ওয়ান ডে-তে ভারতের সেরা বোলিং ফিগার তার দখলে, ২২ গজকে বিদায় জানালেন স্টুয়ার্ট বিনি

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ভারতীয় ক্রিকেটার স্টুয়ার্ট বিনি। সব ধরনের ক্রিকেট থেকেও নিলেন অসবর। সোমবার বিবৃতি জারি করে জানান স্টুয়ার্ট বিনি।
 

Asianet News Bangla | Published : Aug 30, 2021 6:55 AM IST / Updated: Aug 30 2021, 12:32 PM IST

ভারত বনাম ইংল্যান্ডের চলতি টেস্ট সিরিজের মাঝেই অবসর ঘোষণা ভারতীয় ক্রিকেটারের। আন্তর্জাতিক সহ সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন কিংবদন্তী রজার বিনির ছেলে স্টুয়ার্ট বিনি। দীর্ঘ ৫ বছরের বেশি সময় ধরে জাতীয় দল থেকে বাইরে ছিলেন স্টুয়ার্ট বিনি। বাবার মত সাফল্য তিনি পাননি ভারতীয় দলের দার্সি গায়ে। তাই অবশেষে ক্রিকেট জীবনের কঠিন সিদ্ধান্তটা নিয়েই নিলেন ভারতীয় অলরাউন্ডার। ৩৭ বছর বয়সে ২২ গজকে বিদায় জানালেন স্টুয়ার্ট বিনি। 

ব্যাট হাতে খুব একটা সফল না হলেও, আন্তর্জাতির একদিনের ক্রিকেটে ভারতের সেরা বোলিং ফিগার এখনও স্টুয়ার্ট বিনির দখলে। ২০১৪-র জুনে ঢাকায় বাংলাদেশের বিরুদ্ধে ৪.৪ ওভার বল করে ৪ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন। স্টুয়ার্ট বিনির সেই রেকর্ড এখনও অক্ষত রয়েছে।  সোমবার এক বিবৃতিতে স্টুয়ার্ট বিনি জানিয়ে দেন,'সকলকে জানাতে চাই, প্রথম শ্রেণির এবং আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করছি। দেশের হয়ে সর্বোচ্চ স্তরে প্রতিনিধিত্ব করা সবসময় গর্বের এবং আনন্দের হয়ে থাকবে আমার কাছে।'

আরও পড়ুনঃবিশ্বরেকর্ড ছুঁয়ে ভারতকে সোনার পদক দিলেন অবনী লেখারা, রুপো জিতলেন যোগেশ কাঠুনিয়া

আরও পড়ুনঃজ্যাভলিনে জোড়া পদক ভারতের, রূপো জিতলেন দেবেন্দ্র ঝাঝারিয়া, ব্রোঞ্জ সুন্দর সিং গুরজার

আরও পড়ুনঃজ্যাভলিনে জোড়া পদক দেবেন্দ্র ও সুন্দরের, শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী মোদী

নিজের স্বল্প কেরিয়ারে ভারতের হয়ে ৬টি টেস্ট, ১৪টি একদিনের ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে তাঁর রান ১৯৪, উইকেটে তিনটি। ১৪টি একদিনের ম্যাচে রান করেছেন ২৩০, উইকেটে নিয়েছেন ২০টি, ৩টি টি২০ ম্য়াচে তার রান ৩৫ ও উইকেট একটি। আইপিএল-এ মোট ৯৫টি ম্যাচে ৮৮০ রান করেছেন এবং ২২টি উইকেট নিয়েছেন। ৯৫টি প্ৰথম শ্রেণির ম্যাচও খেলেছেন স্টুটার্ট বিনি। ক্রিকেটকে বিদায় জানানোর স্টুয়ার্ট বিনির আগামি জীবনের জন্য তাকে শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় ক্রিকেট মহল।


Share this article
click me!