জুলাইতেই মাঠে ফিরতে পারে ভারতীয় ক্রিকেট দল,ইঙ্গিত বোর্ড কর্তার

  • ভারতীয় ক্রিকেট দলের মাঠে ফোর ইঙ্গিত দিলেন অরুম ধুমল
  • জুলাই মাসে শ্রীলঙ্কা সিরিজ দিয়ে মাঠে ফিরতে চায় ভারতীয় দল
  • আগেই সিরিজের জন্য বিসিসিআইকে প্রস্তাব দিয়েছিল শ্রীলঙ্কা
  • তবে সব কিছুই নির্ভর করছে প্রশাসনের অনুমতির উপর
     

Sudip Paul | Published : May 16, 2020 2:21 PM IST

করোনা ভাইরাস মহামারীর কারণে বিশ্বের যে ক্রিকেট খেলীয় দেশগুলি ব্যাপক আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে তাদের মধ্যে অন্যতম দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। পরিস্থিতি ফেরাতে ইতিমধ্যেই ভারতের সঙ্গে সিরিজ খেলার প্রস্তাব দিয়ে রেখেছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড।  জানানো হয়েছিল, তারা জুলাইয়ের শেষে দর্শকশূন্য মাঠে সিরিজ আয়োজনের জন্য তৈরি। তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করা হবে। তবে ভারতীয় দলকে কোয়ারেন্টাইনে থাকার নিয়ম মানতে হবে। বিসিসআইয়ের তরফ থেকে ভেবে ও পরিস্থিতি খতিয়ে দেখে জবাব দেওয়ার কথা বলা হয়েছিল। এবার সেই সিরিজ খেলার বিষয়ে ইঙ্গিত দিলেন বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধুমল।

আরও পড়ুনঃবিশ্বজয়ের স্মৃতি বিজড়িত মাঠ, হতে চলেছে কোয়ারেন্টাইন সেন্টার

Latest Videos

সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডের একাধিক অন্দরের খবর প্রকাশ্যে এনেছেন অরুন ধুমল। এবার শ্রীলঙ্কা সিরিজের প্রস্তাবের বিষয়ে বোর্ড কোষাধ্যক্ষ  জানালেন,সরকার অনুমতি দিলে বোর্ডের এ ব্যাপারে কোনও আপত্তি নেই। পুরো বিষয়টাই নির্ভর করছে প্রশাসনের উপর। লকডাউন শিথিল করার ব্যাপারে তারা কী সিদ্ধান্ত নেয়, কিংবা বিদেশ সফরে ছাড় দেওয়া হয় কি না, সেটাই দেখার। তবে ক্রিকেটারদের সুরক্ষা নিয়ে কোনও সমস্যা না থাকলে আমাদের এই সফর নিয়ে আপত্তি নেই। ফলে অরুন ধুমলের বক্তব্য অনুযায়ী জুলাই থেকেই ফের মাঠে ফিরতে চলেছে বিরাট কোহলি, রোহিত শর্মার।

আরও পড়ুনঃআইপিএল না হলে ৪ হাজার কোটি টাকা ক্ষতি, দুঃশ্চিন্তায় বিসিসিআই

আরও পড়ুনঃ'ভবিষ্যতে আইসিসিকে নেতৃত্ব দেওয়ার যোগ্যতা রয়েছে সৌরভের',মন্তব্য ডেভিড গাওয়ারের

কিন্তু প্রায় দুমাস মাঠের বাইরে থাকার পর চটজলদি আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা কতটা সম্ভব তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। শুধু শ্রীলঙ্কা সফর নয় সরকার অনুমতি দিলে ভারতীয় দলকে অনুশীলনে নামাতে ও অস্ট্রেলিয়া সফরে পাঠাতেও রাজি বিসিসিআই। এদিকে অরুণ ধুমলের কথা শুনে আশায় বুক বাঁধছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডও। বর্তমানে কোনও চ্যানেলের সঙ্গে খেলা সম্প্রচার করার বিষয়ে চুক্তি নেই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের। তাদেরও আসা ভারত যদি পুরোপুরি সবুজ সংকেত দেয় তাহলেই নতুন করে চুক্তি করবে চ্যানেল। সুদিন ফিরবে বোর্ডের আর্থিক পরিস্থিতিরও। এখন দেখার বিষয় সত্যিই জুলাই মাসে শ্রীলঙ্কা সফর দিয়েই মাঠে ফেরে কিনা কোহলি অ্যান্ড ব্রিগেড।

Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors