সকাল থেকেই দর্শকে ঠাসা এমসিজি, বাড়ছে উত্তেজনা

রবিবার ভারত-পাকিস্তান ম্যাচ, সেটা আবার টি-২০ বিশ্বকাপের মতো বড় মঞ্চে। সকাল থেকেই উত্তেজনা, স্নায়ুর চাপে ভুগছেন দু'দলের সমর্থকরা। ম্যাচ ঘিরে চড়ছে পারদ।

Web Desk - ANB | Published : Oct 23, 2022 6:30 AM IST

যে কোনও প্রতিযোগিতাতেই আকর্ষণের কেন্দ্রে থাকে ভারত-পাকিস্তান ম্যাচ। ২০২১ টি-২০ বিশ্বকাপ, এবারের এশিয়া কাপের পর ফের টি-২০ বিশ্বকাপে ভারত-পাক লড়াই। রবিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের এই ম্যাচ ঘিরে দর্শকদের উন্মাদনা তুঙ্গে। বৃষ্টির আশঙ্কা দূর করে আবহাওয়ার উন্নতি হওয়ায় সকাল থেকেই এমসিজি-তে ভিড় জমিয়েছেন দর্শকরা। সবাই মিলিতভাবে প্রার্থনা করছেন, অন্তত ম্যাচ চলাকালীন যেন বৃষ্টি না হয়। আবহাওয়ার উন্নতি হওয়ায় সবাই খুশি। ঈশ্বর প্রার্থনায় সাড়া দিয়েছেন, বলছেন দর্শকরা। অস্ট্রেলিয়ানরাও ভারত-পাক লড়াই নিয়ে উত্তেজিত। আবহাওয়ার উন্নতি হওয়ায় তাঁরাও খুশি। অস্ট্রেলিয়ানরাও চাইছেন ভালভাবে খেলা শেষ হোক। বৃষ্টি যেন ম্যাচ ভেস্তে না দেয়। গত টি-২০ বিশ্বকাপের পর সদ্যসমাপ্ত এশিয়া কাপেও একটি ম্যাচে ভারতকে হারিয়ে দিয়েছে পাকিস্তান। স্বভাবতই মানসিকভাবে একটু এগিয়ে পাকিস্তানিরা। পাক সমর্থকদের হুঙ্কার, তাঁদের দল ফের ভারতকে হারিয়ে দেবে। অন্যদিকে, ভারতীয়রা বিশ্বকাপে ভারত-পাক লড়াইয়ের রেকর্ডের কথা মনে করিয়ে দিচ্ছেন। যে রেকর্ড ভারতের পক্ষে। ভারতের সমর্থকদের আশা, এদিন বদলা নিতে পারবেন রোহিত শর্মারা।


ঠিক এক বছর আগে টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের কাছে হেরে গিয়েছিল বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল। তারপর এশিয়া কাপে দু'দলের সাক্ষাৎ হয় দু'বার। তার মধ্যে একটি ম্যাচ জেতে ভারত এবং অন্য ম্যাচটির ফল পাকিস্তানের পক্ষে যায়। ফলে দু'দলের সাম্প্রতিক লড়াইয়ের ফলে এগিয়ে আছে পাকিস্তান। আজ ভারতীয় দলের সামনে হিসেব বদলে দেওয়ার লড়াই। টি-২০ বিশ্বকাপ খেলার জন্য অস্ট্রেলিয়ায় পৌঁছনোর আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকাকে সহজেই হারিয়ে দিয়েছে ভারতীয় দল। প্রস্তুতি ম্যাচেও অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছে ভারত। সেই ম্যাচে এক ওভার বোলিং করার সুযোগ পেয়েই অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন বাংলার পেসার মহম্মদ শামি। তিনিই পাকিস্তানের বিরুদ্ধে ভারতের বোলিং লাইনআপের অন্যতম ভরসা।


ব্যাটিংয়ে ভারতীয় দলের ভরসা রোহিত, বিরাট, সূর্যকুমার যাদব, দীনেশ কার্তিক। অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার উপরেও আস্থা রাখছে দল। পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলে থাকতে পারেন দুই স্পিনার অক্ষর প্যাটেল ও যুজবেন্দ্র চাহাল। তিন পেসার হিসেবে থাকতে পারেন শামি, ভুবনেশ্বর কুমার ও আর্শদীপ সিং।

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম যাতে বিপজ্জনক হয়ে উঠতে না পারেন, সেদিকে নজর দিতে হবে ভারতের বোলারদের। পাক পেসার শাহিন আফ্রিদিকে উইকেট দিলে চলবে না।

আরও পড়ুন-

শামি পুরোপুরি তৈরি, ভাল খেলবেন, আশায় রোহিত 

 

মেলবোর্নে আবহাওয়ার উন্নতি, উচ্ছ্বসিত দর্শকরা 

 

ফের পাকিস্তানের বিরুদ্ধে জ্বলে উঠবেন বিরাট?

Read more Articles on
Share this article
click me!