অধিনায়ক সহ ৯ ক্রিকেটার ভারতীয়, আমেরিকার জাতীয় ক্রিকেট দল অবাক করবে আপনাকেও

আমেরিকার ক্রিকেটের উন্নতিতে জোর দিয়েছে সেদেশের ক্রিকেট বোর্ড। আসন্ন ত্রিদেশীয় সিরিজের জন্য দল ঘোষণা করল আমেরিকা। যেই দলের অর্ধেকেরও বেশি ভারতীয় ক্রিকেটার।

Asianet News Bangla | Published : Aug 29, 2021 11:33 AM IST

সৌরভ নেত্রাভালকার, অ্যারন জোন্স, ডোমিনিক রিকি, এলমন্ড হাচিনসন, গাজানন্দ সিং, জাসদীপ সিং, জাসকারান মালহোত্রা, কারিমা গোরি, মোনার্ক প্যাটেল, নিশার্ক প্যাটেল, নোসটুস কেনজিগি, স্টিভেন টেলর, সুশান্ত মাদিনি, কাইল ফিলিপ। এটাই আসন্ন ত্রিদেশীয় সিরিজের জন্য ঘোষিত আমেরিকার জাতীয় ক্রিকেট দল। যেই দলে অধিনায়ক সহ ৯ জনই ভারতীয় ক্রিকেটার। আমেরিকার ক্রিকেট দল দেখে অবাক বা বিস্ময় লাগলও এটাই সত্যি। 

পাপুনিয়া নিউ গিনি ও ওমানের বিরুদ্ধে সিরিজ খেলবে আমেরিকা। সেপ্টেম্বরের ৬ তারিখ থেকে শুরু খেলা। ৬ ও ৯ সেপ্টেম্বর পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে ম্যাচ খেলবে আমরিকা। তারপর রয়েছে ওমানের বিরুদ্ধে। এই দুই সিরিজের জন্যে যে জাতীয় দল ঘোষণা করেছে ইউএসএ সেখানে ৯ জন ভারতীয় ক্রিকেটার। অধিনায়ক সৌরভ নেত্রাভালকার এর আগে ভারতের অর্নূধ্ব-১৯ দলের ক্রিকেটার ছিলেন। এছাড়াও  গাজানন্দ সিং, জাসদীপ সিং, জাসকারান মালহোত্রা সহ অন্যান্যরা।

 

আরও পড়ুনঃফ্রিতে ফিট থাকার উপায়,জাতীয় ক্রীড়া দিবসে উদ্বোধন হল 'ফিট ইন্ডিয়া' মোবাইল অ্যাপের

আরও পড়ুনঃ২৯ অগাস্ট পালিত হচ্ছে National Sports Day, কিন্তু এর কারণ কী আপনার জানা

আরও পড়ুনঃপ্যারালিম্পিক্সে রূপো জয়ী ভাবিনা প্যাটেলের জীবন সংগ্রামের ১০টি অজানা তথ্য, যা অনুপ্রেরণা জোগাবে আপনাকেও

ক্রিকেটের উন্নতিতে বিগত বেশ কিছু বছর ধরে খুব জোর দিয়েছে আমেরিকা। বিশ্বকাপে যোগ্যতা অর্জন করাই তাদের প্রাথমিক লক্ষ্য। শক্তিশালী জাতীয় দল গঠনের জন্য প্রথম শ্রেণীর ক্রিকেট খেলিয়ে দেশ থেকে ক্রিকেটারদের নিজেদের দেশের নাগরিকত্ব দিচ্ছে যুক্তরাষ্ট্র।সম্প্রতি ভারতীয় ক্রিকেটার উন্মুক্ত চাঁদও পারি দিয়েছেন আমেরিকা। নিজেদের ঘরোয়া ক্রিকেটেও জোর দিয়েছে। ক্রিকেট বিশ্বে নিজেদের প্রতিপত্তি বিস্তার করাই লক্ষ্য ইএসএর।


Share this article
click me!