নিলামে অবিক্রিত 'মিস্টার আইপিএল', রায়না প্রসঙ্গে কী জানাল সিএসকে

আইপিএলে ২০২২ মেগা নিলামে (IPL 2022 Mega Auction) শক্তিশালী দল গড়েছে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। কিন্তু এবার সুরেশ রায়নাকে (Suresh Raina)দলে নেয়নি সিএসকে।  সেই বিষয়ে এবার প্রতিক্রিয়া দিল এমএস ধোনির (MS Dhoni)দল। 
 

Asianet News Bangla | Published : Feb 14, 2022 10:26 AM IST

২০০৮ সালে আইপিএলের প্রথম মরসুম থেকেই চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) সঙ্গে শুরু হয়েছিল তার পথ চলা। আইপিএলের (IPL) ইতিহাসে সিএসকের সাফল্যে যে সকল ক্রিকেটারদের সবথেকে বেশি অবদান রয়েছে তদের মধ্যে সুরেশ রায়না (Suresh Raina) অন্যতম। সিএসকের প্রথম তিন আইপিএল ট্রফি জয়ে কথা বলেছিল রায়নার ব্য়াট। সিএসকের হয়ে বহু যুদ্ধ জয়ের সাক্ষী তিনি। চেন্নাই সমর্থকরা ভালোবেসে অধিনায়ক এমএস ধোনিকে (MS Dhoni)যেমন 'থালা' ডাকেন , তেমনই সুরেশ রায়নাকে ভালোবেসে ডাকতেন 'চিন্না থালা'। একইসঙ্গে আইপিএলের তার সাফল্যের জন্য 'মিস্টার আইপিএল' বলা হয়। কিন্তু সেই সুরেশ রায়নাই এবার আইপিএল নিলামে কোন দল পেল না। যেসকল তারকা ক্রিকেটাররা এবার আইপিএলে অবিক্রিত থাকল তাদের মধ্যে অন্যতম সুরেশ রায়না।

আইপিএল ২০২২ নিলামে  (IPL 2022 Mega Auction) মনে করা হয়েছিল দল ঠিক পেয়ে যাবেন সুরেশ রায়না। অন্য কোনও দল তাকে না নিলেও চেন্নাই সুপার কিংস তাকে দলে ফেরাবে। কারণ একমাত্র দল যারা শুধু ক্রিকেটীয় লজিক বিচার করে না, আবেগকেও দাম দেয়। যেই কারণেই সিএসকে  দলকে পরিবার বলা হয়ে থাকে। কিন্তু এবার নিলামে রায়নার নাম ওঠার সময় কোনও দিল তাকে নিতে আগ্রহ প্রকাশ করেনি। শেষ পর্যন্ত দর হাঁকায়নি চেন্নাই সুপার কিংস। প্রথম দফায় অবিক্রিত থাকার পর মনে করা হয়েছিল দ্বিতীয় দফায় রায়নাকে ফেরাবে চার বারের আইপিএল চ্য়াম্পিয়নরা। কিন্তু সেখানও ব্রাত্য থেকে যায় 'মিস্টার আইপিএল'। নিলামের পর সাংবাদিক বৈঠকে রায়না প্রসঙ্গে কোনও মন্তব্যও করেনি সিএসকে কর্তারা। যদিও পরে সোশ্যাল মিডিয়ায় রায়না প্রসঙ্গে সিএসকের তরফ থেকে বার্তা দেওয়া হয়। নিলাম শেষে টুইট করে সিএসকে লেখে, ‘তোমার সব হলুদ মুহূর্তগুলোর জন্য অনেক ধন্যবাদ চিন্না থালা।’

 

 

আইপিএলে ইতিহাসে শেষ ২ বছর বাদ দিলে চেন্নাই সুপার কিংসের হয়ে ধারাবাহিকভাবে পারফর্ম করে এসেছে সুরেশ রায়না। আইপিএলে সুরেশ রায়নার মোট ৫৫২৮। তার মধ্যে মাঝে ২ বছর ২০১৬ ও ২০১৭ সালে গুজরাত লায়ন্সের অধিনায়ক ছিলেন তিনি। ২০০৮ থেকে ২০১৫ সাল পর্যন্ত রায়না হলুদ জার্সিতে যথাক্রমে ৪২১, ৪৩৪, ৫২০, ৪৩৮, ৪৪১, ৫৪৮, ৫২৩ ও ৩৭৪ রান করেন। গুজরাত লায়েন্সে খেলার পর ২০১৯ সালে সিএসকেতে ফিরে  ৩৮৩ রান করেন রায়না। ২০২০ সালে করোনার কারণে আইপিএলে খেলেননি তিনি। ২০২১ সালে ফের সিএসকেতে যোগ দিলেও ১২ ম্যাচে মাত্র ১৬০ রান করেন তিনি। একইসঙ্গে ভিতরে ভিতরে সিএসকের টিম ম্য়ানেজমেন্টের সঙ্গে সম্পর্ক খুব একটা ভালো ছিল না রায়নার। তবে সিএসকের সাফল্যে রায়নার অবদান সত্যি অনস্বীকার্য।

Read more Articles on
Share this article
click me!