IND VS SA ODI: ভারতীয় দলে ৪টি পরিবর্তন, তৃতীয় ম্য়াচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত কেএল রাহুলের

রবিবার সিরিজের শেষ একদিনের (ODI SERIES)ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা (India vs South Africa)। ইতিমধ্যেই সিরিজ জয় হয়ে গিয়েছে টেম্বা বাভুমার (Temba Bavuma)দলের। অপরদিকে কেপটাউনে (Cape Town)জয় দিয়ে সিরিজ শেষ করাই লক্ষ্য কেএল রাহুলের (KL Rahul)দলের।
 

Asianet News Bangla | Published : Jan 23, 2022 8:25 AM IST / Updated: Jan 23 2022, 02:18 PM IST

ইতিমধ্যেই ওডিআই সিরিজের (ODI Series) প্রথম দুটি ম্য়াচ হেরে সিরিজ খোয়াতে হয়েছে ভারতায় ক্রিকেট দলকে (Indian Cricket Team)। প্রথম ম্যাচে ৩১ রানে ভারতকে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা (India vs South Africa)। দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে জয় পেয়েছে আয়োজকরা। সিরিজের তৃতীয় ম্যাচ টিম ইন্ডিয়ার (Team India)কাছে প্রেস্টিজ ফাইট। ৩-০ লজ্জার হার এড়াতে ও সিরিজের শেষ ম্য়াচ জিতে হাসি মুখে সিরিজ শেষ করাই লক্ষ্য কেএল রাহুলের (KL Rahul)দলে। অপরদিকে, ওডিআই সিরিজে ব্যাটে-বলে অনবদ্য পারফর্ম করে ২-০ এগিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা। সিরিজ জয় হয়ে গেলেও শেষ ম্যাচ জিতে ১০০ শতাংশ উইন রেকর্ড করাই লক্ষ্য টেম্বা বাভুমার দলের। তাই কেপটাউনে তৃতীয় ম্য়াচ একেবারই হাল্কাভাবে নিতে নারাজ প্রোটিয়া ব্রিগেড। 

কেপটাউনের উইকেট বোলারদের পাশাপাশি ব্যাটসম্য়ানদের পাশাপাশি বোলাররাও সাহায্য পেয়ে থাকে। ফলে টস জেতা খুব গুরুত্বপূর্ণ বিষয়। তৃতীয় ম্যাচেও টস ভাগ্য সাথ দিল ভারত অধিনায়ক কেএল রাহুলের। তবে এদিন ব্য়াটিংয়ের সিদ্ধান্ত না নিয়ে টস জিতে বোলিং করার সিদ্ধান নিয়েছে ভারত অধিনায়ক। কেপটাউনের উকেটে সকালের দিকে উইকেটে যে নমনীয়তা থাকে সেই সুবিধা যাতে ভারতীয় পেসাররা নিতে সে কারণেই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন কেএল রাহুল। তৃীতয় ম্যাচে ভারতীয় দলে মোট চারটি পরিবর্তন করা হয়েছে। ব্য়াটিং লাইনআপে ভেঙ্কটেশ আইয়রের জায়গায় সুযোগ পেয়েছেন সূর্য কুমার যাদব। বোলিং লাইনে রবিচন্দ্রন অশ্বিনের জায়গায় দলে সুযোগ পেয়েছেন জয়ন্ত যাদব। শার্দুল ঠাকুরের বদলে দলে সুযোগ দেওয়া হয়েছে দীপক চাহারকে। ভুবনেশ্বর কুনারের জায়গায় দলে ফিরেছেন প্রসিদ্ধ কৃষ্ণা। অপরদিকে দক্ষিণ আফ্রকা দলে একটি মাত্র পরিবর্তন হয়েছে। তাবরেজ সামসীর জায়গায় দলে সুযোগ পেয়েছেন ডোয়াইন প্রিটোরিয়াস।

 

 

তৃতীয় একদিনের ম্য়াচ ভারতীয় দলের প্রথম একাদশে দলের ওপেনিংয়ের দায়িত্বে রয়েছেন শিখর ধওয়ান ও কেএল রাহুল। মিডল অর্ডারে রয়েছে বিরাট কোহলি, শ্রেয়স আইয়র, ঋষভ পন্থ, সূর্যকুমার যাদব। এছাড়া দলের দুই স্পিনার হিসেবে খেলছেন জয়ন্ত যাদব ও যুজবেন্দ্র চাহল। তিন জন পেসার হলেন জসপ্রীত বুমরা, দীপক চাহার ও  প্রসিদ্ধ কৃষ্ণা। অপরদিকে, দক্ষিণ আফ্রিকা দলের প্রথম একাদশে ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ের দায়িত্বে রয়েছেন কুইন্টন ডিকক ও জানেমান মালান। মিডল অর্ডারে রয়েছেন টেম্বা বাভুমা, আইডেন মার্করাম, ভ্যান ডার ডুসেন ও ডেভিড মিলার। দলে দুজন অলরাউন্ডার হিসেবে খেলছেন অ্যান্ডিল ফুলেকাওয়া ও ডোয়াইন প্রিটোরিয়াস। দুই একজন স্পিনার কেশব মহারাজ। দুই পেসার হলেন লুঙ্গি এনগিডি ও সিসান্ডা মাগালা। 
 

Read more Articles on
Share this article
click me!