শাহিন আফ্রিদিকে অকেজো করে দিতে পারবেন সূর্যকুমার যাদব?

ভারত-পাকিস্তান ম্যাচে অতীতে বারবার দেখা গিয়েছে, কোনও অনামী ক্রিকেটার নায়ক হয়ে উঠেছেন। রবিবার মেলবোর্নেও কি তেমনই কিছু হবে? 

Web Desk - ANB | Published : Oct 23, 2022 7:23 AM IST / Updated: Oct 23 2022, 02:25 PM IST

ভারতীয় দলের ব্যাটিং লাইনআপ তারকাখচিত। অধিনায়ক রোহিত শর্মা, ওপেনার কে এল রাহুল, প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি, অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার দীনেশ কার্তিক, অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া দলে আছেন। তবে রবিবার ভারত-পাকিস্তান ম্যাচে আলাদা করে সবার নজর থাকছে মিডল অর্ডার ব্যাটার সূর্যকুমার যাদবের দিকে। আইপিএল-এ ঝোড়ো ব্যাটিংয়ের সুবাদে জাতীয় দলে সুযোগ পেয়েছেন এই ব্যাটার। সুযোগ পেয়েই তিনি আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে প্রমাণ করেছেন। টি-২০ ফর্ম্যাটে ভারতীয় দলের ব্যাটিং লাইনআপের অন্যতম ভরসা হয়ে উঠেছেন সূর্য। পাকিস্তানের বিরুদ্ধে এদিন তাঁর বড় পরীক্ষা। গত এক বছর ধরেই আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ধারাবাহিকভাবে ভাল পারফরম্যান্স দেখিয়ে চলেছেন সূর্য। তাঁর হাতে সব ধরনের শট আছে। মাঠের সবদিকে বল পাঠাতে পারেন এই ব্যাটার। টি-২০ ফর্ম্যাটের উপযুক্ত কিছু শটও তিনি অনায়াসে খেলেন। সেই কারণেই তিনি সাফল্য পাচ্ছেন। পাকিস্তানের বোলাররা তাঁকে কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিতে তৈরি। শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, হাসান আলিদের শাসন করতে হবে সূর্যকে। সেটা করতে পারলে তিনি নায়ক হয়ে উঠবেন।

ভারত-পাকিস্তান ম্যাচের আগে আইসিসি-র পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টার দেওয়া হয়। সেই পোস্টারে দেখা যাচ্ছে, হলিউড ব্লকবাস্টার “টপ গান”-এর নায়ক টম ক্রুজের মতো দাঁড়িয়ে আছেন সূর্য। সোশ্যাল মিডিয়ায় এই পোস্টার ভাইরাল। অনেকেই নানা মন্তব্য করছেন। ভারতের সমর্থকদের আশা, আস্থার যোগ্য মর্যাদা দেবেন সূর্য। তিনি সবার প্রত্যাশা পূরণ করতে পারবেন।

এ বছর আন্তর্জাতিক টি-২০ ফর্ম্যাটে অসামান্য ফর্মে আছেন সূর্য। তিনি ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে এখন বিশ্বের অন্যতম সেরা ব্যাটার হয়ে উঠেছেন। কেন রিচার্ডসন, রিকি পন্টিং, ওয়েন পার্নেলের মতো প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররা সূর্যকে বর্তমানে বিশ্বের অন্যতম সেরা টি-২০ ব্যাটার আখ্যা দিয়েছেন। তবে বড় ক্রিকেটার হয়ে উঠতে গেলে বড় মঞ্চে অসাধারণ পারফরম্যান্স দেখাতে হয়। বিরাট, রোহিতরা সেটা বারবার করে দেখিয়েছেন। এবার সূর্যর পালা। এই ব্যাটার যদি পাকিস্তানের বিরুদ্ধে ভাল ইনিংস খেলতে পারেন, তাহলে তিনি সারা দেশের নায়ক হয়ে উঠবেন। 

এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করছে ভারতীয় দল। ফলে শুরুতে ব্যাটিং করার সুযোগ পাননি সূর্য। তিনি অবশ্য চাইবেন যত দ্রুত সম্ভব বিপক্ষের ব্যাটারদের আউট করে দিন সতীর্থ বোলাররা। নিজের পারফরম্যান্সের চেয়েও দলের জয় যে বেশি দরকার।

আরও পড়ুন-

দলে অশ্বিন, শামি, টসে জিতে প্রথমে ফিল্ডিং ভারতের 

 

সকাল থেকেই দর্শকে ঠাসা এমসিজি, বাড়ছে উত্তেজনা 

 

শামি পুরোপুরি তৈরি, ভাল খেলবেন, আশায় রোহিত

Read more Articles on
Share this article
click me!