আইপিএল থেকে দেড়শ' কোটির বেশি কামিয়ে নিলেন ধোনি - পিছনে পড়লেন বিরাট-রোহিতও


আইপিএল-এ এখন সবথেকে বেশি বেতন পান বিরাট কোহলি। কিন্তু, মোট উপার্জন তিনি বা রোহিত শর্মাও, এমএস ধোনির থেকে পিছিয়ে। 

Asianet News Bangla | Published : Sep 19, 2021 10:26 AM IST / Updated: Sep 21 2021, 10:25 AM IST

আইপিএল-এ এখন সবথেকে বেশি বেতন পান বিরাট কোহলি। কিন্তু তিনি বা রোহিত শর্মাও মোট উপার্জনে এমএস ধোনির পিছনে পড়েছেন। 
বেশ কয়েকদিন হয়ে গেল, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আইপিএল ২০২১-এর দ্বিতীয়ার্ধের প্রধথম খেলায় রবিবার সংযুক্ত আরব আমিরশাহির দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হচ্ছে তার দল সিএসকে। ফলে দীর্ঘদিন বাদে তাঁকে ফের ক্রিকেট মাঠে সক্রিয় ভূমিকায় দেখা যাবে। তবে নিয়মিত ক্রিকেট মাঠে না থাকলেও তারকা খেলোয়াড় হিসাবে তাঁর ব্র্যান্ড ভ্যালু এতটুকু কমেনি। এখনও সমান জনপ্রিয় তিনি। আর তার প্রমাণ আরও একবার মিলল। তিনিই হলেন এই কোটিপতি লিগের ইতিহাসে সর্বোচ্চ উপার্জনকারী ক্রিকেটার। তাঁর উপার্জনকে পাল্লা দিতে পারেননি বিরাট কোহলি বা রোহিত শর্মাও।

এমএস ধোনি

২০২১ সালে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের জন্য ১৫ কোটি টাকা দিয়ে মহেন্দ্র সিং ধোনিকে রেখে দিয়েছে সিএসকে। ২০০৮ সাল থেকেই সিএসকের অধিনায়কত্ব করছেন ধোনি। তাঁর নেতৃত্বে চেন্নাই, ২০১০, ২০১১ এবং ২০১৮ - তিনবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। চলতি বছরের আগে পর্যন্ত আইপিএল থেকে তাঁর উপার্জন হয়েছিল ১৩৭ কোটি টাকা। চলতি মরসুমের চুক্তির পর একমাত্র খেলোয়াড় হিসাবে তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ থেকে ১৫০ কোটি টাকা উপার্জনের মাইলফলক অতিক্রম করেছেন। 

"

রোহিত শর্মা

বারিট কোহলি বর্তমানে আইপিএল-এর সবথেকে বেশি উপার্জনকারী ক্রিকেটার হলেও, আইপিএল থেকে মোট উপার্জনের ক্ষেত্রে মহেন্দ্র সিং ধোনির ঠিক পিছনেই রয়েছেন, রবিবারের ম্যাচে তাঁর প্রতিপক্ষ অধিনায়ক রোহিত শর্মার নাম। আইপিএল থেকে মোট ১৪৬.৬ কোটি টাকা আয় করেছেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক তথা ডানহাতি ওপেনার।

বিরাট কোহলি

আইপিএল থেকে মোট উপার্জনেক ক্ষেত্রে তৃতীয় স্থানে রয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি। ২০০৮ সালে যখন আইপিএল শুরু হয়েছিল, তখন বিরাট কোনও বড় তারকা ছিলেন না। তাই মোটা অঙ্কের পারিশ্রমিক সেই সময় তিনি পাননি। তবে বর্তমানে তিনি বিশ্বের সেরা ব্যাটসম্যান এবং এই কারণেই তিনি বর্তমানে আইপিএল-এর সর্বোচ্চ বেতনের খেলোয়াড়। ২০১৮ সাল থেকেই আরসিবির হয়ে খেলার জন্য ১৭ কোটি টাকা করে পান তিনি। তবে কোহলির আইপিএল থেকে বর্তমানে মোট উপার্জন হয়েছে ১৪৩.২ কোটি টাকা।

Share this article
click me!