IPL 2021 - চেন্নাই-মুম্বই ম্যাচে কেমন হচ্ছে পিচ, দুবাইয়ে শুরুতেই আবার বৃষ্টি হবে না তো


আইপিএল ২০২১ সিএসকে বনাম এমআই ম্যাচে পিচ কেমন হচ্ছে? দুবাইয়ের আবহাওয়াই বা কেমন রয়েছে, বৃষ্টি হবে না তো? 
 

Asianet News Bangla | Published : Sep 19, 2021 11:46 AM IST

সাড়ে চার মাস পর ফিরছে আইপিএল ক্রিকেট। এর আগে গত মে মাসে করোনার দ্বিতীয় ঢেউ যখন দেশে আছড়ে পড়েছিল, আইপিএল-এর কোটি কোটি টাকার জৈব- বুদবুদের (Bio Bubble) মধ্যেও দেখা দিয়েছিল করোনার হানা। স্থগিত থাকা সেই টুর্নামেন্টের বাকি অংশ হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহিতে। রবিবার প্রথম ম্যাচেই মুখোমুখি চেন্নাই সুপার কিংস (CSK) ও মুম্বই ইন্ডিয়ন্স (MI)। দুটি দলই প্লে অফের দৌড়ে রয়েছে। তবে ভারতে হওয়া আগের পর্বের তুলনায় আইপিএল-এর এই অর্ধ অনেকটাই আলাদা হবে বলে অনুমান রা হচ্ছে। বদলে যেতে পারে অনেক হিসাব। এই দুর্দান্ত ক্রিকেটিয় সংঘর্ষের আগে দেখে নেওয়া যাক দুবাইয়ের আবহাওয়া কেমন রয়েছে। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামের পিচই বা কেমন ব্যবহার করতে পারে।

আবহাওয়া

আইপিএল ২০২১-এর দ্বিতীয় অর্ধে, চেন্নাই সুপার কিংস বনাম মুম্বই ইন্ডিয়ান্স ম্য়াচের দিন দুবাইয়ের আবহাওয়াকে ক্রিকেট খেলার জন্য একেবারে আদর্শ আবহাওয়া বলা যেতে পারে। তাপমাত্রা থাকবে ৩৫-৩৬ ডিগ্রি। বিকেলের পর থেকে আবহাওয়া অনেকটাই মনোরম হয়ে যাবে। নৈশালোকে ক্রিকেট খেলার জন্য দারুণ আবহাওয়া থাকবে। আর বৃষ্টিরও কোনও সম্ভাবনাই নেই, আকাশ থাকবে একেবারে পরিষ্কার। তবে রাতের দিকে শিশিরের প্রভাব পড়তে পারে ম্যাচে।

"

আরও পড়ুন - IPL 2021 - সাক্ষীই ভারতীয় ক্রিকেটের 'সেলফি কুইন', দেখুন ধোনীর স্ত্রীর ১০ উষ্ণতম নিজস্বী

আরও পড়ুন - নীরজের জ্যাভেলিন থেকে ব্রোঞ্জজয়ী বক্সিং গ্লাভস - প্রধানমন্ত্রীর উপহার নিলামে দর উঠল কোটি কোটি টাকা

আরও পড়ুন - বিলাসবহুল গাড়ি - সমানে সমানে টক্কর আইপিএলের ৮ অধিনায়কের, খরচ করেন কোটি কোটি টাকা

পিচ রিপোর্ট

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামের পিচ ব্যাটসম্যানদের স্বর্গরাজ্য হিসাবেই পরিচিত। এদিনের ম্যাচেও অন্যরকম হওয়ার সম্ভাবনা নেই। এই কারণেই দুবাইয়ে টসে জিতলে সব দলই প্রথমে ব্যাট করতে চায়। পরিসংখ্যান বলছে, দুবাইয়ে আইপিএলের যে ২৬টি খেলা হয়েছে, তারমধ্যে ১৬ টিতেই জয় পেয়েছে প্রথমে ব্যাট করা দল। তবে এদিনের পিচে স্পিন বোলাররাও কিছু সাহায্য পেতে পারেন।  

Share this article
click me!