IPL 2021 - পাকিস্তান চললেন গেইল, টুর্নামেন্ট ফের শুরুর ঠিক মুখে ইউনিভার্স বসের হল কী

রবিবার থেকে ফের শুরু হচ্ছে আইপিএল ২০২১। এখন সংযুক্ত আরব আমিরাশাহি থেকে পাকিস্তানে যাচ্ছেন কেন ক্রিস গেইল?

Asianet News Bangla | Published : Sep 19, 2021 8:02 AM IST

রবিবার শুরু হচ্ছে আইপিএল ২০২১-এর দ্বিতীয় অর্ধ। গোটা ক্রিকেট জগতের নজর এখন সংযুক্ত আরব আমিরাশাহিতে। আইপিএল-এর প্রতিটি দলের সদস্যরা এসে গিয়েছেন, চলছে অনুশীলন। পাঞ্জাব কিংসের সঙ্গে প্র্যাকটিশ করছেন 'ইউনিভার্স বস' ক্রিস গেইল-ও। হঠাৎ তিনি টুইট করে জানালেন রবিবার তিনি পাকিস্তানে যাচ্ছেন। হল টা কি? 

অতিসম্প্রতি প্রথম ওয়ানডে শুরু হওয়ার মাত্র কয়েক ঘণ্টা আগে নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে পাকিস্তানে সীমিত ওভারের সফর বাতিল করেছে নিউজিল্যান্ড। সেই সিদ্ধান্ত ক্রিকেট বিশ্ব এখনও পুরোপুরি হজম করে উঠতে পারেনি। তৈরি হয়েছে বিতর্ক। তার মধ্যেই ওয়েস্ট ইন্ডিজের ওপেনার এই টুইট করে বসলেন। 

আসলে পুরোটাই মজা। নিছকই মজা করে এই টুইট করেছেন ক্রিস গেইল। অত্যন্ত গুরুতর পরিস্থিতিকেও হালকাভাবে দেখে থাকেন ইউনিভার্স বস। তবে, তাঁর এই টুইট সকলে হালকাভাবে দেখছে না। ইতিমধ্যেই পাকিস্তান ক্রিকেট বোর্ড বা পিসিবি গেইলের টুইটটি তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে রিটুইট করেছে। গেইলের টুইটটি তাঁর ভক্তদের মধ্যেও বেশ সাড়া ফেলে দিয়েছে। এমনকী পাক ক্রিকেটার মহম্মদ আমিরও ওয়েস্ট ইন্ডিয়ান ওপেনারের এই মন্তব্যের প্রতিক্রিয়া জানিয়েছেন।

তবে, কিউইদের পাক সফর বাতিল করা নিয়ে তৈরি হওয়া বিতর্কের বিষয়ে, গেইলই একমাত্র ওয়েস্টইন্ডিজ ক্রিকেটার নন যিনি মন্তব্য করলেন। দু'বারের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক ড্যারেন স্যামিও এই বিষয়ে মুখ খুলেছেন। নিয়মিত পাকিস্তান সুপার লিগে খেলেন স্যামি। তিনি জানিয়েছেন, গত ছয় বছরে তার একাধিকবার পাকিস্তান সফরে গিয়েছেন তিনি। দাবি করেছেন, কোনওরকম নিরাপত্তাজনিত উদ্বেগের মুখোমুখি হতে হয়নি তাঁকে।

আরও পড়ুন - IPL 2021 - সাক্ষীই ভারতীয় ক্রিকেটের 'সেলফি কুইন', দেখুন ধোনীর স্ত্রীর ১০ উষ্ণতম নিজস্বী

আরও পড়ুন - বিলাসবহুল গাড়ি - সমানে সমানে টক্কর আইপিএলের ৮ অধিনায়কের, খরচ করেন কোটি কোটি টাকা

আরও পড়ুন - কোয়ারেন্টাইন থেকে মুক্তি - এমআই স্কোয়াডে যোগ দিলেন রোহিত, আদরে জড়ালো সতীর্থরা, দেখুন

এদিকে,  নিউজিল্যান্ডের নিরাপত্তা কর্মকর্তারা এখনও পর্যন্ত কোন নিরাপত্তাজনিত হুমকি প্রেক্ষিতে তাদের হঠাৎ করে সফর বাতিল করতে হল, তার বিবরণ দিতে অস্বীকার করেছেন। রাওয়ালপিন্ডিতে গত শুক্রবারই নিউজিল্যান্ড বনাম পাকিস্তান ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ হওয়ার কতা ছিল। তার মাত্র কয়েক মিনিট আগে নিউজিল্যান্ড সফর বাতিল করে। জানানো হয়, তাদের সরকারেপ পক্ষ থেকে নিরাপত্তাজনিত সতর্কতা জারি করা হয়েছে। শনিবার একটি চার্টার ফ্লাইটে পাকিস্তান ছেড়েছিল কিউইরা, রবিবার ভোরে তারা দুবাই পৌঁছাছে। এই সিদ্ধান্তের জন্য পিসিবি তো বটেই সেই সঙ্গে বহু প্রাক্তন এবং বর্তমান পাকিস্তান ক্রিকেটার-সহ ক্রিকেট জগতে অনেক সমালোচনার মুখোমুখি হতে হচ্ছে নিউজিল্যান্ড ক্রিকেট-কে। 

Share this article
click me!