অজিঙ্কে রাহানেকে দলে নিয়ে সত্যিই কী ভুল করল কেকেআর, জানুন বিস্তারিত

আইপিএল ২০২২ মেগা নিলামের (IPL 2022 Mega Auction) দ্বিতীয় দিনের নিলামের শুরুতেই অজিঙ্কে রাহানেকে (Ajinkya Rahane) দলে নিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। ১ কোটি টাকার বেস প্রাইজেই তাকে কিনল কেকেআর (KKR)।
 

Asianet News Bangla | Published : Feb 13, 2022 11:19 AM IST

আইপিএল ২০২২ মেগা নিলামের (IPL 2022 Mega Auction) প্রথম দিনে মাত্র ৫ জনক্রিকেটার কিনেছিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। কিন্তু রিটেন করা ক্রিকেটার ও ৫ জন নিলামে কেনা ক্রিকেটারের পেছনে খরচা করার পর দ্বিতীয় দিনে নিলামের আগে কেকেআরের (KKR)হাতে ছিল মাত্র ১২.৬৫ কোটি টাকা। ফলে এই টাকায় কম করনে ৯ জন ক্রিকেটারকে কিনতে হল নাইট  টিম ম্য়ানেজমেন্টকে। আর যে জায়াগাগুলি দলের ফাঁকা ছিল তার মধ্যে অন্যতম হল ওপেনিং। কারণ রিটেন করা ভেঙ্কটেশ আইয়রের সঙ্গে তার জুটির অভাব ছিল। তাই দ্বিতীয় দিনের নিলামে যে সকল ওপেনারদের কেকেআর টার্গেট করতে পারে সেই তালিকা নাম ছিল অজিঙ্কে রাহানেরও (Ajinkya Rahane)। আর নিলামের শুরুতেই রাহানাকে তার বেস প্রাইজে মাত্র ১ কোটি টাকায় দলে নিল কলকাতা নাইট রাইডার্স।

 

;

 

কিন্তু অজিঙ্কে রাহানেকে দলে নিয়ে কী ভুল করল কেকেআর। উঠছে সেই প্রশ্নও। কারণ সীমিত ওভারের ক্রিকেট দীর্ঘদিন ভারতীয় দলেই বাইরে রয়েছেন অজিঙ্কে রাহানে। ২০১৬ সালে টিম ইন্ডিয়ার জার্সিতে খেলেছেন শেষ টি২০ ও ২০১৮ সালে খেলেছেন শেষ একদিনের ম্য়াচ। টেস্ট ক্রিকেটেও তার ব্য়াটে রানের খরা। হারিয়েছেন সহ অধিনায়কত্বের দায়িত্বও। টেস্ট দলেও তার জায়গা টালমাটাল। এই পরিস্থতিতে নিলামে রাহানের অবিক্রিত থাকার সম্ভাবনাই প্রবল ছিল। কিন্তু তার নাম উঠতেই বেস প্রাইজ ১ কোটি টাকায় দর হাকায় কেকেআর। সকলকে অবাকও করে নাইটরা। আর কোন দল রাহানের হয়ে লড়াইতে নামতেই চায়নি। ফলে রাজস্থান, দিল্লি  হয়ে এবার অজিঙ্কে রাহানেকে দেখা যাবে কলকাতা নাইট রাইডার্সে। 

 

 

অজিঙ্কে রাহানাকে কেকেআরের নেওয়া নিয়ে প্রশ্ন উঠলেও আখেরে নাইটদের অনেক লাভও হতে পারে। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, কারণ দীর্ঘ বছর ধরে আইপিএল খেলার অভিজ্ঞকা রয়েছে। ওপেনিংও করেছেন। ভেঙ্কটেশ আইয়রের সঙ্গে ওপেন করতে পারবেন রাহানে। আইয়র একদিকে বিধ্বংসী ব্য়াটিং করলেও অপরদিকে ইনিংস ধরে সাজাবেন রাহানে। ফর্মে থাকলে রাহানেও ভয়ঙ্কর ব্য়াটসম্য়ান। আইপিএলের মঞ্চে নিজেকে প্রমাণ করার তাগিদ থাকবে রাহানের মধ্যে। এছাড়া যদিও শ্রেয়স আইয়র অধিনায়ক হন তাহলে সেই কাজে শ্রেয়সকে সহায়তাও করতে পারবেন রাহানে। কারণ আইপিএলে অধিনায়কত্ব করার অভিজ্ঞতাও রয়েছে রাহানের। ফলে সব মিলিয়ে একটু ভাগ্য সাথ দিলে এক কোটি টাকায়া রাহানে দলে নিয়ে বুদ্ধিমানের কাজই করেছে কেকেআর। 

Read more Articles on
Share this article
click me!