Asianet News Bangla

অধিনায়কত্বের শুরুর দিকে বোলারদের বিশ্বাস করতেন না ধোনি,চাঞ্চল্যকর দাবি ইরফান পাঠানের

  • ধোনির অধিনায়কত্বে দীর্ঘ কয়েক বছর খেলেছেন ইরফান পাঠান
  • ধোনির অধিনায়কত্ব নিয়ে এবার মুখ খুললেন প্রাক্তন ভারতীয় পেসার
  • বললেন প্রথম দিকে বোলারদের নিয়ন্ত্রণ করার চেষ্টা করত এমএসডি
  • পরে ধোনি তার অধিনায়কত্ব পাল্টিয়েছেন বলেও জানিয়েছেন পাঠান
     
Dhoni did not trust the bowlers at the beginning of his captaincy, said Irfan Pathan sp
Author
Kolkata, First Published Jun 29, 2020, 11:55 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতীয় টেস্ট ক্রিকেটের ইতিহাসে এক মাত্র পেস বোলার হিসেবে হ্যাটট্রিক করার নজির রয়েছে ইরফান পাঠানের। কেরিয়ারের প্রথম দিকে সুইং বোলিংয়ের এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছিলেন ইরফান। যা দেখে মুগ্ধ হয়েছিল ওয়াসিম আক্রম, গ্লেন ম্যাকগ্রা সহ বিশ্ব জুড়ে সুইং বোলিংয়ের কিংবদন্তীরা। বর্তমানে ক্রিকেট থেকে ইবসর নিয়ে ধারাভাষ্যকার হয়েছেন ইরফান। সম্প্রতি একটি স্পোর্টস চ্যানেলের অনুষ্ঠানে যোগ দিয়ে তার ক্রিকেট কেরিয়ারের স্মৃতিচারনা করছিলেন । তখনই ধোনি প্রসঙ্গে বলতে গিয়ে বিস্ফোরক দাবি করলেন এই প্রাক্তন বাঁ হাতি পেসার। বললেন, ধোনি তার অধিনায়কত্বের শুরুর দিকে বোলারদের বিশ্বাস করতেন না। পাঠানের এই বক্তব্য সামনে আসার পর থেকে শুরু হয়েছে নয়া বিতর্ক।

আরও পড়ুনঃ২০০৭ টি-২০ বিশ্বকাপে সচিন-সৌরভকে খেলতে দেননি দ্রাবিড়,সামনে এল বিস্ফোরক তথ্য

ধোনির অধিনায়কত্বেও বেশ কয়েক বছর খেলেছেন ইরফান। ২০০৭ টি-২০ বিশ্বকাপ, অস্ট্রেলিয়ার মাটিতে ঐতিহাসিক ভিবি সিরিজ থেকে ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি, ধোনিকে খুব কাছ থেকে দেখেছেন পাঠান। তাই ধোনির অদিনায়কত্ব প্রসঙ্গে বলতে গিয়ে পাঠান বলেছেন,'২০০৭ বিশ্বকাপের সময় উইকেটকিপার ধোনি বোলারদের দিকে ছুটে আসত। ও তখন বোলারদের নিয়ন্ত্রণ করতে চাইত। বোলারদের উপর বিশ্বাস রাখতে পারত না। ও তখন ম্যাচের সময় অনেক বেশি উত্তেজিত থাকত। পরে আর ও এরকম ছিল না। চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের সময় ধোনি ছিল ঠাণ্ডা মানসিকতার ক্যাপ্টেন। তখন ও বোলারদের স্বাধীনতা দিত। আর তাদের নিয়ন্ত্রণ করার চেষ্টা করত না।' পাঠান আরও বলেন,'ম্যাচের গুরুত্বপূর্ণ সময় ধোনি স্পিনারদের উপর আস্থা রাখত। অনেক সময়ই গুরুত্বপূর্ণ পরিস্থিতিতে ও বোলারদের সঙ্গে আলোচনা করত। বোলারদের মতামত জানতে চাইত। ওর এই স্বভাবটাই ওকে এত সাফল্য এনে দিয়েছে। কঠিন পরিস্থিতিতে স্পিনারদের দিয়ে কাজ হাসিল হতে পারে বলে মনে করত ধোনি। অনেক সময় ওর পরিকল্পনা সঠিক হত।'

আরও পড়ুনঃফুটবল বিশ্বে বড় খবর,অবসর ভেঙে মাঠে ফিরছেন রোনাল্ডিনহো

আরও পড়ুনঃট্রাক্টর আগেই কিনেছিলেন,এবার কৃষিকাজ শুরু করলেন ধোনি,ভাইরাল ভিডিও

পাঠানের এহেন বক্তব্য সামনে আসার পরই প্রশ্ন উঠতে শুরু করেছে হঠাৎ করে পাযানের এই মন্তব্যের কারণ কী। লসাম্প্রতিক কালে ধোনির অবসর, ক্রীকেট জীবনের সম্ভাবনা এই সব নিয়ে নানা মুনি নান মত দিয়েছেন। তৈরি হয়েছে একের পর এক বিতর্কও। এই ধোনির অধিনায়কত্ব নিয়ে পুরোন কাসুন্দি ঘেঁটে নয়া বাতর্কের সূত্রপাত করলেন ইরফান। যদিও বরাবরের মতই, এই বিষয়েও এখনও কোনওরকম মুখ খোলেননি মহেন্দ্র সিং ধোনি। বিতর্ককে পাত্তা না দিয়ে তিনি ব্যস্ত তার ব্যক্তিগত জীবনে।

Follow Us:
Download App:
  • android
  • ios