Mohammed Siraj: প্রথম আইপিএল দল পেয়ে কী করেছিলেন, অজানা কাহিনি জানালেন মহম্মদ সিরাজ

আইপিএল ২০২২ (IPL 2022) -এ আরসিবি (RCB) যে ৩ প্লেয়ারকে রিটেন করেছে তার মধ্যে অন্য়তম মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। ৭ কোটি টাকায় তাকে ধরে রেখেছে আরসিবি। নিজের ফ্র্যাঞ্চাইজির এক সাক্ষাৎকারে ভারতীয় পেসার (Indian pacer)জানালেন প্রথম আইপিএল চুক্তির টাকা দিয়ে কী করেছিলেন তিনি।

Asianet News Bangla | Published : Feb 2, 2022 3:32 AM IST

বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) পেস অ্যাটাকের অন্যতম প্রধান সদস্য মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। সীমিত সুযোগেই নিজেকে প্রমাণ করেছেন ডান হাতি মিডিয়াম পেসার। ২০২০-২১ মরসুমে অস্ট্রেলিয়া সফরে গিয়ে পিতৃবিয়োগের খবর পেয়েও দেশে না ফিরে খেলার প্রতি ও দেশের প্রতি নিজের দায়বদ্ধতাও প্রমাণ করেছে সিরাজ। শুধু ভারতীয় দলের জার্সিতে নয় আইপিএলে নিজেকে বিগত কয়েক বছরে তারকায় পরিণত করেছেন তিনি। একেবারে নিম্ব মধ্যবিত্ত  ঘর থেকে উঠে আসা সিরাজ সবসময় কঠোর পরিশ্রমে বিশ্বাসী। বর্তমানে আইপিএল (IPl) রয়্যাল চ্যালেঞ্জার্স  ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) গুরুত্বপূর্ণ সদস্য মহম্মদ সিরাজ। নিজের আইপিএল ফ্র্যাঞ্চাইজির আরসিবি (RCB) পডকাস্টে সাক্ষাৎকার দিতে গিয়ে নিজের জীবনের অজানা কাহিনি তুলে ধরলেন তারকা পেসার। 

আইপিএলই যে তার ভাগ্য পরিবর্তন করেছে সেই কথা একাধিকসবার বলেছেন মহম্মদ সিরাজ। আর তার ভাগ্যের চাকা প্রথম ঘোরে  ২০১৭ সালে। যখন সানরাইজার্স হায়দরাবাদ দল ২.৬০ কোটি টাকার বিনিময়ে তাকে দলে নিয়েছিলেন। তারপর ২০১৮ সালে নিলামে তাকে দলে নেয় তৎকালীন অধিনায়ক বিরাট কোহলির দল আরসিবি। সাক্ষাৎকারে মহম্মদ সিরাজ জানিয়েছেন আইপিএলে প্রথম দল পাওয়ার পর চুক্তির টাকা দিয়ে কী করেছিলেন তিনি। বলেন,'আইপিএলে দলে নির্বাচিত হয়েই আমি প্রথম একটি আইফোন সেভেন প্লাস মোবাইল কিনেছিলাম। যা আমার অনেক দিনের সখ ছিল। একইসঙ্গে একটি সেকেন্ড হ্যান্ড চার চাকা গাড়ি কিনেছিলাম। কারণ আইপিএল প্লেয়ারদের গাড়ি থাকাটা খুব প্রয়োজনীয়। কিন্তু আমি ড্রাইভ করতে পারতাম না। আমার কাকার ছেলে ড্রাইভিং জানত। সেই আমাকে গন্তব্য পৌছে দিত।' এছাড়া এই গাড়ি নিয়ে একটি মজার ঘটনা বলতে গিয়ে সিরাজ বলেন,'আমি যেই পুরোনো গাড়িটি কিনেছিলাম জামতাম না তাতে এসি নেই। পরে আমি সেটা বুঝতে পারি। ফলে গরমের সময় বাধ্য গয়ে গাড়ির কাঁচ নামিয়ে যাতায়াত করতাম। রাস্তায় মানুষরা চিনতে পারলেই গাড়ির উপর ঢেউয়ের মত আছড়ে পরত। যদিও তা বেশি দিন উপভোগ করতে পারিনি।কারণ পরের বছরই আমি মার্সিডিজ কিনেথছিলাম।'

প্রসঙ্গত, ২০২০ ও ২০২১ সালের আইপিএলে খব ভালো পারফর্ম করেছিলেন মহম্মদ সিরাজ। ২০২২ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স য়ে প্লেয়ারদের রিটেন করেছে তাদের মধ্যে রয়েছেন মহম্মদ সিরাজ। ৭ কোটি টাকার বিনিময়ে সিরাজকে দলে ধরে রেখেছে আরসিবি। সাফল্য ও অর্থ দুই আসলেও এখনও নিজের অতীতকে ভুলে যাননি মহম্মদ সিরাজ। ২০২২ আইপিএলে (IPL 2022) আরসিবিকে প্রথম খেতাব এনে দিতে নিজের সেরাটা আরও একবার উজার করে দেওয়াই লক্ষ্য মহম্মদ সিরাজের। 

Read more Articles on
Share this article
click me!