দুবের ওভারে ডুবল সিএসকে, রবীন্দ্র জাদেজার অধিনায়কত্ব নিয়ে উঠছে প্রশ্ন

আইপিএলে টানা দ্বিতীয় হার চেন্নাই সুপার কিংসের (CSK)। ম্যাচে প্রথমে ব্য়াট করে ২১০ রান করে সিএসকে। সেখানে ৩ বল বাকি থাকতেই জয় পেয়ে যায়  এলএসজি (LSG)। প্রশ্নের মুখে রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) অধিনায়কত্ব। 
 

Web Desk - ANB | Published : Apr 1, 2022 6:01 AM IST / Updated: Apr 01 2022, 11:32 AM IST

আরও এক হাইস্কোরিং ম্য়াচ দেখল আইপিএল। ২০০-র বেশি স্কোর করেও জিততে পারল না  চেন্নাই সুপার কিংস। রুদ্ধশ্বাস ম্য়াচে রবীন্দ্র জাদেজার সিএসক-কে হারিয়ে আইপিএল ২০২২-এর প্রথম জয় পেল কেএল রাহুলের লখনউ সুপার জায়ান্টস।  যেন পঞ্জাব বনাম আরসিবি ম্যাচের পুনরাবৃত্তি। ম্য়াচে টস হেরে প্রথমে ব্যাট করে ২১০ রানের বিশাল স্কোর করে চেন্নাই। সিএসকের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন রবিন উথাপ্পা।  এছাড়া শিবম দুবে করেন ৪৯, মইন আলি ৩৫, রায়ডু ২৭, জাদোজা ১৭, ধোনি ১৬ রান করেন। লখনউয়ের হয়ে ২টি করে উইকেট নেন রবি বিষ্ণোই , আভেস খান ও অ্যান্ড্রু টাই। জবাবে রান তাড়া করতে ৩ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় লখনউ  সুপার জায়ান্টস। কুইন্টন ডিকক ৬৪ , ইভিন লুইসের বিধ্বংসী ২৩ বলে ৫৫ ও কেএল রাহুলের ৪০ রানের সৌজন্যে ২ পয়েন্ট ঘরে তোলে লখনউ। সিএসকের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট ডোয়েইন প্রিটোরিয়াস। 

ম্য়াচ হারলেও চেন্নাই সুপার কিংস অধিনায়ক রবীন্দ্র জাদেজার সিদ্ধান্তে উঠছে প্রশ্ন। কারণ একটা সময় শেষ ২ ওভারে লখনউ সুপার জায়ান্টসের ম্যাচ জয়ের জন্য দরকার ছিল ৩৪ রান। সেই সময় অভিজ্ঞ ও অধিনায়ক রবীন্দ্র জাদেজার ২টি ওভার বাকি ছিল ও অপশন ছিল মইন আলিকে দিয়ে বল করানোর। কিন্তু সেই সময় নিজে না এগিয়ে গিয়ে ১৯ তম ওভারে শিবম দুবেকে বলে পাঠান সিএসকে অধিনায়ক। আর সেই ওভারেই ঘুরে যায় পুরো ম্যাচ। আয়ূষ বাদোনি ও ইভিন লুইস দুবেকে তুলোধনা করেন। ওই ওভারে আসে ২৫ রান। প্রথম বলে ছয় মারেন। পরের দু’টি বল ওয়াইড হয়। পরের বলে এক রান নিয়ে বাদোনি স্ট্রাইক দেন লুইসকে। এই ক্যারিবিয়ান বাঁহাতি ব্যাটারের ভেল্কি শুরু হয় তখন থেকে। তৃতীয় বলে ২ রান নেন লুইস। পরের দু’টি বলে চার মারেন। শেষ বলে ছয় আসে লুইসের ব্যাট থেকে।

শেষ ওভারে লখনউ সুপার জায়ান্টসের দরকার ছিল ৯ রান। সেই সময় শেষ ওভারে জাদেজা বল করতে পাঠান মুকেশ চৌধুরিকে। প্রথম দু’টি বলই ওয়াইড হয়। এর পর ছয় মারেন বাদোনি। পরের বলে কোনও রান হয়নি। তৃতীয় বলে ১ রান নিয়ে ম্যাচ জিতে যায় এলএসজি। সেখান থেকেই জাদেজার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলছেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞই। কারণ ধোনি যেভাবে চেন্নাই সুপার কিংসকে সামনে থেকে লিডার হিসেবে দায়িত্ব নিয়ে অধিনায়কত্ব করতেন, সেখানে দলের প্রয়োজনের সময় কেন এগিয়ে এলেন না রবীন্দ্র জাদেজা। ২ ওভারে ৩৪ রান যথেষ্ট কঠিন। একটি ওভার ভালো বল করতে পারলেও ফলাফল সিএসকের দিকে যেতে পারত। সেখানে কেন অনভিজ্ঞ শিবম দুবেকে এগিয়ে দিলেন জাড্ডু। ফলে গতবারের আইপিএল চ্যাম্পিয়নরা এবার পরপর দুটি ম্য়াচ হেরে যথেষ্ট চাপে।

আরও পড়ুনঃগায়ে হলুদ-সঙ্গীত থেকে মালা বদল, দেখুন আরসিবি তারকা গ্লেন ম্য়াক্সেওয়েলের বিয়ের অ্যালবাম

আরও পড়ুনঃআইপিএলে কেকেআর ফ্য়ান এই বিখ্যাত পর্ণ স্টার, যার ছবি দেখলে নেশা ধরবে আপনারও

আরও পড়ুনঃআইপিএলের ইতিহাসে সেরা ১০ রহস্যময়ী সুন্দরী, যাদের রূপের আগুন এখনও ঝড় তোলে নেট দুনিয়ায়

Read more Articles on
Share this article
click me!