IPL 2021 - বুমরার একশোতম ম্যাচ, স্মরণীয় করতে কী করল এমআই দল, দেখুন

শততম আইপিএল ম্যাচ খেলতে নামলেন জসপ্রিত বুমরা। কীভাবে মুহূর্তটা স্মরণীয় করে রাখল মুম্বই ইন্ডিয়ান্স দল?
 

Asianet News Bangla | Published : Sep 19, 2021 3:08 PM IST

রবিবার, ফের বল গড়ালো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২১-এর। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট করা সিদ্ধান্ত নিল চেন্নাই সুপার কিংস। আর এদিনই নিজের শততম আইপিএল ম্যাচটি খেলতে নামলেন মুম্বই ইন্ডিয়ান্স পেসার জসপ্রিত বুমরা। 

স্বাভাবিকভাবেই এমআই কর্তৃপক্ষ তাদের ১ নম্বর পেসারের ই বিশেষ মুহূর্তটি স্মরণীয় করে রাখার জন্য বিশেষ আয়োজন করেছিল। ম্যাচের আগেই এদিন দলের পক্ষ থেকে বুমরাকে একটি বিশেষভাবে তৈরি জার্সি উপহার দেওয়া হয়। জার্সিটির উপর ১০০ নম্বরটি এমব্রয়ডারি করা ছিল। জার্সিটি বুমরার হাতে তুলে দেন মুম্বই ইন্ডিয়ান্সের ক্রিকেট পরিচালক তথা প্রাক্তন ভারতীয় ও এমআই পেসার জাহির খান।

"

২০১৩ সালে মাত্র ১৯ বছর বয়সে প্রথম মুম্বই ইন্ডিয়ান্স দলে সুযোগ পেয়েছিলেন বুমরা। প্রথম মরসুমে মাত্র ২টি ম্যাচে খেলার সুযোগ পেয়েছিলেন তিনি। পরের মরসুমে ১১টি ম্যাচ খেললেও মাত্র ৫টি উইকেট পেয়েছিলেন। ২০১৫ সালে ৪টি ম্যাচ খেলে পেয়েছিলেন ৩টি উইকেট। তার পরের মরসুম থেকেই আর তাকে রোখা যায়নি। গত মরসুমে তো একেবারে বিধ্বংসী ফর্মে ছিলেন, ১৫টি ম্যাচে ২৭টি উইকেট পেয়েছিলেন। সব মিলিয়ে আইপিএলে মুম্বইয়ের জার্সি গায়ে ১০০ ম্যাচে ১১৫টি উইকেট দখল করেছেন তিনি। ইকোনমি রেট মাত্র ৭.৩৮, স্ট্রাইক রেট ১৯.৬৫।

আরও পড়ুন - IPL 2021 - আইপিএল-এ প্রথম, এই ৫ অপরিচিত বিদেশী ক্রিকেটার কিন্তু মহাতারকা হয়ে উঠতে পারেন

আরও পড়ুন - IPL 2021 - সাক্ষীই ভারতীয় ক্রিকেটের 'সেলফি কুইন', দেখুন ধোনীর স্ত্রীর ১০ উষ্ণতম নিজস্বী

আরও পড়ুন - নীরজের জ্যাভেলিন থেকে ব্রোঞ্জজয়ী বক্সিং গ্লাভস - প্রধানমন্ত্রীর উপহার নিলামে দর উঠল কোটি কোটি টাকা

এদিন মুম্বই ইন্ডিয়ান্স দলের প্রথম একাদশে নেই অধিনায়ক রোহিত শর্মা এবং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। অভিজ্ঞ অলরাউন্ডার কায়রন পোলার্ড এদিনের ম্যাচে মুম্বইয়ের অধিনায়কত্ব করছেন। টসের সময় পোলার্ড অবশ্য জানিয়েছেন, রোহিত সুস্থই আছেন। তিনি শুধু এদিনের জন্য অধিনায়ক। এদিন এমআই-এর হয়ে অভিষেক হয়েছে আনমোলপ্রীত সিংয়ের। 

Share this article
click me!