স্মৃতি মন্ধনার ঝড়ো ব্যাটিং, স্নেহ রানার দুরন্ত বোলিং, দ্বিতীয় টি২০ জিতে সিরিজে সমতা ফেরাল মহিলা টিম ইন্ডিয়া

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচ জিতে সমতা সিরিজে সমতা ফেরাল ভারতীয় মহিলা ক্রিকেট দল (Indian Women Cricket Team)। ম্যাচে প্রথমে ব্যাট করে ১৪২ রান করে ইংল্যান্ড (England)। জবাবে ৮ উইকেটে ম্যাচ জেতে মহিলা টিম ইন্ডিয়া।

Web Desk - ANB | Published : Sep 14, 2022 8:16 AM IST

ইংল্য়ান্ডের বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে ৯ উইকেটে হারতে হয়েছিল ভারতীয়  মহিলা ক্রিকেট দলকে। ম্য়াচ হারের পর বৃষ্টি ভেজা মাঠে কার্যত জোর করে খেলানোরর কথা জানিয়েছিলেন অধিনায়ক হরমনপ্রীত কউর। তবে সেই হারের ধাক্কা সামলে দ্বিতীয় সিরিজের দ্বিতীয় ম্যাচেই ঘুড়ে দাঁড়াল মহিলা টিম ইন্ডিয়া। কার্যত এক তরফা ম্য়াচে ইংল্যান্ডকেল ৮ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরাল ভারতের মেয়েরা। ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪২ রান করে অ্যামি জোনসের দল। ভারতের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন স্নেহ রানা। রান তাড়া করতে নেমে ১৬.৪ ওভারেই ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় ভারতীয় মহিলা ক্রিকেট দল। ৭৯  রানের ঝকঝকে ইনিংস খেলেন স্মৃতি মন্ধনা। এই জয়ের ফলে ৩ ম্যাচের সিরিজের ল ১-১ হল।

 

 

দ্বিতীয় টি২০ ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক অ্যামি জোনস। কিন্তু তার সিদ্ধান্ত যে খুব একটা সঠিক ছিল না তা  ব্যাট করতে নেমে টের পান ব্রিটিশ ব্যাটাররা। ইনিংসের শুরুতেই একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইংল্যান্ড। ১৬ রানের মধ্যেই ৩ উইকেট পড়ে যায় ইংল্যান্ডের। সেখান থেকে ৫০ পার করতে না করতেই ইংল্যান্ডেক অর্ধেক দল সাজঘরে ফেরত চলে গিয়েছিল। সেখান থেকে ইংল্যান্ডের ইনিংসের রাশ ধরেন মাইয়া বাউচার ও ফ্রেয়া কেম্প। দুজন মিলে ঠান্ডা মাথায় ব্যাটিং করে দলের স্কোর বোর্ড এগিয়ে নিয়ে যান। অর্ধশতরানের পার্টনার্টনারশিপ করেন দুজন। ১১৯ রানে ষষ্ঠ উইকেট পড়ে ইংল্যান্ডের। ৩৪ রান করে আউট হন বাউচার। এরপর শেষে দিকে বেশ কিছু আক্রমণাত্মক শট খেলেন ফ্রেয়া কেম্প। পূরণ করেন নিজের অর্ধশতরান। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৪২ রান শেষ হয় ইংল্যান্ডের ইনিংস।

১৪৩ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুটা দুরন্ত করে দুই ভারতীয় ওপেনার। স্মৃতি মন্ধনা ও শেফালি ভার্মার ব্যাটে ভর করে মজবুত ভিত তৈরি করে ভারতীয় মহিলা। বেশ কিছু অনবদ্য শট খেলেন শেফালি ও স্মৃতি। দ্রুত গতিতে রান তুলে পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই অর্ধশতরানের পার্টনারশিপ পূরণ করেন দুজন। ৫৫ রানে প্রথম উইকেট পড়ে ভারতের। ২০ রান করে সোফি একলিসস্টোনের বলে আউট হন শেফালি ভার্মা। এরপর ক্রিজে এসে দয়ালান হেমলতা বেশিক্ষণ দাঁড়াতে পারেননি। দলের ৭৭ রানের মাথায় ৯ রান করে ফ্রেয়া ডেভিসের বলে আউট হন হেমলতা। তারুর হরমনপ্রীত কউর এসে স্মৃতি মন্ধনার সঙ্গে দলকে এগিয়ে নিয়ে যান। দুজন মিলে অর্ধশতরানের পার্টনারশিপ করেন। আক্রমণাত্মক ব্যাটিং করে নিজের অর্ধশতরান পূরণ করেন স্মৃতি মন্ধনা। শেষ পর্যন্ত ১৬.৪ ওভারে ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় ভারতীয় দল। ৫৩ বলে ৭৯ রান করে স্মৃতি মন্ধনা ও ২২ বলে ২৯ রান করে হরমনপ্রীত কউর অপরাজিত থাকেন।

আরও পড়ুনঃপাহাড়ের ঢালে ক্রিকেটার বেদা কৃষ্ণমূর্তিকে প্রপোজ করলেন ক্রিকেটার অর্জুন, সোশ্যাল মিডিয়ায় ভরে গেল ভালোবাসার ছবি

আরও পড়ুনঃআর ঝামেলা নয়, ঋষভ পন্থের কাছে হাত জোর করে ক্ষমা চাইলেন উর্বশী রাউটেলা, দেখুন ভাইরাল ভিডিও

Share this article
click me!