CSK vs RR- দুটি দলে ২ পরিবর্তন, রাজস্থানের বিরুদ্ধে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত সিএসকের

আজ আইপিএল ২০২২ (IPL 2022) -এ মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস (CSK vs RR)। লিগ টেবিলের প্রথম দুইয়ে থাকতে জয় দরকার সঞ্জু স্যামসনের দলের। অপরদিকে মরসুমের শেষ ম্য়াচ জয় পেতে মরিয়া এমএস ধোনির দল। 
 

Web Desk - ANB | Published : May 20, 2022 1:46 PM IST

আইপিএল ২০২২-এর গুরুত্বরপূর্ণ ম্য়াচে শুক্রবার মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস।  মুম্বইয়ের ব্রাবোন স্টেডিয়ামে হতে চলেছে এই ম্যাচ। মরসুমের শেষ ম্যাচে টস ভাগ্য সাথ দিল এমএস ধোনির। টস জিতে ব্য়াটিং করার সিদ্ধান্ত নিয়েছেম সিএসকে অধিনায়ক। ডিউ সমস্যা অনেকটা কম থাকায় ও উইকেট স্লো হয়ে যাওয়ায় প্রথমে ব্য়াট করে বড় রান করে বিপক্ষকে চাপে রাখতেই এই সিদ্ধান্ত নিয়েছেন এমএস ধোনি। আজকের ম্যাচে চেন্নাই দলে একটি পরিবর্তন হয়েছে। শিবম দুবের জায়গায় দবে ফিরেছেন অম্বাতি রায়ডু। অপরদিকে টস হারলেও বিপক্ষকে কম রানে আটকে রাখাই লক্ষ্য সঞ্জু স্যামসনের দলের। আজকের ম্যাচে রাজস্থান রয়্যালস দলে একটি পরিবর্তন হয়েছে। রাজস্থান দলেও একটি পরিবর্তন হয়েছে। জিমি নিশামের জায়গায় দলে ফিরেছে শিমরন হেটমায়ার।

 

 

এবার আইপিএলে সবথেকে শক্তিশালী দলগুলির মধ্যে অন্যতম হল রাজস্থান রয়্যালস।  দলের ব্য়াটিং-বোলিং বিভাগে একাধিক ম্য়াচ উইনার রয়েছে। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আজকের ম্য়াচে রাজস্থানের প্রথম একাদশের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে থাকছেন জস বাটলার ও যশশ্বী জয়সওয়াল। মিডল অর্ডারে খেলতে দেখা যাবে সঞ্জু স্যামসন (উইকেট রক্ষক, অধিনায়ক), দেবদূত পাড়িকল ও শিমরন হেটমায়ার। দলে অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে রিয়ান পরাগকে। স্পিন অ্য়াটাকে দলকে ভরসা দেবেন দুই ভারতীয় তারকা রবিচন্দ্রন অশ্বিন ও যুজবেন্দ্র চাহল। দুরন্ত ফর্মে রয়েছেন দুজনই। পেস অ্য়াটাকে থাকছেন কিউই ট্রেন্ট বোল্ট , প্রসিদ্ধ কৃষ্ণা  ও  ক্যারেবিয়ান পেসার ওবেড ম্য়াককয়।

 

 

গুজরাট টাইটানসের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং লাইনআপে ওপেনিংয়ে রয়েছেন রুতুরাজ গায়কোয়াড় ও  ডেভন কনওয়ে। দলের মিডল অর্ডারে খেলবেন রবিন উথাপ্পা, মইন আলি, অম্বাতি রায়ডু ও এন জগদীশান। এরপর অধিনায়ক ও  উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান এমএস ধোনি। সিএসকের স্পিন অ্যাটাকে খেলছেন মিচেল স্যান্টনার। সঙ্গে স্পিন অ্যাটাকে খেলছেন লেগ স্পিনার প্রশান্ত সোলাঙ্কি।  মইন আলিও প্রয়োজনে বল করেন। দলের পেস বোলিং অ্যাটাকে খেলছেন মুকেশ চৌধুরী, সিমারজিৎ সিং ও মথিসা পাথরিনা। 

প্রসঙ্গত, প্লে অফের লড়াই প্রথম দুইয়ে থাকার জন্য এই ম্য়াচ সঞ্জু স্য়ামসনে দলকে  জিততেই হবে। তাহলে লখনউ সুপার জায়ান্টসকে সরিয়ে দুইয়ে উঠে আসবে রাজস্থান। দুটি সুযোগ পাবে ফাইনালে ওঠার জন্য। বর্তমানে ১৩ ম্য়াচে ৮টি জয় ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে রয়্যালসরা। অপরদিকে চেন্নাই সুপার কিংসের কাছে এটি মরসুমের শেষ ম্য়াচ। বর্তমানে ১৩টি ম্য়াচে ৪টি জিতে লিগ টেবিলের নবম স্থানে রয়েছে এমএস ধোনির দল। গোটা মরসুম খুব একটা ভালো না গেলেও শেষ ম্য়াচ ইয়োলো আর্মির কাছে সম্মান রক্ষার। সেই ম্য়াচ জিতে মরসুম শেষ করাই লক্ষ্য চারবারের আইপিএল চ্যানম্পিয়নদের।

Read more Articles on
Share this article
click me!