে দলের ক্রিকেটাররা মাথা ঠান্ডা রেখে, স্নায়ুর চাপে না ভুগে খেলতে পারেন, সেই দলই জয় পায়। ফলে এদিন মানসিকভাবে তরতাজা থাকাই ক্রিকেটারদের প্রাথমিক লক্ষ্য।

আরও পড়ুন-

সকাল থেকেই দর্শকে ঠাসা এমসিজি, বাড়ছে উত্তেজনা 

 

শামি পুরোপুরি তৈরি, ভাল খেলবেন, আশায় রোহিত 

 

মেলবোর্নে টি-২০ ম্যাচে কে এগিয়ে, ভারত না পাকিস্তান?

Read more Articles on
Share this article
click me!