কতটা শক্তিশালী দল গড়ল কেকেআর, কেমন হতে পারে সম্ভাব্য একাদশ, জেনে নিন বিস্তারিত

আইপিএল ২০২২ মেগা নিলামে (IPL 2022 Auction) শেষ বেলায় চমক দিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। যথেষ্ট শক্তিশালী দল গড়ল কেকেআর (KKR)। এক ঝলকে দেখে নিন কেমন হল নাইটদের স্কোয়াড ও  সম্ভাব্য একাদশ।
 

Asianet News Bangla | Published : Feb 14, 2022 8:46 AM IST / Updated: Feb 14 2022, 02:19 PM IST

শেষ হয়েছে আইপিএল ২০২২-এর মেগা নিলাম (IPL 2022 Auction)। আইপিএলের ১০ ফ্র্যাঞ্চাইজিই গুছিয়ে নিয়েছে তাদের  দল। সমর্থকদের প্রিয় দল কতটা শক্তিশালী হল তা জানার জন্য কৌতুহল ছিল সকলের মধ্যে। কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) কেমন দল গড়ছে তা জানতে টিভির পর্দায় চোখ রেখেছিল কলকাতা তথা বাংলার ক্রিকেট প্রেমিরা। ২০১৪ সালে শেষ বার চ্যাম্পিয় হয়েছিল কেকেআর (KKR)। ২০২১ সালে ফাইনালে উঠলেও ট্রফি অধরাই থেকে গিয়েছে। তাই এবার আইপিএলে প্রথম থেকেই শক্তিশালী দল গড়ার আশ্বাস দিয়েছিল নাইট টিম ম্য়ানেজমেন্ট। 

শনিবার থেকে শুরু হয় ২০২২ আইপিএলের মেগা নিলাম। শুরুটা দুরন্ত করেছিল কেকেআর। শ্রেয়স আইয়র, প্য়াট কামিন্স ও নীতিশ রানাকে কেনে কিং খানের দল। কিন্তু প্রথম দিনের শেষে সকলকে হতাশ করেছিল নাইটরা। দিনভর মাত্র ৫ জন ক্রিকেটার কেনে কেকেআর। শ্রেয়স আইয়র, প্য়াট কামিন্স ও নীতিশ রানা ছাড়া শিবম মাভি ও শেলডন জ্য়াকসনকে কেনে কিং খানের দল। দ্বিতীয় দিনের নিলামে নামার আগে কেকেআরের পকেটে ছিল মাত্র ১২.৬৫ কোটি টাকা। ফলে এত কম টাকায় কতটা শক্তিশালী দল গড়তে পারবে ভেঙ্কি মাইসোররা তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছিল। কিন্তু দ্বিতীয় দিনের সমর্থকদের নিরাশ করল না কেকেআর।

আরও পড়ুনঃআইপিএল ২০২২ মেগা নিলামের পর কেমন হল ১০টি দল, দেখে নিন সম্পূর্ণ স্কোয়াড

আরও পড়ুনঃআইপিএল ২০২২ মেগা নিলামে সবথেকে বেশি দামি ক্রিকেটার কারা, চিনে নিন তাদের

আরও পড়ুনঃএবছর আইপিএলে খেলবেন না তিনি, তারপরও কেন জোফ্রা আর্চারকে দলে নিল মুম্বই ইন্ডিয়ান্স

কেকেআর মোট ৪ জন ক্রিকেটারকে ধরে রেখেছিল। তাঁরা হলেন আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, বরুণ চক্রবর্তী ও বেঙ্কটেশ আইয়ার। তাঁরা ছাড়া নিলাম থেকে আরও ২১ জন ক্রিকেটারকে নিল কেকেআর। সব মিলিয়ে ২৫ জনের দল গড়ল তারা। মোট ৮৯ কোটি ৫৫ লক্ষ টাকা খরচ করেছে নাইট শিবির। নিলামের শেষে ৪৫ লক্ষ টাকা হাতে পড়ে রইল তাদের। শেষ দিন অজিঙ্ক রাহানে, উমেশ যাদব, মহম্মদ নবি, স্যাম বিলিংস, অ্যালেক্স হেলসের মতো বড় নাম তুলে নিল নাইট শিবির। যার ফলে ব্যাটিং, বোলিং, অলরাউন্ডার সব বিভাগ বিচার করলে অন্যান্য সব দলকে টেক্কা দেওয়ার ক্ষমতা রাখে। এক ঝলকে দেখে নিন কেকেআরের সম্পূর্ণ দল।

কলকাতা নাইট রাইডার্স (Kolkata knight Riders)-

রিটেন করা ক্রিকেটার –আন্দ্রে রাসেল, সুনীল নারিন, বরুণ চক্রবর্তী, ভেঙ্কটেশ আইয়ার 

ব্যাটসম্য়ান: শ্রেয়াস আইয়ার (৭কোটি), অজিঙ্কা রাহানে (১ কোটি), রিংকু সিং (৫৫ লক্ষ), অ্যালেক্স হেলস (১.৫ কোটি), অভিজিৎ তোমর (৪০ লক্ষ), রমেশ কুমার (২০ লক্ষ), প্রথম সিং (২০ লক্ষ)

উইকেট রক্ষক: শেলডন জ্যাকসন (৬০ লক্ষ), স্যাম বিলিংস (২ কোটি), বাবা ইন্দ্রজিৎ (২০ লক্ষ)

অলরাউন্ডার: আন্দ্রে রাসেল (১২ কোটি), ভেঙ্কটেশ আইয়ার (৮ কোটি), নীতীশ রানা (৩.৪ কোটি), শিবম মাভি (৭.২৫ কোটি), মহম্মদ নবী (১ কোটি), অনুকূল রায় (২০ লক্ষ), চমিকা করুনারত্নে (৫০ লক্ষ), আমান খান (২০ লক্ষ)

স্পিনার: বরুণ চক্রবর্তী (৮ কোটি), সুনীল নারিন (৬ কোটি)

পেসার: প্যাট কামিন্স (১৫.৫ কোটি), উমেশ যাদব (২ কোটি), রাসিখ দার (২০ লক্ষ), টিম সাউদি (১.৫ কোটি), অশোক শর্মা (৫৫ লক্ষ)

কেমন হতে পারে প্রথম একাদশ – অজিঙ্ক রাহানে, ভেঙ্কটেশ আইয়ার, সুনীল নারিন, নীতীশ রানা, শ্রেয়স আইয়ার (সম্ভাব্য অধিনায়ক), রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স, উমেশ যাদব/শিবম মাভি, বরুণ চক্রবর্তী, টিম সাউদি। 

Read more Articles on
Share this article
click me!