IPL 2021, CSK vs MI - এল ক্লাসিকোয় ক্রিকেটারদের জন্য অপেক্ষা করছে একগাদা রেকর্ড

সাড়ে চার মাস পরে রবিবার ফিরছে আইপিএল ২০২১। চেন্নাই সুপার কিংস বনাম মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচে হতে পারে বেশ কিছু রেকর্ড। 

Asianet News Bangla | Published : Sep 19, 2021 9:15 AM IST / Updated: Sep 19 2021, 04:11 PM IST

সাড়ে চার মাস পরে রবিবার থেকে ফের শুরু হচ্ছে আইপিএল ২০২১-এর খেলা। প্রথম ম্যাচেই মুখোমুখি আইপিএল-এর দুই সফলতম দল, চেন্নাই সুপার কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্স। আর একেবারে শুরুর দিনেই দুই দলের খেলোয়াড়দের জন্য অপেক্ষা করছে বেশ কয়েকটি রেকর্ড। যে তালিকায় মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা থেকে শুরু করে সিএসকের কিংবদন্তি ক্রিকেটার সুরেশ রায়নারা রয়েছেন। 

আর ৩টে ছয় 

প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসাবে টি২০ ক্রিকেটে ৪০০টি ছয় মারার কৃতিত্ব অর্জনের জন্য রোহিত শর্মার আর মাত্র ৩টি ছয়ের দরকার। রোহিত ছাড়া টি২০-তে আর মাত্র তিনজন ভারতীয় ব্যাটসম্যান ৩০০ বা তার বেশি ছক্কা মারতে পেরেছেন - সুরেশ রায়না (৩২৪), বিরাট কোহলি (৩১৫), এবং এমএস ধোনি (৩০৩)। 

"

আর ২০টা রান 

দ্বিতীয় রেকর্ডটিও রোহিত শর্মার জন্যই। ৪০০ ছয়ের রেকর্জের পাশাপাশি তিনি এদিন আইপিএল-এ ৫৫০০ রানের মাইলফলকও অতিক্রম করতে পারেন। তার জন্য দরকার আর মাত্র ২০টি রান। প্রসঙ্গত, আইপিএলের চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন রোহিত। 

শততম ম্যাচ

মুম্বই ইন্ডিয়ান্সের জসপ্রিত বুমরা এদিন ১০০তম আইপিএল ম্য়াচ খেলতে যাচ্ছেন। তার আগে মুম্বইয়ের আরও ৫জন ১০০টি করে আইপিএল ম্যাচ খেলেছেন। ২০১৩ সালে প্রথম এমআই স্কোয়াডে সুযোগ পেয়েছিলেন বুমরা, মাত্র ১৯ বছর বয়সে।    

আর ৯ রান

সিএসকের সুপারস্টার সুরেশ রায়নাও আইপিএল-এ ৫৫০০ রানের ক্লাবে পৌঁছতে পারেন এদিনই। তার দরকার রোহিতের থেকেও কম রান, মাত্র ৯। 

দরকার ১টি উইকেট

মুম্বাই ইন্ডিয়ান্সের তারকা অলরাউন্ডার ক্রুনাল পান্ডিয়া আর মাত্র একটি উইকেট দখল করতে পারেলেই  আইপিএল-এ ৫০ উইকেট হয়ে যাবে তাঁর। ফলে মুম্বই ইন্ডিয়ান্সের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে আইপিএল-এ ১০০০ রান এবং ৫০ উইকেট নেওয়ার ক্লাবে তিনি যোগ দেবেন কায়রন পোলার্ডের সঙ্গে। 

দরকার ৫টি ছক্কা

মুম্বইয়ের আরেক অলরাউন্ডার তথা ক্রুনালের ভাই হার্দিক পান্ডিয়ার ১০০-ছক্কা ক্লাবে জায়গা পেতে আর পাঁচটি ছক্কা দরকার। ৮৭ ম্যাচে তিনি ৯৫ টি ছক্কা মেরেছেন। চোট থেকে ফেরার পর আইপিএলে তাঁর পারফরম্যান্সের দিকে সকলের নজর থাকবে।

আরও পড়ুন - IPL 2021 - সাক্ষীই ভারতীয় ক্রিকেটের 'সেলফি কুইন', দেখুন ধোনীর স্ত্রীর ১০ উষ্ণতম নিজস্বী

আরও পড়ুন - নীরজের জ্যাভেলিন থেকে ব্রোঞ্জজয়ী বক্সিং গ্লাভস - প্রধানমন্ত্রীর উপহার নিলামে দর উঠল কোটি কোটি টাকা

আরও পড়ুন - বিলাসবহুল গাড়ি - সমানে সমানে টক্কর আইপিএলের ৮ অধিনায়কের, খরচ করেন কোটি কোটি টাকা

২টি ছক্কা

বাকিদের মতো বড় না হলেও সিএসকে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও এদিন একটি মাইলফলকে পৌঁছতে পারেন। আর দুটি ছক্কা মারলেই আইপিএল-এ জাদেজা ৫০ ছক্কা মারার ক্লাবে জায়গা করে নেবেন। চেন্নাইয়ে তার আগে এই কৃতিত্ব অর্জন করেছেন আরও ৪জন - অধিনায়ক এমএস ধোনি, সুরেশ রায়না, মুরলী বিজয় এবং আম্বাতি রায়ডু।

Share this article
click me!