কবে থেকে মাঠে ফিরছে টিম ইন্ডিয়া, ইঙ্গিত দিলেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়

  • ফেব্রয়ারি মাসের পর আরও কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলেনি ভারতীয় দল
  • মার্চে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজও স্থগিত হয়ে যায় করোনার কারণে
  • কবে থেকে ফের মাঠে নামবেন বিরাট কহোলিরা চলছে নানা ধরনের জল্পনা
  • অবশেষে টিম ইন্ডিয়ার অনুশীলনে ফেরার ইঙ্গিত দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়
     

Sudip Paul | Published : Jun 29, 2020 11:09 AM IST

ইতিমধ্যেই ব্যক্তিগতভাবে অনুশীলন শুরু করে দিয়েছে বেশ কয়েক জন ভারতীয় ক্রিকেটার। ভারতীয় দলের সহ অধিনায়ক রোহিত শর্মা তার আউটডোর ট্রেনিংয়ের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। অনুশীলন শুরু করে দিয়েছেন চেতশ্বর পুজারা, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, শার্দুল ঠাকুরও। মাঠে না ফিরলেও রেসিডেন্সের লনে  ফিটনেস ট্রেনিং করতে দেখা গিয়েছে বিরাট কোহলিকেও। কিন্তু আন্তর্জাতিক সিরিজ এই মুহূর্তে বাদ দিলেও, কবে থেকে অনুশীলনে ফিরতে চলেছে ভারতীয় ক্রিকেট দল তা প্রশ্ন থেকেই যাচ্ছে। অবশেষে সেই প্রশ্নের উত্তর না হলেও, কিছুটা ইঙ্গিত দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুনঃকরোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল আরও এক ক্রিকেটারের, শোকস্তব্ধ ক্রিকেট মহল

আগামী মাসের ৮ জুলাই থেকে ইংল্যান্ডে ফিরছে ক্রিকেট। পাকিস্তান দলও ইংল্যান্ড পৌছে গিয়েছে অগাস্টে সিরিজ খেলতে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডও শুরু করেছে তাদের ঘরোয়া টি-২০ প্রতিযোগিতা। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সব দেশই ক্রিকেটে ফেরার প্রস্তুতি শুরু করেছে। ব্যতিক্রম শুধু ভারত।  তবে ভারতে যেভাবে দিনের পর দিন করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে তাতে ধীরে চলো নীতি নিয়ছে বিসিসিআই। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় অবশ্য ইঙ্গিত দিয়েছেন, অগস্টের আগে ভারতীয় দলের ট্রেনিং ক্যাম্প আয়োজনের কোনও সম্ভাবনা নেই। অগস্টে পরিস্থিতি অনুকূল থাকলে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের একজোট করে জাতীয় ক্যাম্প আয়োজন করা যেতে পারে। শোনা যাচ্ছে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে ক্রিকেটারদের জন্য শিবির আয়োজন করতে পারে বিসিসিআই। এনসিএকে সব রকম পরিস্থিতির জন্য প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলেও খবর।

আরও পড়ুনঃ২০০৭ টি-২০ বিশ্বকাপে সচিন-সৌরভকে খেলতে দেননি দ্রাবিড়,সামনে এল বিস্ফোরক তথ্য

আরও পড়ুনঃঅধিনায়কত্বের শুরুর দিকে বোলারদের বিশ্বাস করতেন না ধোনি,চাঞ্চল্যকর দাবি ইরফান পাঠানের

ভারতীয় দলের অনুশীলন শুরু করার বিষয়ে বিসিসিআইের ধীরে চলো নীতি নেওয়ার একমাত্র কারণ ক্রিকেটারদের সুরক্ষা। সেই কথা বেবেই কথা দিয়েও বাতিল করা হয়েছে শ্রীলঙ্কা সফর। স্থগিত রাখা হয়েছে জিম্বাবোয়ে সফরও। প্লেয়ার, কোচ ও সাপোর্টিং স্টাফদের স্বাস্থ্য নিয়ে এি মুহূর্তে কোনও রকম ঝুঁকি নিতে নারাজ সৌরভ গঙ্গোপাধ্যায়। সব পরিস্থিতি খতিয়ে দেখেই আগস্টে ক্যাম্প শুরু হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট।


 

Share this article
click me!