আইপিএলে অবসর নিয়ে বড় ঘোষণা করলেন এমএস ধোনি, জানিয়ে দিলেন নিজের সিদ্ধান্ত

আইপিএল ২০২২ (IPL 2022)  কী এমএস ধোনির (MS Dhoni)শেষ আইপিএল। এবার কী অবসর ঘোষণা করবেন সিএসকে অধিনায়ক। নিজের অবসর নিয়ে সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন মাহি। 
 

Web Desk - ANB | Published : May 20, 2022 3:17 PM IST

২০২১ আইপিএলে দলকে চ্যাম্পিয়ন করেছিলেন এমএস ধোনি। চেন্নাই সুপার কিংসকে চ্যাম্পিয়ন করার পর ধোনি জানিয়েছিলেন ২০২২ সালেও তাকে দেখা যাবে সিএসকের জার্সি গায়ে। তবে এবারই কী শেষবার, তারপর আইপিএল থেকেও অবসর নেবেন ধোনি, তা নিয়ে ছিল জোর জল্পনা। এই মরসুমটা অবশ্য ভালো যায়নি ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। প্রথমে ধোনি অধিনায়কত্বের দায়িত্ব দেন রবীন্দ্র জাদেজাকে। দল একের পর এক ম্যাচ হারায় মাঝ মরসুমে ফের ধোনির হাতেই অধিনায়কত্ব তুলে দেন জাড্ডু। শেষের দিকে একটু ছন্দে ফিরলেও প্লে অফের দৌড় থেকে ছিটকে যায় ইয়োলো আর্মি। শুক্রবার শেষ ম্য়াচ খেলতে নামার আগে নিজের আইপিএল কেরিয়ার নিয়ে বড় ঘোষণা করলেন এমএস ধোনি।

 

 

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলতে নামার আগে সকলক সিএসকে ও ধোনি  ভক্তরাই কৌতুহলী হয়ে ছিলেন নিজের আইপিএল কেরিয়ার নিয়ে কী ঘোষণা করেন ধোনি। অবশেষে টসের সময় নিজের অবসর নিয়ে সিদ্ধান্তের কথা জানালেন এমএস ধোনি। আর সকলের মুখে হাসি ফুটিয়ে ধোনি জানিয়ে দিলেন আগামি মরসুমেও আইপিএল খেলবেন ধোনি। টসের সময় ধোনির কাছে জানতে চাওয়া হয় তিনি পরের বছর খেলবেন কিনা। জবাবে ধোনি বলেন,'অবশ্যই। খুব সহজ ব্যাপার। চেন্নাইয়ে না খেলে বিদায় জানানোটা খুব অন্যায় হবে। মুম্বই এমন একটা জায়গা দল এবং ব্যক্তিগত ভাবে অনেক ভালবাসা পেয়েছি। কিন্তু চেন্নাইয়ের সমর্থকদের জন্য সেটা খুব খারাপ হবে। আশা করি পরের বছর বিভিন্ন মাঠে খেলা হবে। তাই বিভিন্ন মাঠে গিয়ে, বিভিন্ন শহরে গিয়ে ধন্যবাদ জানাতে পারব। তবে সেটাই আমার শেষ বছর কি না সেটা বড় প্রশ্ন। দু’বছর পর কী হবে তা এখনই বলা সম্ভব নয়। পরের বছর আরও শক্তিশালী হয়ে ফিরে আসার চেষ্টা করব।' চেন্নাইকে নেতৃত্ব দেওয়ারও ইঙ্গিত দিয়েছেন এমএস ধোনি।

 

 

 

 

চেন্নাইয়ে ঘরের মাঠে সমর্থকদের সামনে খেলেই আইপিএলকে বিদায় জানানোর ইচ্ছের কথা এর আগেও বলেছিলেন ধোনি। এর আগে গত বছর এক অনুষ্ঠানে ফ্যানেদের অবসর নিয়ে প্রশ্নের জবাবে এমএস ধোনি বলেন, 'যদি আমার বিদায়ের প্রসঙ্গে আসি, তা হলে আমি বলব, আপনারা এর পরেও চেন্নাই সমর্থকরা মাঠে এসে সিএসকে-র হয়ে আমার খেলা দেখতে পারবেন।' এছাড়া ধোনি বলেন,'আর তখনই হয়তো আমি বিদায়ী ম্যাচ খেলব। আশা করি, আমরা হয়তো আবার চেন্নাইয়ে আসব এবং আমি আমার শেষ ম্যাচ ওখানেই খেলব। এবং সমর্থকদের সঙ্গেও দেখা হবে আবার। তাই আপনাদের সামনে সুযোগ থাকবে, আমাকে বিদায় জানানোর।' নিজের ইচ্ছের যে এখনও কোনও পরিবর্তন করেননি ধোনি তা এবারের আইপিএলের গ্রুপ পর্বের শেষ ম্য়াচে আরও একবার পরিষ্কার করে দিলেন ধোনি।

Read more Articles on
Share this article
click me!