ফের বিশ্রাম চাইলেন বিরাট কোহলি, প্রশ্নের মুখে প্রাক্তন ভারত অধিনায়ক

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচ থেকে দলে ফিরছেন বিরাট কোহলি (Virat Kohli)। তবে তার আগেই ফের একবা বিতর্কে প্রাক্তন ভারত অধিনায়ক। ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে টি২০ সিরিজ থেকে বিশ্রাম চাওয়ায় প্রশ্নের মুখে বিরাট।
 

Web Desk - ANB | Published : Jul 8, 2022 4:42 PM IST

আইপিএলের আগেও একাধিক ম্য়াচে নিয়েছেন বিশ্রাম বিরাট কোহলি। আইপিএলের পর ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার সিরিজে নিয়েছিলেন বিশ্রাম। ইংল্য়ান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে খেললেও টি২০ সিরিজের প্রথম ম্য়াচে নিয়েছে় বিশ্রাম। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ইংল্য়ান্ডের বিরুদ্ধে খেলার কথা রয়েছে কোহলির। খেলার কথা রয়েছে ওডিআই সিরিজে। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে দলের একাধিক প্লেয়ারের মত বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলিকে। কিন্তু এবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজের ছুটি চাইলেন বিরাট কোহলি। নির্বাচকদের কাছে বিশ্রামের জন্য অনুরোধ জানিয়েছেন বিরাট। আর এখনও পর্যন্ত যেটুকু খুবর তাতে বিরাটের ইচ্ছেতেই শীলমোহর দিতে চলেছেন নির্বাচকরা।

ওয়েস্ট ইন্ডিজদের বিরুদ্ধে ৩ ম্য়াচের একদিনের সিরিজে  যে ভারতীয় দল ঘোষণা করা হয়েছে সেখানে রোহিত শর্মা, বিরাট কোহলি, ঋষভ পন্থ, জসপ্রীত বুমরাদের মত সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছিল। কিন্তু তারপর যে ৫ ম্যাচের টি২০ সিরিজ রয়েছে সেখানে ভারতীয় দল পূর্ণ শক্তি নিয়ে নামবে বলেই মনে করা হচ্ছিল। আর টি২০ বিশ্বকাপের আগে ইংল্য়ান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজ ও ক্য়ারেবিয়ানদের বিরুদ্ধে টি২০ সিরিজকে খুব গুরুত্ব দিচ্ছে ভারতীয় দল। সেখান থেকেই বিশ্বকাপের দল গুছিয়ে নিতে চাইছেন রাহুল দ্রাবিড়। কিন্তু বিরাট কোহলির ব্য়াটে এমনিতেই রানের খরা। ফর্মে ফিরতে না পারলে টি২০ বিশ্বকাপের দলে থাকবেন কিনা তা নিয়েও রয়েছে ধন্দ। সেখানে বিরাট কোহলির বিশ্রাম নেওয়াটা কতটা সঠিক সিদ্ধান্ত তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। 

বিরাট কোহলির ছুটি মঞ্জু হলে সেই জায়গায় রবিচন্দ্রন অশ্বিনকে দলে সুযোগ দেওয়া হতে পারে। গত টি২০ বিশ্বকাপে দলে ছিলেন অশ্বিন। কিন্তু তারপর থেকে আর সাদা বলের দলে সেভাবে সুযোগ পাননি। তাই টি২০ বিশ্বকাপের আগে নির্বাচকরা তাকে আরও একবার দেখে নিতে চাইছেন।  তবে বিরাট কোহলির ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরজ থেকে ছুটি নেওয়ার সিদ্ধান্ত অবাক করেছে অনেককেই। প্রশ্ন তুলছেন প্রাক্তন ক্রিকেটাররা। 

এক ঝলকে দেখে নিন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘোষিত ভারতের একদিনের দল-
শিখর ধাওয়ান (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা (সহ-কঅধিনায়), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ইশান কিষাণ (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আবশ খান, প্রসিধ কৃষ্ণ, মহম্মদ সিরাজ, আর্শদীপ সিং।

আরও পড়ুনঃব্রিটিশদের প্রথম টি২০-তে রেকর্ড বুকে নাম তুললেন ৩ ভারতীয় ক্রিকেটার, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুনঃলন্ডনে গিয়ে সৌরভকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন অভিষেক ডালমিয়া, স্নেহাশিস গঙ্গোপাধ্য়ায় শোনালেন স্মৃতি কথা

Read more Articles on
Share this article
click me!