কোহলির পর কে হবেন আরসিবির অধিনায়ক, আইপিএলের নিলামের আগে দেখে নিন তালিকায় কারা

 আইপিএল ২০২২ (IPL 2022) -এ মরসুমে আরসিবিতে (RCB)খেললেও অধিনায়কত্বের দায়িত্বে নেই বিরাট কোহলি (Virat Kohli)। ফলে আইপিএল ২০২২ মেগা নিলামে (IPL 2022 Mega Auction) নতুন অধিনায়কের খোঁজ চালাতে পারে রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোর (Royal Challengers Bangalore)। কারা হতে পারে আরসিবির অধিনায়ক। দেখে নিন সম্ভাব্য তালিকা।

Asianet News Bangla | Published : Feb 10, 2022 3:51 PM IST / Updated: Feb 10 2022, 09:23 PM IST

২০২১ আইপিএল (IPL) শেষেই দলের অধিনায়কত্ব ছাড়ার কথা ঘোষণা করে দিয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। ২০১১ সাল থেকে একটানা দলকে নেতৃত্ব দিয়েছেন বিরাট। ২০১৬ সালে আইপিএলে আরসিবিকে রানার্সআপ করা ছাড়া আইপিএলে অধিনায়ক হিসেবে খুব একটা সাফল্য নেই বিরাট কোহলির। তবে ব্য়াটসম্য়ান হিসেবে তার যথেষ্ট সাফল্য রয়েছে। কিন্তু বিরাট কোহলি অধিনায়কত্ব ছাড়ার কে আরসিবির নতুন অধিনায়ক হবে আইপিএল ২০২২ (IPL 2022) মরসুমে, তা জানতে উৎসুখ হয়ে রয়েছেন ভক্তরা। আইপিএল ২০২২ মেগা নিলামের (IPL 2022 Mega Auction)আগে দেখে নিন কারা হতে পারে আরসিবির নতুন  অধিনায়ক।

গ্লেন ম্য়াক্সওয়েল-
আরসিবির অধিনায়ক হওয়ার দৌড়ে সবথেকে বেশি সম্ভাবনা যার তিনি হলেন অস্ট্রেলিয়ার তারকা ব্য়াটসম্য়ান গ্লেন ম্য়াক্সওয়েল। গত মরসুমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ব্য়াট হাতে দারুণ ছন্দে ছিলেন ম্য়াক্সওয়েল। আইপিএলে অধিনায়কত্ব করার অভিজ্ঞতাও  রয়েছে অজি তারকার। এছাড়া আরসিবির প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে সম্পর্কও ভালো গ্লেন ম্য়াক্সওয়েলের। তাই সব দিক থেকে বিচার করেই গ্লেন ম্যাক্সওয়েলের হাতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ব্যাটন ওঠার সম্ভাবনা বেশি।

শ্রেয়স আইয়র-
রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর আসন্ন মরসুমে তাদের অধিনায়ক হিসেবে শ্রেয়স আইয়রকে পছন্দের তালিকায় রেখেছে। জাতীয় দলের হয়ে ধারাবাহিক খেলার অভিজ্ঞতা না থাকলেও আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন তিনি। ইতিপূর্বে দিল্লি ক্যাপিটালসের হয়ে অধিনায়কত্ব করেছেন শ্রেয়স আইয়র। তার নেতৃত্বে প্রথম বছরেই দলকে ফাইনালে তুলেছিলেন শ্রেয়স। এবার তাকে রিটেন করেনি দিল্লি। ফলে মেগা নিলামে শ্রেয়সের জন্য ঝাপাতেই পারে রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোর।

ডেভিড ওয়ার্নার-
একজন ব্যাটসম্যান অধিনায়ক হিসেবে নিজেকে নতুন করে  প্রমাণ করার প্রয়োজন নেই অস্ট্রেলিয়ার তারকা  ক্রিকেটার ডেভিড ওয়ার্নারের। ২০১৬ সালে সানরাইজ হায়দ্রাবাদে যোগ দিয়ে প্রথম বছরেই দলকে চ্য়াম্পিয়ন করেছিলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু গত বছর অফ ফর্মের কারণে প্রথনে অধিনায়কত্ব হারানো ও তারপর প্রথম এগারো থেকে বাইরে রাখায় সানরাইজার্স হায়দরাবাদ কর্তৃপক্ষের সঙ্গে তার সম্পর্কের অবনতি হয়। দল ছেড়ে নিজেকে নিলামে তোলেন তিনি। ফলে ওয়ার্নারকে দলে নিয়ে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া একটা ভালো অপশন হতে পারে আরসিবির।

ইশান কিশান-
মুম্বই ইন্ডিয়ান্স থেকে রিলিজ পেয়ে ইশান কিশান এখন মেগা নিলামের জন্য অপেক্ষা করছেন। আন্তর্জাতিক ক্রিকেট খেলার খুব বেশি অভিজ্ঞতা নেই তরুণ এই ক্রিকেটারের। তাছাড়া দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতাও খুব কম। তবে যুব বিশ্বকাপ দলকে নেতৃত্ব দিয়েছেন ইশান কিশান। অভিজ্ঞ ক্রিকেটার বিরাট কোহলির সংস্পর্শে রেখে আসন্ন দিনে ইশান কিষশানকে নিয়ে দীর্ঘমেয়াদি পরিকল্পনা করতে পারে রয়্য়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তাছাড়া উইকেট-রক্ষক ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নিজেকে ইতিমধ্যে দুর্দান্তভাবে প্রমাণ করেছেন বাঁহাতি এই তরুণ ক্রিকেটার।

আরও পড়ুনঃশনি-রবি আইপিএলের মেগা নিলাম, তার আগেই ১০ দলের শক্তি বাড়িয়েছে এই তারকারা

আরও পড়ুনঃআইপিএল নিলামে কাদের দলে নিতে পারে কিং খানের কেকেআর, দেখে নিন তালিকা

আরও পড়ুনঃআইপিএল নিলামে কোন দল কত জন ক্রিকেটার কিনতে পারবে, জানুন বিস্তারিত

এখন দেখারপ আগামি শনি ও রবিবার রিটেন করা গ্লেন ম্য়াক্সওয়েলের উপর ভরসা রাখবে আরসিবি, না নতুন অধিনায়ক করার জন্য কোনও বড় নামের পেছনে ঝাপাবে। ফলে অধিনায়ক বিরাট পরবর্তী যুগে আরসিবির ব্য়াটন কার হাতে ওঠে তা দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

Read more Articles on
Share this article
click me!