IPL 2021, KKR vs MI - কেকেআর'কে লজ্জা দিয়ে রোহিতের আরও এক নজির, আর কারোর নেই এই কৃতিত্ব

আইপিএল-এ আরও একটি নজির মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়কের। রোহিত শর্মা ১০০০ রান করলেন কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে। 
 

amartya lahiri | Published : Sep 23, 2021 3:01 PM IST

আইপিএল-এ আরও একটি নজির গড়লেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। বৃহস্পতিবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচে ১৮ রান করতেই কেকেআর-এর বিপক্ষে তার ১০০০ রান সম্পূর্ণ হল। আর তিনিই হলেন  আইপিএলের কোনও একটি দলের বিরুদ্ধে ১০০০ রান করা প্রথম ব্যাটসম্যান। ম্যাচের চতুর্থ ওভারে বরুণ চক্রবর্তীর বলে ফাইন লেগ দিয়ে বাউন্ডারি মেরে একেবারে হিটম্যানসুলভ কায়দাতেই তিনি এই মাইলফলক অতিক্রম করেন। 

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে আইপিএল ২০২১-এর দ্বিতীয় লেগের প্রথম ম্যাচে খেলতে পারেননি রোহিত শর্মা। কিন্তু, কেকেআর-এর বিরুদ্ধে তিনি যে খেলবেন, তা বুধবারই জানিয়েছিলেন ট্রেন্ট বোল্ট। এদিন তাঁকে প্রথম একাদশে রাখার জন্য আনমোলপ্রিত সিং-কে বাদ দেওয়া হয়েছে। ফলে মাঠে ফিরেছে মুম্বই দলের সফলতম ওপেনিং জুটি রোহিত শর্মা-কুইন্টন ডিকক। আর তারা আবার সুপার ডুপার হিট। পাওয়ার প্লে-তে এই জুটি তুলল ৫৬ রান। দুজনেই অপরাজিত ছিলেন ২৭ রানে। 

অবশেষে দশম ওভারে সুনিল নারাইনের বলে ছয় মারতে গিয়ে লং অফে শুবমান গিলের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান রোহিত। তার আগে ৩০ বলে ৩৩ রান করে যান মুম্বই অধিনায়ক। 

আইপিএল-এ কোনও একটি নির্দিষ্ট দলের বিরুদ্ধে সর্বোচ্চ রানের তালিকায় দ্বিতীয় স্থআনে আছেন ডেভিড ওয়ার্নার। পাঞ্জাব কিংস দলের বিরুদ্ধে তিনি ৯৪৩ রান করেছেন। 

এদিনের ম্যাচে টসে জিতে কেকেআর প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। তবে, আগে বল করার সিদ্ধান্ত এদিনের ম্যাচে পাওয়ার প্লে পর্যন্ত কাজ দেয়নি। দশম ওভারে নারাইন প্রথম ব্রেক থ্রু দেন। 

Share this article
click me!