অভিষেকেই ম্য়াচের সেরা, স্বপ্নের শুরুর পর কী বললেন রবি বিষ্ণোই

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের (India vs West Indies) বিরুদ্ধে প্রথম টি২০ (T20) ম্য়াচে অভিষেক হয় রবি বিষ্ণোইয়ের (Ravi Bishnoi)। প্রথম ম্য়াচেই ৪ ওভারে ১৭ রান দিয়ে ২ উইকেট নিয়ে ম্য়ান অফ দ্য ম্য়াচ (Man Of The Match) নির্বাচত হন তিনি। অভিষেক ম্য়াচে সেরা নির্বাচিত হয়ে কী জানালেন তরুণ লেগ স্পিনার।

Sudip Paul | Published : Feb 17, 2022 8:33 AM IST

২০২০ সালের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে (U19 World Cup) বল হাতে লেগ স্পিনে নজর কেড়েছিলেন রবি বিষ্ণোই (Ravi Bishnoi)। তার স্পিনের ভেল্কিতে নাজেহাল হয়েছিলেন অন্যান্য দেশের ব্য়াটাররা। সেই সুবাদে আইপিএলেও (IPL) সুযোগ মেলে রবির। তবে ভারতীয় ক্রিকেট দলIndian Cricket Team) সুযোগ পাওয়ার অপেক্ষায় প্রতিক্ষা করছিলেন রবি বিষ্ণোই। অবশেষে প্রায় ২ বছর অপেক্ষা করার পর বুধবার ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে টি২০ (T20) সিরিজের প্রথম ম্য়াচে কলকাতার (Kolkata) ইডেন গার্ডেন্সে (Eden Gardens) জাতীয় দলের হয়ে অভিষেক হল  রবি বিষ্ণোইয়ের। আর অভিষেকেই চমকপ্রদ পারফৎম্যান্স করলেন তরুণ লেগ স্পিনার।  ৪ ওভারে মাত্র ১৭ রান খরচ করে ২ উইকেট নেন তিনি। অভিষেক ম্য়াচে ম্য়ান অফ দ্যা ম্য়াচ  (Man Of The Match) নির্বাচিত হয়ে অন্য রেকর্ডও গড়েন রবি। 

 

 

আন্তর্জাতিক কেরিয়ারে স্বপ্নের শুরু করতে পেরে উচ্ছ্বসিত রবি বিষ্ণোই। ম্য়াচের আগে একটু চাপে থাকলেও ম্য়াচে শেষে আত্মবিশ্বাস ঝড়ে পড়ল তার বক্তব্যে। একইসঙ্গে প্রথম মাচে ১৭ রানের মধ্যে ৬টি ওয়াইড ডেলিভারি করায় পরের ম্য়াচে তা শুধুরে নেওয়ার কথাও বলেন রবি। ম্য়ান অফ দ্য ম্য়াচ হওয়ার পর রবি বিষ্ণোই বলেন,'অভিষেকে ম্যাচ সেরা হব, এমনটা সত্যি বলতে কল্পনাও করিনি। এটা অনেকটা স্বপ্নের মতো।  এখন আর চাপ নেই। আমার দারুণ লাগছে। ভারতের হয়ে খেলা তো সকলেরই স্বপ্ন। ওয়েস্ট ইন্ডিজ বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি দল এবং তাদের বিরুদ্ধেই এই  সুযোগ পেয়ে আমি উচ্ছ্বসিত। পরের ম্যাচে কম হোয়াইড করার চেষ্টা করব আমি।' ভারতীয় দলের হয়ে নিয়মিত খেলাই তার লক্ষ্য বলে জানান রবি বিষ্ণোই।

 

আরও পড়ুনঃ'ইডেনে নামতে মুখিয়ে আছি', কেকেআর-এর ষষ্ঠ অধিনায়ক হলেন শ্রেয়স আইয়ার

আরও পড়ুনঃআইপিএল নিলামে বিরাট ভুল, মুম্বইয়ের কেনা ক্রিকেটার পেয়ে গেল দিল্লি ক্যাপিটালস

আরও পড়ুনঃইডেনে ভারতের দাপটে ধরাসায়ী ওয়েস্ট ইন্ডিজ, প্রথম টি-২০তে জয় রোহিতদের

প্রসঙ্গত, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজ ৩-০ ব্যনধানে জেতার পর টি২০ সিরিজেও শুরুটা দারুণ করল ভারতীয় ক্রিকেট দল। ইডেনে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে ব্য়াট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান করে। সর্বোচ্চ ৬১ রান করেন নিকোলাস পুরান। ভারতের হয়ে সবথেকে ভালো বোলিং করেন রবি বিষ্ণোই। ৪ ওভারে ১৭ রান দিয়ে রস্টন চেজ ও রভম্য়ান পাওয়েলের গুরুত্বপূরণ উইকেট তুলে নেন তিনি। রান তাড়া করতে অনবদ্য শুরু করেন দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও ইশান কিশান। ৬৪ রানের পার্টনারশিপ গড়েন তারা। ১৯ বলে ৪০ রানের ঝোড়ো ইনিংস খেলেন রোহিত। ইশান করেন ৩৫ রান। শেষের দিকে সূর্যকমার যাদব ও ভেঙ্কটেশ আইয়রের ৩৪ ও ২২ রানের ইনিংসে  ৭ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় টিম ইন্ডিয়া।

Read more Articles on
Share this article
click me!